Google Year in Search 2021: চলতি বছরে গুগলে সব থেকে বেশি সার্চ কী হল? সব ক্যাটেগরি নির্বিশেষে সম্পূর্ণ তালিকা দেখে নিন

Year In Search 2021 Google Trends: এবারে গুগলে সবথেকে বেশি কোন কোন টপিক সার্চ করা হয়েছে? ক্রীড়া থেকে বিনোদন, খবর থেকে গেমস - সমস্ত ক্যাটেগরি থেকে চলতি বছরের ট্রেন্ডস সম্পর্কে জেনে নিন।

Google Year in Search 2021: চলতি বছরে গুগলে সব থেকে বেশি সার্চ কী হল? সব ক্যাটেগরি নির্বিশেষে সম্পূর্ণ তালিকা দেখে নিন
ছবি সৌজন্যে গুগল
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2021 | 9:25 PM

২০২১ সালে ভারতের ইউজাররা গুগলে সবথেকে বেশি কী সার্চ করেছেন, তার তালিকা প্রকাশ করেছে এই সার্চ ইঞ্জিন জায়ান্ট। সেই তালিকায় (Google Year in Search 2021) রয়েছে নিউজ থেকে শুরু করে স্পোর্টস, এন্টারটেনমেন্ট-সহ একাধিক ক্যাটেগরি। আর এই প্রতিটি ক্যাটেগরিতেই ইউজাররা কী কী সার্চ করেছেন, সবথেকে বেশি পরিমাণে কী সার্চ হয়েছে – এই সব কিছুই গুগল-এর তরফ থেকে জানানো হয়েছে।

সবথেকে বেশি যা যা সার্চ হয়েছে: ক্রিকেট, কোউইন

চলতি বছরে সার্চে ক্রিকেট একটা বড় ভূমিকা পালন করেছে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, কোউইন এবং আইসিসি টি২০ ওয়ার্ল্ড কাপ – সার্চের প্রথম তিন স্থানে রয়েছে এই তিনটি বিষয়। চতুর্থ এবং পঞ্চম স্থানে রয়েছে যথাক্রমে ইউরো কাপ এবং টোকিও অলিম্পিক্স। এছাড়াও সেরা দশে জায়গা করে নিয়েছে, কোভিড ভ্যাকসিন, ফ্রি ফায়ার রিডিম কোড, নীরজ চোপড়া, আরিয়ান খান এবং কোপা আমেরিকা।

স্পোর্টস, বলিউড তারকা

এ বারে ভারতীয় ক্রীড়া ব্যক্তিত্বদের নামও ব্যাপক ভাবে সার্চ হয়েছে। টোকিও অলিম্পিক্সে যে সব ক্রীড়া ব্যক্তিত্বরা পদক জিতেছেন, তাঁদের নামই গুগলে সবথেকে বেশি খোঁজ করেছেন ভারতীয়রা। সেই তালিকায় প্রথম নামটাই হল নীরজ চোপড়া – যিনি অ্যাথলেটিক্সে ভারতে প্রথম বার স্বর্ণপদক জয়ের নজির সৃষ্টি করেছেন। অন্যান্য তারকাদের মধ্যে আরিয়ান খান, টেসলা সিইও ইলন মাস্ক এবং পেজ থ্রি তারকা যেমন, ভিকি কৌশল, শেহনাজ গিল এবং রাজ কুন্দ্রার নাম গুগলে টাইপ করে সবথেকে বেশি খোঁজ করেছেন দেশের মানুষজন।

কোউইন, টিকা তথ্য এবং ফ্রি ফায়ার

বিশ্বের সবথেকে বড় ভ্যাক্সিনেশন ড্রাইভ চলেছে ভারতেই। আর ভারতীয়দের সেই ভ্যাকসিনের হন্যে হয়ে খোঁজই গুগলে ট্রেন্ডিং করে দিয়েছে কোউইন এবং কোভিড ভ্যাকসিন এই দুটি বিষয়কে। অন্য দিকে আবার গেমিংয়ের দিক থেকে সবথেকে বেশি সার্চ এবং এক মাত্র এন্ট্রি হল, ব্যাটল রয়্যাল শুটার ফ্রি ফায়ার।

‘নিয়ার মি’ সার্চ ২০২১

আপনার বাড়ির সন্নিকটে বা Near Me – এই নিয়ে সবথেকে বেশি সার্চ হয়েছে কোন টপিক? ২০২১ সালে বাড়ির কাছাকাছি যা সার্চ হয়েছে তার বেশির ভাগই কোভিড অতিমারি নিয়ে। প্রচুর মানুষ যেখানে ভ্যাক্সিন, কোভিড টেস্ট বা কোভিড হসপিটাল সার্চ করেছেন, ঠিক সেখানেই আবার কেউ কেউ সার্চ করেছেন, অক্সিজেন সিলিন্ডার এবং সিটি স্ক্যান ইত্যাদি। এছাড়াও ফুড ডেলিভারি, টিফিন সার্ভিস, রেস্তরাঁ, লকডাউনের বিধিনিষেধ ইত্যাদিরও খোঁজ করেছেন বেশ ভাল করেই।

সিনেমা, রেসিপি ও অন্যান্য খবর

আঞ্চলিক সিনেমায় ২০২১ সালে ভারতীয়রা সবথেকে বেশি আগ্রহ দেখিয়েছেন। তামিল ব্লকবাস্টার ‘জয় ভিম’ রয়েছে সবার প্রথমে। তার ঠিক পরেই রয়েছে কিছু বলিউড সিনেমা যেমন, ‘শেরশাহ’, ‘রাধে’ এবং ‘বেল বটম’। অন্য দিকে হলিউড সিনেমায় টলতি বছরে গুগল সার্চে ট্রেন্ডিং হয়েছে, ‘গডজ়িলা vs কং’ এবং ‘ইটারনালস’।

গুগলে সবথেকে বেশি কোন রেসিপি সার্চ করেছেন ইউজাররা? রেসিপি ক্যাটেগরিতে সবার প্রথমেই রয়েছে ‘ইনোকি মাশরুমস’। তার ঠিক পরেই রয়েছ ‘মেথি মটর মালাই’ এবং ‘পালাক’। ইমিউনিটি বুস্টিং হোম রেমিডি ‘কাডা’-ও ব্যাপক ভাবে সার্চ হয়েছে এবার।

নিউজে সার্চ টার্মে সবার প্রথমেই রয়েছে কোভিড-১৯। গ্লোবাল ইভেন্টের দিক থেকে রয়েছে টোকিও অলিম্পিক্স, ব্ল্যাক ফাঙ্গাস, আফগানিস্তান এবং পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন।

আরও পড়ুন: Gmail Calls: এবার জিমেল থেকে সরাসরি অডিও/ভিডিয়ো কল, কী ভাবে করবেন?

আরও পড়ুন: Redmi Smart TV X 75-Inch: ৭৫ ইঞ্চির নতুন স্মার্টটিভি নিয়ে এল রেডমি, ১২০Hz ডিসপ্লের ৪কে মডেল, দাম ও ফিচার্স জেনে নিন

আরও পড়ুন: ভারতে ফের ২০ লাখ অ্যাকাউন্ট ব্যান, যে ৮ কারণে আপনার অ্যাকাউন্টও ব্যান করতে পারে হোয়াটসঅ্যাপ