BSNL 4G Data Vouchers: ১০০ টাকার কম খরচে বিএসএনএল-এর ৬ ডেটা ভাউচার, বিপুল পরিমাণ ইন্টারনেট, আনলিমিটেড কলিংও

BSNL Recharge: প্রিপেড প্ল্যানের (Prepaid Plans) খরচ ২০ থেকে ২৫ শতাংশ বাড়ানোর ফলে বেশির ভাগ বেসরকারি টেলিকম সংস্থার ডেটা ভাউচারের খরচ যেখানে বেড়ে গিয়েছে, ঠিক সেখানেই বিএসএনএলের ঝুলিতে ১০০ টাকার মধ্যেই রয়েছে একগুচ্ছ ডেটা প্যাক। সেই সব প্ল্যানগুলি সম্পর্কেই বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

BSNL 4G Data Vouchers: ১০০ টাকার কম খরচে বিএসএনএল-এর ৬ ডেটা ভাউচার, বিপুল পরিমাণ ইন্টারনেট, আনলিমিটেড কলিংও
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 17, 2022 | 2:10 AM

ঘুরে দাঁড়ানোর চেষ্টায় মরিয়া ভারত সঞ্চার নিগম লিমিটেড বা বিএসএনএল (BSNL)। কখনও ফ্রি সিম কার্ডের অফার, কখনও বা কম খরচের ডেটা প্ল্যান নিয়ে এসে বেসরকারি সংস্থাগুলির সঙ্গে টক্কর দিতে কোনও খামতি রাখছে না রাষ্ট্রায়ত্ত এই টেলিকম সংস্থাটি। তার উপরে আবার ভোডাফোন আইডিয়া, রিলায়েন্স জিও এবং ভারতী এয়ারটেলের মতো সংস্থাগুলি ট্যারিফ প্ল্যানের খরচ বৃদ্ধি করতে অনেকে সরকারি বিএসএলএলে ফিরে এসেছেন। আর তাই হুট করে বিএসএনএলের ৪জি ডেটা ভাউচার (4G Data Vouchers) প্ল্যানের চাহিদাও বেড়ে গিয়েছে। প্রিপেড প্ল্যানের (Prepaid Plans) খরচ ২০ থেকে ২৫ শতাংশ বাড়ানোর ফলে বেশির ভাগ বেসরকারি টেলিকম সংস্থার ডেটা ভাউচারের খরচ যেখানে বেড়ে গিয়েছে, ঠিক সেখানেই বিএসএনএলের ঝুলিতে ১০০ টাকার মধ্যেই রয়েছে একগুচ্ছ ডেটা প্যাক। সেই সব প্ল্যানগুলি সম্পর্কেই বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

১০০ টাকার কম খরচে বিএসএনএল-এর ডেটা ভাউচার

১০০ টাকার কম খরচে সরকারি বিএসএনএল তার গ্রাহকদের মোট ছয়টি ডেটা ভাউচার অফার করে থাকে। সেই সব প্ল্যানের জন্য ইউজারদের যথাক্রমে ১৯ টাকা, ৫৬ টাকা, ৭৫ টাকা, ৯৪ টাকা, ৯৭ টাকা এবং ৯৮ টাকা খরচ করতে হয়।

১) এদের মধ্যে ১৯ টাকার রিচার্জ প্যাকে গ্রাহকদের মোট ২জিবি ডেটা অফার করা হয়। এই প্ল্যানটির বৈধতা ১ দিন।

২) আর একটু বেশি ডেটা দরকার হলে ব্যবহার করতে পারেন বিএসএনএলের ৫৬ টাকার ডেটা ভাউচারটি। এই প্ল্যানে আবার ১০জিবি ডেটা অফার করা হয়। সেই সঙ্গেই আবার জিং সাবস্ক্রিপশন সম্পূর্ণ বিনামূল্যে ১০ দিনের জন্য ব্যবহার করতে পারেন ইউজাররা।

৩) ৭৫ টাকার রিচার্জ প্ল্যানের ভ্যালিডিটি ৫০ দিন। এই প্ল্যানে ইউজাররা ২জিবি ডেটা পেয়ে যান। সেই সঙ্গেই আবার থাকছে ১০০ মিনিট ফ্রি ভয়েস কলিং এবং ৫০ দিনের জন্য বিনামূল্যে কলারটিউন বা পিআরবিটি পরিষেবা।

৪) তার ঠিক পরেই রয়েছে ৯৪ টাকার একটি ডেটা অনলি ভাউচার। এই ডেটা প্যাকের বৈধতা ৭৫ দিন। মোট ৩জিবি ডেটা অফার করা হয় প্ল্যানটিতে। সেই সঙ্গেই আবার রয়েছে ১০০ মিনিট ফ্রি ভয়েস কলিং এবং ৬০ দিনের জন্য বিনামূল্যে কলারটিউন।

৫) ৯৭ টাকার রিচার্জ প্ল্যানে বিএসএনএল গ্রাহকরা প্রতিদিন ২জিবি করে ডেটার অফার পেয়ে যান। প্ল্যানটিতে আনলিমিটেড ভয়েস কলিংও অফার করা হয় গ্রাহকদের। পাশাপাশি আবার লোকধুন কনটেন্ট ফ্রি-তেই উপভোগ করার সুযোগ পেয়ে যান ব্যবহারকারীরা। এই প্ল্যানটির মেয়াদ ১৮ দিন।

৬) বিএসএনএল-এর ৯৮ টাকার রিচার্জ প্ল্যানে ইউজারদের প্রতিদিন ২জিবি করে ডেটা অফার করা হয়। প্ল্যানটির ভ্যালিডিটি ২২ দিন। তবে এই ডেটা ভাউচার প্যাকে কোনও ফ্রি বা আনলিমিটেড কলিং অফার করা হয় না ইউজারদের। ২২ দিনের জন্য এরস নাও-এর ওটিটি সাবস্ক্রিপশন অফার করা হয় এবং তা কোনও অতিরিক্ত খরচ ছাড়াই।

আরও পড়ুন: আপনাকে নিয়ে আলোচনা করছে? তাঁর প্রোফাইল ফটো দিয়ে নোটিফাই করবে হোয়াটসঅ্যাপ!

আরও পড়ুন: ১.৬ ইঞ্চির বড় AMOLED ডিসপ্লে নিয়ে হাজির হল বোট ওয়াচ ম্যাট্রিক্স, দাম ৩,৯৯৯ টাকা

আরও পড়ুন: ছবির উপর ছবি আঁকা! দুটি পেনসিল-সহ নতুন ড্রয়িং টুল নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ