Sony WF-1000XM4: প্রিমিয়াম TWS Earbuds নিয়ে এল সনি, দুর্দান্ত সাউন্ড কোয়ালিটি, দাম ১৯,৯০০ টাকা

এটিই সনি-র প্রথম কোনও টিডব্লুএস ফর্ম ফ্যাক্টর যাতে LDAC অ্যাডভান্সড ব্লুটুথ কোডেক রয়েছে। অ্যাক্টিভ নয়েজ় ক্যান্সেলেশন এবং অ্যাপ সাপোর্টের মতো কিছু আকর্ষণীয় ফিচার্স দেওয়া হয়েছে এই ইয়ারবাডসে।

Sony WF-1000XM4: প্রিমিয়াম TWS Earbuds নিয়ে এল সনি, দুর্দান্ত সাউন্ড কোয়ালিটি, দাম ১৯,৯০০ টাকা
সনি-র দুর্ধর্ষ ইয়ারবাডস

ভারতে আবার একটি নতুন ট্রু ওয়্যারলেস স্টিরিও ইয়ারবাড (TWS Earbuds) নিয়ে এল সনি (Sony)। সংস্থার সেই লেটেস্ট অডিয়ো ডিভাইসের নাম সনি ডব্লুএফ-১০০০এক্সএম৪ (Sony WF-1000XM4)। এটিই সনি-র প্রথম কোনও টিডব্লুএস ফর্ম ফ্যাক্টর যাতে LDAC অ্যাডভান্সড ব্লুটুথ কোডেক রয়েছে। অ্যাক্টিভ নয়েজ় ক্যান্সেলেশন এবং অ্যাপ সাপোর্টের মতো কিছু আকর্ষণীয় ফিচার্স দেওয়া হয়েছে এই ইয়ারবাডসে। ২০২১ সালে যে Sony WF-1000XM3 টিডব্লুএস ইয়ারবাডস লঞ্চ করা হয়েছিল, তারই আপগ্রেডেট ভার্সন হল এটি। অ্যাপল, স্যামসাং, জাবরা ইত্যাদি সংস্থার একাধিক প্রিমিয়াম সেগমন্টের TWS ইয়ারবাডের সঙ্গে প্রতিযোগিতা হতে পারে সনি-র এই লেটেস্ট অডিয়ো ডিভাইসের।

দাম ও উপলব্ধতা

সনি ডব্লুএফ-১০০০এক্সএম৪ ট্রু ওয়্যারলেস স্টিরিও ইয়ারবাডটি ভারতে লঞ্চ করা হয়েছে ১৯,৯৯০ টাকায়। ১৬ জানুয়ারি থেকে সনি-র সমস্ত অনলাইন এবং অফলাইন চ্যানেল – তার মধ্যে রয়েছে সনি সেন্টার এবং সনি এক্সক্লুসিভ স্টোর, একাধিক নামজাদা ইলেকট্রনিক স্টোর, একাধিক ই-কমার্স প্ল্যাটফর্ম থেকে ক্রয় করা যাবে এই ইয়ারবাড।

অ্যাপল এয়ারপডস প্রো এবং স্যামসাং গ্যালাক্সি বাডস প্রো – এই দুটি ইয়ারবাড সনি ডব্লুএফ-১০০০এক্সএম৪ ট্রু ওয়্যারলেস স্টিরিও ইয়ারফোনের সঙ্গে দাম ও ফিচার্সের দিক থেকে অনেকাংশেই মিল রয়েছে। তাই অ্যাপল ও স্য়ামসাং-এর এই দুই অডিয়ো ডিভাইসের সঙ্গে সনি ডব্লুএফ-১০০০এক্সএম৪-এর জোরদার টক্কর হতে পারে।

ফিচার্স ও স্পেসিফিকেশনস

এই লেটেস্ট সনি প্রিমিয়াম ইয়ারবাডসের সবথেকে আকর্ষণীয় ফিচার হল তার LDAC ব্লুটুথ কোডেক সাপোর্ট, যা এই মুহূর্তে আর কোনও TWS ইয়ারবাডসে নেই। LDAC-র পরিণত ডেটা ট্রান্সফার রেটের সাহায্যে এই অডিয়ো ডিভাইস একদিকে যেমন দুর্দান্ত সাউন্ড কোয়ালিটি দিতে পারবে, আর একদিকে ঠিক তেমনই বিভিন্ন স্ট্রিমিং সার্ভিস থেকে হাই-রেজোলিউশন অডিয়ো ট্র্যাকও ধরতে পারবে।

অ্যাক্টিভ নয়েজ় ক্যান্সেলেশন ও তার সঙ্গে অ্যাডাপ্টিভ সাউন্ড কন্ট্রোল প্রযুক্তি দেওয়া হয়েছে এতে। রয়েছে ইউএসবি টাইপ-সি পোর্ট, কিউআই ওয়্য়ারলেস চার্জিং, সনি হেডফোন কানেক্ট করার জন্য অ্যাপ সাপোর্ট। স্পিক টু চ্যাট এবং কুইক অ্যাটেনশন মোড-সহ আরও একাধিক আকর্ষণীয় ফিচার্স রয়েছে এই অডিয়ো ডিভাইসে।

সংস্থার ইন্টিগ্রেটেড প্রসেসর ভি১ রয়েছে এই ইয়ারবাডসে, যা অ্যাক্টিভ নয়েজ় ক্যান্সেলেশন এবং LDAC ব্লুটুথ কোডেক প্রসেসিং এনাবল করতে পারে। এছাড়াও রয়েছে সনি-র 360 Reality Audio সাউন্ড ফরম্যাট। সংস্থার তরফ থেকে দাবি করা হচ্ছে, অ্যাক্টিভ নয়েজ় ক্যান্সেলেশন অন করে এই ইয়ারবাডস ৩২ ঘণ্টার লাগাতার ব্যাটারি ব্যাকআপ দিতে পারে। মাত্র ৫ মিনিটের চার্জে ৬০ মিনিট পর্যন্ত টানা মিউজিক প্লেব্যাকও দিতে পারে ইয়ারবাডটি। ওয়াটার রেজিস্ট্যান্সের জন্য রয়েছে IPX4 রেটিং। সেই সঙ্গেই আবার থাকছে গুগল ফাস্ট পেয়ার সাপোর্ট অ্যান্ড্রয়েড ফোনের জন্য এবং ভয়েস অ্যাসিস্ট্যান্ট সাপোর্টও রয়েছে।

আরও পড়ুন: মাত্র ১,২৯৯ টাকায় ভারতে নতুন TWS Earbuds লঞ্চ করল বোল্ট অডিয়ো, ৪০ ঘণ্টার ব্যাটারি ব্যাকআপ

আরও পড়ুন: ৩,৯৯৯ টাকায় দুর্দান্ত সাউন্ড কোয়ালিটির ইয়ারবাড নিয়ে এল বোট

আরও পড়ুন: Sony WF-C500: দুর্ধর্ষ TWS ইয়ারবাড নিয়ে এল সনি, ২০ ঘণ্টার ব্যাটারি লাইফ, দাম ৫,৯৯০ টাকা

Click on your DTH Provider to Add TV9 Bangla