OnePlus Buds Z2: ভারতে এল ওয়ানপ্লাস বাডস জ়েড ২, ANC সাপোর্ট, টানা ৩৮ ঘণ্টা গান শোনা যাবে!

OnePlus Buds Z2 Price And Specifications: ভারতে ওয়ানপ্লাস বাডস জ়েড২ লঞ্চ করা হয়েছে ৪,৯৯৯ টাকা দামে। এই লেটেস্ট অডিয়ো ডিভাইসের সবথেকে গুরুত্বপূর্ণ ফিচার হল তার অ্যাক্টিভ নয়েজ় ক্যান্সেলেশন।

OnePlus Buds Z2: ভারতে এল ওয়ানপ্লাস বাডস জ়েড ২, ANC সাপোর্ট, টানা ৩৮ ঘণ্টা গান শোনা যাবে!
প্রতীকী ছবি

ওয়ানপ্লাস (OnePlus) তার দ্বিতীয় প্রজন্মের ইয়ারবাডসের সঙ্গে ভারতীয়দের পরিচয় করাল। শুক্রবার ১৪ জানুয়ারি ওয়ানপ্লাস ৯আরটি ৫জি ফোনের সঙ্গেই ভারতে লঞ্চ হল সংস্থার সেকেন্ড জেনারেশন ইয়ারবাডস ওয়ানপ্লাস বাডস জ়েড ২ (OnePlus Buds Z2)। এই লেটেস্ট অডিয়ো ডিভাইসের সবথেকে গুরুত্বপূর্ণ ফিচার হল তার অ্যাক্টিভ নয়েজ় ক্যান্সেলেশন (Active Noise Cancellation)। গত বছরের শেষ দিকেই চিন, আমেরিকা এবং ইউরোপিয়ান মার্কেটে প্রথম বারের জন্য হাজির হয়েছিল এই ওয়ানপ্লাস বাডস জ়েড ২। অপেক্ষা ছিল ভারতে লঞ্চ হওয়ার। শেষমেশ ডিভাইসটি ভারতেও লঞ্চ হয়ে গেল। সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে, এই ইয়ারবাডস সস্তায় তার ব্যবহারকারীদের দুর্ধর্ষ সাউন্ড কোয়ালিটি দিতে সক্ষম হবে। প্রসঙ্গত, ওয়ানপ্লাস বাডস জ়েড ২ হল অরিজিনাল ওয়ানপ্লাস বাডস জ়েড টিডব্লুএস ইয়ারবাডসের পরবর্তী প্রজন্ম। এই লেটেস্ট ট্রু ওয়্যারলেস স্টিরিও ইয়ারফোনের দাম ও ফিচার্স সম্পর্কে জেনে নেওয়া যাক।

দাম ও উপলব্ধতা

ভারতে ওয়ানপ্লাস বাডস জ়েড২ লঞ্চ করা হয়েছে ৪,৯৯৯ টাকা দামে। ১৭ জানুয়ারি থেকে কেবল মাত্র ওয়ানপ্লাস-এর অফিসিয়াল ওয়েবসাইট এবং অ্যাপে বিক্রিবাট্টার জন্য উপলব্ধ হবে এই লেটেস্ট ইয়ারবাড। আবার ১৮ জানুয়ারি থেকে হাজির হবে ওপেন সেলেও। সেই সময় থেকে অ্যামাজনেও এই ওয়ানপ্লাস জ়েড২ অডিয়ো ডিভাইসটি ক্রয় করতে পারবেন কাস্টমাররা। দুটি কালার অপশনে পাওয়া যাবে এটি – অবসিডিয়ান ব্ল্যাক এবং পার্ল হোয়াইট।

ফিচার্স ও স্পেসিফিকেশনস

লুক ও ডিজাইনের দিক থেকে এই ইয়ারবাডসের সঙ্গে অনেকাংশেই মিল রয়েছে তার পূর্ববর্তী প্রজন্মের। নতুন মডেলে থাকছে একাধিক উল্লেখযোগ্য আপডেট। ওয়ানপ্লাস বাডস জ়েড২ ইয়ারবাডসে রয়েছে অ্যাক্টিভ নয়েজ় ক্যান্সেলেশন। সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে ৩৮ ঘণ্টা পর্যন্ত প্লেব্যাক টাইম দিতে পারে এটি। ইয়ারবাডের প্রতিটি বাডে রয়েছে ৪০ এমএএইচ করে ব্যাটারি। এএনসি বা অ্যাক্টিভ নয়েজ় ক্যান্সেলেশন চালু রেখে ৫ ঘণ্টার ব্যাটারি ব্যাকআপ এবং তা বন্ধ রেখে ৭ ঘণ্টার ব্যাকআপ দিতে পারে এই লেটেস্ট ইয়ারবাডস, এই দাবি করেছে ওয়ানপ্লাস।

এদিকে আবার ওয়ানপ্লাস বাডস জ়েড ২-এর চার্জিং কেসে রয়েছে একটি ৫২০এমএএইচ ব্যাটারি। সংস্থার পক্ষ থেকে দাবি করা হয়েছে, এই চার্জিং কেস অত্যন্ত দ্রুত চার্জ অফার করে এবং মাত্র ১০ মিনিটের চার্জিংয়েই ৫ ঘণ্টা পর্যন্ত ব্যাকআপ দিতে পারে।

এই লেটেস্ট ইয়ারবাডসে রয়েছে ৪০ডিবি এএনসি। ট্রান্সপারেন্সি মোড অন করে রাখার মতোও একটি ফিচার থাকছে। নয়েজ় এবং বাতাসের শব্দ কমানোর জন্য ওয়ানপ্লাস বাডস জ়েড২-তে রয়েছে তিনটি মাইকের সেটআপ। পাশাপাশি ১১মিমি ডায়নামিক ড্রাইভার এবং ডলবি অ্যাটমস সাপোর্টও দেওয়া হয়েছে এতে। কানেকশনের জন্য রয়েছে ব্লুটুথ ভার্সন ৫.২। আর একটি গুরুত্বপূর্ণ ফিচার হল, ডাস্ট ও ওয়াটার রেজিস্ট্যান্সের জন্য এই ডিভাইসে আইপি৫৫ রেটিং দেওয়া হয়েছে।

এই টিডব্লু ইয়ারবাডসে টাচ কন্ট্রোল ফিচার রয়েছে, যার সাহায্যে এক বার স্পর্শেই ট্র্যাক বদলানো, ফোন কলের উত্তর দেওয়া, ভয়েস অ্যাসিস্ট্যান্ট চালানো এবং এএনসি মোড অন করা যেতে পারে। ওয়ানপ্লাস ব্যতিরেকে অন্যান্য সংস্থার স্মার্টফোন ব্যবহারকারীরা এই ইয়ারবাডস ক্রয় করলে হেমেলোডি অ্যাপের সাহায্যে সেটিংস কাস্টমাইজ় করতে পারবেন। প্রসঙ্গত, এই একই অ্যাপ ওপ্পো ইয়ারবাডস পেয়ার করার জন্যও ব্য়বহৃত হয়।

আরও পড়ুন: ওয়ানপ্লাস ৯আরটি ৫জি লঞ্চ হল ভারতে, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, দাম ও সমগ্র ফিচার্স দেখে নিন

আরও পড়ুন: প্রিমিয়াম TWS Earbuds নিয়ে এল সনি, দুর্দান্ত সাউন্ড কোয়ালিটি, দাম ১৯,৯০০ টাকা

আরও পড়ুন: বিজ্ঞাপনের জ্বালায় ইউটিউব দেখা বিরক্তিকর? ব্লক করার পদ্ধতি জেনে নিন

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla