BSNL VIP Number: ২.৪ লাখ টাকায় বিএসএনএল-এর ভিআইপি নম্বর কিনলেন রাজস্থানের আলু বিক্রেতা!

BSNL Number Check: ২ লাখ ৪ হাজার টাকায় বিএসএনএল-এর ভিআইপি নম্বর নিজের নামে লিখিয়ে নিলেন রাজস্থানের এক ব্যবসায়ী। যদিও ভিআইপি নম্বর বা অন্য কোনও ফ্যান্সি নম্বরে কিন্তু কোনও অতিরিক্ত সুবিধা দেওয়া হয় না।

BSNL VIP Number: ২.৪ লাখ টাকায় বিএসএনএল-এর ভিআইপি নম্বর কিনলেন রাজস্থানের আলু বিক্রেতা!
২.৪ লাখ টাকায় একটা ফোন নম্বর!
Follow Us:
| Edited By: | Updated on: Nov 16, 2021 | 5:19 PM

আপনার পছন্দের টেলিকম সংস্থা কোনটি? একাধিক নাম মাথায় ঘোরাফেরা করবে। কিন্তু ভারত সঞ্চার নিগম লিমিটেড-এর নামটি ঘূণাক্ষরেও নেবেন না কেউ! কারণ একটাই সরকারি টেলকো একাধিক বেসরকারি টেলিকম সংস্থার ভিড়ে খানিক কোণঠাসাই হয়ে গিয়েছে। তবে রাজস্থানের এক আলু বিক্রেতা সম্প্রতি যা কাণ্ড ঘটালেন, তাতে চক্ষু চড়কবৃক্ষে উঠবে যে কারও! বিএসএনএল-এর একটি ভিআইপি নম্বর চড়া দামে কিনে নিলেন রাজস্থানের কোটা জেলার এক আলু বিক্রেতা। কত দামে জানেন? ২ লাখ ৪ হাজার টাকায় BSNL VIP Number নিজের নামে লিখিয়ে নিলেন সেই ব্যবসায়ী। যদিও ভিআইপি নম্বর বা অন্য কোনও ফ্যান্সি নম্বরে কিন্তু কোনও অতিরিক্ত সুবিধা দেওয়া হয় না। তা-ও মানুষের পছন্দ সেই ভিআইপি নম্বরই।

কী এমন ছিল সেই নম্বরে, যার দর উঠল ২.৪ লাখ টাকা! রাজস্থানের যে আলু বিক্রেতা এই চড়া দরে বিএসএনএল-এর ভিআইপি নম্বরটি কিনে নিলেন, তাঁর নাম তনুজ দুদেজা। সূত্রের খবর, তাঁর BSNL নম্বরের শেষ রয়েছে ছয়টি শূন্য। রাষ্ট্রায়ত্ত এই সংস্থার অনলাইন পোর্টালেই ভিআইপি নম্বরের নিলামের জন্য বিরাট দর হাঁকা হয়েছিল।

সংবাদমাধ্যম দৈনিক জাগরণ-এর একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, এক সপ্তাহের জন্য বিএসএনএল-এর অনলাইন পোর্টালে সেই ভিআইপি নম্বর রাখা হয়েছিল। তবে নিলামে যে প্রথম থেকেই ২.৪ লাখ টাকা দাম উঠেছিল, এমনটা নয়। এক সপ্তাহের ব্যবধানে ধীরে ধীরেই দর ওঠে মূল্যবান সেই ফোন নম্বরের। প্রথমে সেই নম্বরের দাম ওঠে ২০,০০০ টাকা। আর তারপরই তা পৌঁছে যায় এক্কেবারে ২ লাখ টাকায়। নিলামে জিতে বাজিমাত করেন রাজস্থানের ব্যবসায়ী তনুজ দুদেজা। তার পরে ফারুখাবাদের BSNL অফিস থেকেই তিনি সেই ফোন নম্বর সংগ্রহ করেন বলে রিপোর্টে উল্লেখ করা হয়েছে।

সত্যিই অবাক কাণ্ড! কারণ সদ্য লঞ্চ হওয়া তিনটি আইফোন ১৩ মডেলের দাম একত্রিত করলেই তবে বিএসএনএল-এর সেই ভিআইপি নম্বরটি মেলে। কিন্তু আইফোন ১৩-র লোভ মোটেই ছিল না আলু বিক্রেতা তনুজের। তিনি বেছে নিয়েছেন সাধের একটা নম্বর, নিলামে ওঠার পরে যা এখন ভিআইপি নম্বর। আকর্ষণীয় ফোন নম্বরের প্রতি কেন এত ঝোঁক, তার উত্তরে তনুজ দুদেজা বলছেন, ‘ভিআইপি ফোন নম্বর সংগ্রহ করাটা আমার নেশা। এর আগেও আমি বিভিন্ন টেলিকম কোম্পানির কাছ থেকে ভিআইপি নম্বর কিনেছিলাম।’ প্রসঙ্গত, এর আগে ১ লাখ টাকা দিয়ে আর একটি ভিআইপি নম্বর কিনেছিলেন রাজস্থানের আলু ব্যবসায়ী তনুজ দুদেজা।

যে কেউ চাইলে বিএসএনএল-এর ভিআইপি নম্বর কিনতে পারেন। তার জন্য আপনাকে ভিআইপি হতে হবে না! বিএসএনএল-এর অফিসিয়াল ওয়েবসাইটেই নিলামে হাজির করা হয় ভিআইপি নম্বর। এখন আপনি যদি BSNL-এর কোনও ফ্যান্সি নম্বর বা ভিআইপি নম্বর সংগ্রহ করতে চান, তাহলে বিএসএনএল ওয়েবসাইটে গিয়ে ‘ফ্যান্সি নাম্বার্স অকশন’ অপশনে ক্লিক করুন। আর এই অপশন পেতে আপনাকে ‘মোবাইল অ্যান্ড ডেটা’ ড্রপডাউন মেনুতে যেতে হবে।

এদিকে আবার খুব সম্প্রতি ভারতে ইনমারসাত গ্লোবাল এক্সপ্রেস মোবাইল ব্রডব্যান্ড সার্ভিস চালু করার অনুমতি পেয়েছে ভারত সঞ্চার নিগম লিমিটেড। এই ব্রডব্যান্ড পরিষেবার সাহায্যে ফ্লাইটে বা নৌকা অথবা জাহাজে করে ভ্রমণের সময়ে হাই-স্পিড ইন্টারনেট ব্যবহার করতে পারবেন গ্রাহকরা। ইনমারসাত টার্মিনাল এবং ইনফ্রাস্ট্রাকচারের সাহায্যেই এই ব্যাপক গতির ইন্টারনেট পরিষেবা পাবেন গ্রাহকরা। বুধবারই ব্রিটিশ এই স্যাটেলাইট কোম্পানির তরফ থেকে বড় ঘোষণাটি করা হয়। ইতিমধ্যেই স্পাইসজেট লিমিটেড এবং শিপিং কর্পোরেশন অফ ইন্ডিয়ার তরফে নতুন জিএক্স সার্ভিসের জন্য চুক্তি স্বাক্ষরিত হয়েছে। সংবাদমাধ্যম পিটিআই-কে দেওয়া একটি সাক্ষাৎকারে ভারতে ইনমারসাত-এর ম্যানেজিং ডিরেক্টর গৌতম শর্মা দাবি করেছেন, ‘জিএক্স সার্ভিসের স্পিড শুরুই হবে ৫০এমবিপিএস থেকে।’

আরও পড়ুন: Airtel Plan: এয়ারটেলের ২৪৯ টাকার প্ল্যানে যুক্ত হয়েছে দৈনিক অতিরিক্ত ৫০০ এমবি ডেটার সুবিধা

আরও পড়ুন: Vivo Y50t: স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর, ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার ফোন নিয়ে এল ভিভো, দাম ও ফিচার্স জেনে নিন

আরও পড়ুন: OnePlus Nord 2 x Pac-Man Edition ভারতে লঞ্চ হয়েছে ওয়ানপ্লাস নর্ড ২- এর নতুন ভ্যারিয়েন্ট, দেখুন বিভিন্ন ফিচার