Blaupunkt Smart TV: ৪০ ও ৪৩ ইঞ্চির নতুন স্মার্টটিভি নিয়ে এল ব্লাউপাঙ্কট, দাম শুরু হচ্ছে মাত্র ১৫,৯৯৯ টাকা থেকে

Latest Budget Smart TV In India: ব্লাউপাঙ্কট ভারতে ৪০ ও ৪৩ ইঞ্চির দুটি স্মার্টটিভি নিয়ে হাজির হল, যেগুলি আপনি ৩২ ইঞ্চি স্মার্টটিভির দামেই পেয়ে যাবেন!

Blaupunkt Smart TV: ৪০ ও ৪৩ ইঞ্চির নতুন স্মার্টটিভি নিয়ে এল ব্লাউপাঙ্কট, দাম শুরু হচ্ছে মাত্র ১৫,৯৯৯ টাকা থেকে
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 10, 2022 | 10:22 PM

গত বছর ভারতে সাতটি চমৎকার স্মার্টটিভি নিয়ে এসেছিল জার্মানির অডিও-ভিজ্যুয়াল ব্র্যান্ড ব্লাউপাঙ্কট (Blaupunkt Smart TV)। কম দামে সেই টিভি ভারতে বেশ ব্যবসাও করেছিল। তার ঠিক এক বছর ঘুরতে না ঘুরতেই বৃহস্পতিবার ভারতে আরও দুটি স্মার্টটিভি নিয়ে এল সংস্থাটি, তার একটি ৪০ ইঞ্চির এইচডি রেডি (40-inch HD ready) এবং অপরটি ৪৩ ইঞ্চির এফএইচডি টিভি (43 inch FHD TV)। ভারতে ব্লাউপাঙ্কট-এর পোর্টফোলিও এই দুটিই হল লেটেস্ট স্মার্টটিভি। এদের দাম যথাক্রমে ১৫,৯৯৯ টাকা এবং ১৯,৯৯৯ টাকা। এই দুটি টেলিভিশনই সম্পূর্ণ ভাবে ডিজ়াইন ও ম্যানুফ্যাকচার করেছে দেশের বৃহত্তম টিভি প্রস্তুতকারক সংস্থা এসপিপিএল। ১২ মার্চ থেকে ফ্লিপকার্টে এই দুটি টিভি কেনাকাটির জন্য উপলব্ধ হবে।

ভারতের সুপার প্লাসট্রোনিক্স প্রাইভেট লিমিটেড বা এসপিপিএল নামক সংস্থাটির সঙ্গে পার্টনারশিপে জার্মানির ব্লাউপাঙ্কট ২০২১ সালে ভারতে সাতটি টিভি লঞ্চ করেছিল। সেগুলির সবকটিই ছিল ‘মেড ইন ইন্ডিয়া’ স্মার্টটিভি। এই পার্টনারশিপে ভারতে ব্লাউপাঙ্কট-এর ব্র্যান্ডিং ব্যবহার করে ডিজ়াইন থেকে শুরু করে প্যাকেজিং ও রিটেল সাপ্লাই চেন প্রক্রিয়ার সবকিছুই করছে এসপিপিএল।

দুটি টিভিতেই থাকছে ১জিবি করে র‌্যাম, ৮জিবি করে রম, তিনটি এইচডিএমআই পোর্ট, দুটি ইউএসবি পোর্ট। আর এসবের মিশেলেই এই দুটি মডেল হাই-এন্ড টিভির তালিকায় নাম লিখিয়ে নিয়েছে। গ্রাহকদের ঝাঁ-চকচকে ছবি দেখার অভিজ্ঞতা দিতে রয়েছে এইচডিআর১০ যা ভিভিড কালারও সাপোর্ট করবে। থাকছে দুটি স্পিকার, একটি ডিজিটাল নোজ় ফিল্টার এবং একটি ৪০ ওয়াটের স্পিকার আউটপুট যা সারাউন্ড টেকনোলজি সাপোর্ট করে এবং ব্যবহারকারীদের দুর্দান্ত সাউন্ড কোয়ালিটি দিতে পারবে। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ভিত্তিক এই দুই টিভিতে গুচ্ছের অ্যাপ এবং গেমস গুগল প্লে স্টোরের মাধ্যমে অ্যাকসেস করা যেতে পারে। পাশাপাশি অ্যামাজন প্রাইম থেকে শুরু করে সনি লিভ-সহ একাধিক প্ল্যাটফর্ম রিমোটের জাস্ট একটা স্পর্শেই অপারেট করা যেতে পারে।

৪০ ইঞ্চির টিভিটিতে সিনেম্যাটিক অভিজ্ঞতা সঞ্চয় করতে পারবেন ইউজাররা। কারণ সেই টিভির ডিসপ্লে ৪০০ নিটস ব্রাইটনেস দিতে সক্ষম এবং আলট্রা থিন বেজ়েন রয়েছে। সবথেকে আকর্ষণীয় বিষয় হল, একটা ৩২ ইঞ্চি টিভির দামেই এই ৪০ ইঞ্চির ব্লাউপাঙ্কট স্মার্টটিভি বাড়ি নিয়ে আসতে পারবেন ইউজাররা। অন্য দিকে ৪৩ ইঞ্চির টিভিতে কোনও বেজ়েল দেওয়া হয়নি। রয়েছে ৫০০ নিটস ব্রাইটনেস এবং একটি ইন-বিল্ট ক্রোমকাস্ট।

ভারতে পথ চলার শুরু থেকেই রেকর্ড সংখ্যক স্মার্ট টেলিভিশন বিক্রি করে জার্মানির এই সংস্থাটি। ৩২ ইঞ্চি থেকে শুরু করে ৬৫ ইঞ্চি পর্যন্ত সমস্ত মডেলের ক্ষেত্রেই বিক্রিবাট্টার ভাল পরিসংখ্যান লক্ষ্য করা গিয়েছে। ব্রাউপ্রাঙ্কট-ই প্রমাণ করে দিয়েছে , ভারতীয়দের মধ্যে সস্তার স্মার্টটিভির চাহিদা ঠিক কতটা। সংস্থার সাইবারসাউন্ড ফোরকে স্মার্টটিভি ফ্লিপকার্টে ৪.৬ রেটিং পেয়েছে। আর সেই কথা মাথায় রেখে নতুন টিভিগুলির ক্ষেত্রেও বড় ছাড় দিতে চলেছে ব্লাউপাঙ্কট। ফ্লিপকার্টে ক্রেতারা ৭০ শতাংশ পর্যন্ত ছাড় পেয়ে যাবেন এবং এসবিআই ক্রেডিট কার্ড ব্যবহারকারীদের জন্য মিলবে আরও ১০ শতাংশ ছাড়।

আরও পড়ুন: সাইবারডগ নিয়ে এল শাওমি, দেড় লাখ টাকায় মানুষের পরবর্তী প্রিয়বন্ধু!

আরও পড়ুন: আপনার নামে বাজারে ক’টা সিম কার্ড তোলা হয়েছে? জালিয়াতির সময়ে সতর্ক থাকতে এখনই জেনে নিন

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপে একটা মেসেজ এবার একবারই ফরোয়ার্ড করা যাবে, ভুয়ো খবরের রমরমা রুখতে পদক্ষেপ