BSNL Rs 187 Plan: বিএসএনএল-এর ১৮৭ টাকার রিচার্জ প্ল্যানে সামান্য পরিবর্তন! এবার ২৮ দিন ২জিবি করে ডেটা পাবেন গ্রাহকরা

BSNL 187 Plan Details: ২জিবি ডেটা এবং ২৮ দিনের মেয়াদ দিয়ে ১৮৭ টাকার রিচার্জ প্ল্যানটি ঢেলে সাজাল ভারত সঞ্চার নিগম লিমিটেড। এই প্রিপেড প্যাকের অন্যান্য সব অফার সম্পর্কে বিশদে জেনে নিন।

BSNL Rs 187 Plan: বিএসএনএল-এর ১৮৭ টাকার রিচার্জ প্ল্যানে সামান্য পরিবর্তন! এবার ২৮ দিন ২জিবি করে ডেটা পাবেন গ্রাহকরা
১৮৭ টাকার রিচার্জ প্ল্যান ঢেলে সাজাল বিএসএনএল
Follow Us:
| Edited By: | Updated on: Nov 17, 2021 | 7:34 PM

১৮৭ টাকার প্রিপেড রিচার্জ প্ল্যানটি ফের একবার নতুন করে সাজাল দেশের সরকারি টেলিকম সংস্থা বিএসএনএল। এই নতুন প্ল্যানে এবার থেকে গ্রাহকদের ২৮ দিনের ভ্যালিডিটি অফার করা হবে, যা এর আগে ২৪ দিন পর্যন্ত সীমাবদ্ধ ছিল। তবে শুধু মেয়াদই নয়। এই রিচার্জ প্ল্যানের দৈনিক ডেটার কোটা আগের তুলনায় বাড়ানো হয়েছে। এই ১৮৭ টাকার রিচার্জ প্ল্যানটি ছাড়াও ভারত সঞ্চার নিগম লিমিটেড তার গ্রাহকদের ১৪৭ টাকা, ২৪৭ টাকা, ৪৪৭ টাকা-সহ আরও বেশ কয়েকটি প্ল্যানে আনলিমিটেড কলিং অফার করে। প্রসঙ্গত, গত মাসে বিএসএনএল তার এন্ট্রি-লেভেলের কয়েকটি রিচার্জ প্ল্যান – ৫৬ টাকা, ৫৭ টাকা এবং ৫৮ টাকার প্রিপেড প্যাক রিভাইজ় করেছিল আকর্ষণীয় কিছু অফার জুড়ে দিয়ে।

এদিন বিএসএনএল কেরালার পক্ষ থেকে টুইটারে কোম্পানির প্রিপেড প্ল্যানের একটি রেট কার্ড প্রকাশ করা হয়েছে। আর সেখানেই ধরা পড়েছে ১৮৭ টাকার রিচার্জ প্ল্যানের পরিবর্তিত বেনিফিটস। ভারত সঞ্চার নিগম লিমিটেড-এর এই রিচার্জ প্যাকে গ্রাহকদের দেশের যে কোনও নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলিং অফার করা হয়। এবার থেকে এই প্ল্যানে গ্রাহকদের প্রতিদিন ২জিবি করে ডেটা অফার করা হবে। পাশাপাশি তার মেয়াদ ২৮ দিন পর্যন্ত। আনলিমিটেড ভয়েস কলের মধ্যে লোকাল ও এসটিডি, ন্যাশনাল রোমিং, এমন কী মুম্বই ও দিল্লির এমটিএনএল নেটওয়ার্কেও বিনামূল্যে আনলিমিটেড কলিংয়ের পরিষেবা পাওয়া যাবে।

তবে প্রাত্যহিক ইন্টারনেটের কোটা ২জিবি পেরিয়ে গেলে ডেটার স্পিড ৮০কেবিপিএস হয়ে যাবে। ১৮৭ টাকার রিচার্জ প্ল্যানে আনলিমিটেড কলিং এবং ২৮ দিনের মেয়াদের পাশাপাশিই আবার প্রতিদিন ১০০ এসএমএস পাঠানোরও সুযোগ দেওয়া হয় ইউজারদের। যে কোনও নেটওয়ার্কের জন্য এই এসএমএস অফার উপলব্ধ হবে। তার মধ্যে নয়া দিল্লি এবং মুম্বই রোমিংয়ে থাকলেও মিলবে এই ফ্রি এসএমএস পরিষেবা। এছাড়াও ১৮৭ টাকার এই রিচার্জ প্যাকে বিএসএনএল গ্রাহকদের PRBT রিংটোনও অফার করা হয়। সংবাদমাধ্যম 91Mobiles-এর তরফ থেকে সর্বপ্রথম এই রিপোর্টটি প্রকাশ করা হয়।

গত মাসেই বিএসএনএল তার সস্তার তিনটি রিচার্জ প্ল্যানের দাম আরও কমিয়েছে। সেই প্ল্যানগুলি হল যথাক্রমে ৫৬ টাকা, ৫৭ টাকা এবং ৫৮ টাকার প্রিপেড প্যাক। এদের মধ্যে ৫৮ টাকার প্ল্যানের দাম ১ টাকা কমিয়ে ৫৭ টাকা, ৫৭ টাকার প্ল্যানের খরচ ১ টাকা কমিয়ে ৫৬ টাকা এবং ৫৬ টাকার প্ল্যানের খরচ ১ টাকা কমিয়ে ৫৪ টাকা করা হয়েছে। দাম কমলে কী হবে! প্রতিটি প্ল্যানের সুবিধা কিন্ত আগের মতোই থাকছে। এমন কী ভ্যালিডিটি পর্যন্ত এক রাখা হয়েছে।

আরও পড়ুন: ২.৪ লাখ টাকায় বিএসএনএল-এর ভিআইপি নম্বর কিনলেন রাজস্থানের আলু বিক্রেতা!

আরও পড়ুন: এয়ারটেলের ২৪৯ টাকার প্ল্যানে যুক্ত হয়েছে দৈনিক অতিরিক্ত ৫০০ এমবি ডেটার সুবিধা

আরও পড়ুন: ভয়ংকর প্লেন ক্র্যাশ! আইপ্যাড-এর সিগন্যালে প্রাণ বাঁচল বাবা-মেয়ের