Boat Watch Matrix: ১.৬ ইঞ্চির বড় AMOLED ডিসপ্লে নিয়ে হাজির হল বোট ওয়াচ ম্যাট্রিক্স, দাম ৩,৯৯৯ টাকা

Boat Large Display Smartwatch: বোটের এই নতুন হাত ঘড়িটির লুক এক্কেবারে অ্যাপল ওয়াচের মতো এবং ডিসপ্লে ইদানিং কালের সমস্ত কম দামি স্মার্টওয়াচের থেকে বড়। এছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচার্সের মধ্যে এই হাতঘড়িতে রয়েছে ৭ দিনের ব্যাটারি জীবন, ওয়াটার-রেজিস্ট্যান্স ডিজাইন, নানাবিধ ফিটনেস ও স্বাস্থ্য সংক্রান্ত ফিচার্স।

Boat Watch Matrix: ১.৬ ইঞ্চির বড় AMOLED ডিসপ্লে নিয়ে হাজির হল বোট ওয়াচ ম্যাট্রিক্স, দাম ৩,৯৯৯ টাকা
অ্যাপল ওয়াচের মতোই দেখতে বোট ওয়াচ ম্যাট্রিক্স
Follow Us:
| Edited By: | Updated on: Jan 16, 2022 | 6:56 PM

দেশের জনপ্রিয় অডিয়ো অ্যাক্সেসারিজ় ও উইয়্যারেবল প্রস্তুতকারক সংস্থা বোট (Boat) আবারও একটি সস্তার স্মার্টওয়াচ লঞ্চ করল। সংস্থার সেই নতুন স্মার্টওয়াচের নাম বোট ওয়াচ ম্যাট্রিক্স (Boat Watch Matrix)। ৪০০০ টাকা বাজেটের মধ্যেই এই লেটেস্ট বোট স্মার্টওয়াচে একাধিক আকর্ষণীয় ফিচার্স রয়েছে। বেশ বড় একটি ১.৬ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে (1.6 Inch AMOLED Display) দেওয়া হয়েছে এতে। বোটের এই নতুন হাত ঘড়িটির লুক এক্কেবারে অ্যাপল ওয়াচের মতো এবং ডিসপ্লে ইদানিং কালের সমস্ত কম দামি স্মার্টওয়াচের থেকে বড়। এছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচার্সের মধ্যে এই হাতঘড়িতে রয়েছে ৭ দিনের ব্যাটারি জীবন, ওয়াটার-রেজিস্ট্যান্স ডিজাইন, নানাবিধ ফিটনেস ও স্বাস্থ্য সংক্রান্ত ফিচার্স। এই বোট ওয়াচ ম্যাট্রিক্স-এর দাম ও ফিচার্স দেখে নেওয়া যাক।

দাম ও উপলব্ধতা

বোট ওয়াচ ম্যাট্রিক্স ভারতে লঞ্চ করা হয়েছে মাত্র ৩,৯৯৯ টাকা দামে। কালো, নীল এবং সাদা – এই তিনটি কালার ভ্যারিয়েন্ট রয়েছে এই লেটেস্ট স্মার্টওয়াচের। কেবল মাত্র অ্যামাজন থেকেই এই স্মার্টওয়াচ ক্রয় করতে পারবেন কাস্টমাররা। কিন্তু কবে থেকে এই স্মার্টওয়াচ কেনাকাটির জন্য উপলব্ধ হবে সে বিষয়ে এখন ধোঁয়াশা রেখে দিয়েছে বোট এবং অ্যামাজন দুই সংস্থাই।

ফিচার্স ও স্পেসিফিকেশনস

এই স্মার্টওয়াচের সবথেকে আকর্ষণীয় ফিচার হল তার ১.৬ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে যা ইউজারদের ঝকঝকে এবং প্রাণবন্ত ভিজ়ুয়ালস অফার করবে। অলওয়েজ় অন ডিসপ্লে অর্থাৎ সর্বদা অন রাখতে পারে এমন ডিসপ্লের এই স্মার্ট হাতঘড়িতে আবার একটি ২.৫ডি কার্ভড স্ক্রিনও দেওয়া হয়েছে।

হেলথ রিলেটেড ফিচার্সের মধ্যে এই ঘড়িতে রয়েছে একটি এসপিওটু মনিটর যা ব্লাড-অক্সিজেন লেভেল ট্র্যাক করতে দেয় ব্যবহারকারীকে। পাশাপাশি এই ফিচারের সাহায্য়ে স্লিপ ও পিরিওড ট্র্যাকও করা যাবে। রয়েছে স্মার্ট অ্যাক্টিভিটি ট্র্যাকার ফিচার, যার ইউজারের প্রাত্যহিক ক্রিয়াকলাপ যেমন, ক্যালোরি বার্নিং, কতগুলি স্টেপ সারাদিনে ফেলেছেন ও সেই সঙ্গেই কতটা দুরত্ব একদিনে অতির্কম করেছেন। বিভিন্ন স্পোর্টস মোডও দেওয়া হয়েছে এতে। এছাড়াও কমপ্যানিয়ন ক্রেস্ট অ্যাপের সাহায্যে আপনি রিওয়ার্ড এবং ব্যাজ সংগ্রহ করতে পারবেন। ওয়েলনেস ফিচার্সের দিক থেকে রয়েছে গাইডেড ব্রিদিং।

দুরন্ত ব্যাটারি লাইফ রয়েছে এই ডিভাইসের। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, একবার সম্পূর্ণ চার্জ করলে টানা ৭ দিনের ব্যাটারি লাইফ দিতে পারবে বোট ওয়াচ ম্যাট্রিক্স। যদিও অলয়েজ় অন ডিসপ্লে চালু করে রাখলে সেই ব্যাটারি ব্যাকআপই কমে ২ দিনের হয়ে যাবে বলে জানিয়েছে কোম্পানি। অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচার্সের মধ্যে রয়েছে একাধিক ওয়াচ ফেস, নোটিফিকেশন ও কল অ্যালার্ট, কন্ট্রোল ক্যামেরা এবং মিউজিক। সর্বশেষ ফিচার হিসেবে থ্রিএটিএম ডাস্ট, স্ল্যাশ ও সোয়েট রেজিস্ট্যান্ট থাকছে।

আরও পড়ুন: ভারতে এল ওয়ানপ্লাস বাডস জ়েড ২, ANC সাপোর্ট, টানা ৩৮ ঘণ্টা গান শোনা যাবে!

আরও পড়ুন: মাত্র ১,২৯৯ টাকায় ভারতে নতুন TWS Earbuds লঞ্চ করল বোল্ট অডিয়ো, ৪০ ঘণ্টার ব্যাটারি ব্যাকআপ

আরও পড়ুন: ৩,৯৯৯ টাকায় দুর্দান্ত সাউন্ড কোয়ালিটির ইয়ারবাড নিয়ে এল বোট