Netflix Suggestion List: জেনে নিন কীভাবে নেটফ্লিক্সের সেরা কন্টেন্টগুলির খোঁজ পাবেন

জেনে নিন কীভাবে নেটফ্লিক্সে যে কন্টেন্টগুলি দেখতে চান সেগুলির খোঁজ পাবেন। এছাড়াও নেটফ্লিক্সের সেরা কন্টেন্টগুলির খোঁজ পাওয়ারও বিশেষ কিছু পদ্ধতি রয়েছে।

Netflix Suggestion List: জেনে নিন কীভাবে নেটফ্লিক্সের সেরা কন্টেন্টগুলির খোঁজ পাবেন
Follow Us:
| Edited By: | Updated on: Aug 11, 2021 | 7:58 AM

নেটফ্লিক্স আজ বিশ্বের অন্যতম জনপ্রিয় ওটিটি স্ট্রিমিং প্ল্যাটফর্ম। এই স্ট্রিমিং প্ল্যাটফর্মে নেটলিক্সের নিজস্ব কাজ ছাড়াও আন্তর্জাতিক বিভিন্ন বড় বড় প্রোডাকশনের কাজও দেখতে পাওয়া যায়। কিছুজন আছেন যাঁরা নিজেদের মতো করে এই কাজগুলি খুঁজে নিতে পারেন, তবে এমন বেশকিছু মানুষ আছেন যাঁরা সাজেশন ভিত্তিক বা নেটফ্লিক্স যেভাবে তাঁদের পছন্দের তালিকা তৈরি করে দেয় সেই মতোই দেখেন। এখানে কিছু টিপস দেওয়া হল যা Netflix কে আপনার পছন্দগুলি একটু ভালভাবে বুঝতে সাহায্য করবে।

অ্যাকাউন্ট তৈরি করার সময় কন্টেন্টের সঠিক নির্বাচন করুন:

যখন থেকে আপনি নেটফ্লিক্স দেখা শুরু করবেন, তখন থেকেই নেটফ্লিক্স আপনার পছন্দগুলিকে নিজের মতো করে গুছিয়ে নেবে। পরবর্তীকালে আপনি যে ধরনের কাজ দেখা শুরু করেছিলেন সেই ধরনের কাজই ও আপনাকে সাজেস্ট করতে থাকবে। আপনি যদি স্ট্রিমিং পরিষেবাতে নতুন হন, তাহলে খেয়াল রাখুন, আপনি প্রথম কোন কাজটি দেখতে চলেছেন। এর জন্য নেটফ্লিক্সে প্রথমবার অ্যাকাউন্ট খোলার সাথে সাথে যে কোনো তিনটি সিনেমা বা সিরিজ সিলেক্ট করে ফেলুন। পরবর্তীকালে সেই ধরনের সাজেশনই আপনি পাবেন।

থাম্বস আপ বা থাম্বস ডাউন ব্যবহার করুন:

যখনই আপনি এই প্ল্যাটফর্মে একটি সিনেমা বা সিরিজ দেখেন, আপনার দেখা সেই কাজের ক্ষেত্রে একটি থাম্বস আপ বা থাম্বস ডাউন দেওয়ার অপশন আছে। আপনার প্রতিটা থাম্বস আপে নেটফ্লিক্স আগামীকালে আপনাকে সেই ধরনের কাজ সুপারিশ করবে। অন্যদিকে, যখন আপনি একটি থাম্বস ডাউন দেন, ভবিষ্যতে নেটফ্লিক্সের সেই ধরনের কোনো কাজ সাজেস্ট করার সম্ভাবনা কম থাকে।

My List-এ পছন্দের সিনেমা এবং সিরিজ Add করুন:

নেটফ্লিক্স আপনাকে আপনার নিজের পছন্দের তালিকা তৈরি করতে দেয় যা আপনি ভবিষ্যতে দেখতে চান। আপনি আপনার প্রোফাইলে ‘My List’-এ এই ধরনের সিনেমা বা সিরিজ ‘Add’ করতে পারেন। এটা করা জরুরি কেন? যখনই আপনি ‘My List’-এ কোনো কিছু ‘Add’ করেন, তখন নেটফ্লিক্স আপনার পছন্দের ব্যাপারে আরও বিস্তরে জানতে পারে।

বিভিন্ন প্রোফাইল তৈরি করুন:

আপনি যদি আপনার নেটফ্লিক্স অ্যাকাউন্টটি অন্য লোকদের সাথে ভাগ করে নিচ্ছেন, তবে অন্যান্য ব্যবহারকারীরা তাদের পছন্দসই বিষয়বস্তু উপরিউক্ত পদ্ধতিতে গুছিয়ে নিতে পারেন। একাধিক প্রোফাইল তৈরি করা সবসময়ই ভাল, তাতে নেটফ্লিক্স বিভিন্ন প্রোফাইলে বিভিন্ন ধরনের সাজেশন লিস্ট তৈরি করতে পারে। নেটফ্লিক্সে আপনি সর্বাধিক ৫টি প্রোফাইল তৈরি করতে পারবেন।

আরও পড়ুন: কখন এবং কোথায় দেখা যাবে এই উল্কাবৃষ্টি?