WhatsApp Custom Sticker Maker Feature: এবার আপনার নিজস্ব স্টিকার বানাতে পারবেন হোয়াটসঅ্যাপে, কী ভাবে, জেনে নিন

WhatsApp Latest Feature: আপনার স্টিকার এবার আপনাকেই বানাতে দেবে হোয়াটসঅ্যাপ। নতুন এই ফিচারের সাহায্যে কী ভাবে নিজস্ব কাস্টোমাইজড স্টিকার তৈরি করবেন, জেনে নিন।

WhatsApp Custom Sticker Maker Feature: এবার আপনার নিজস্ব স্টিকার বানাতে পারবেন হোয়াটসঅ্যাপে, কী ভাবে, জেনে নিন
হোয়াটসঅ্যাপ-এ আপনার স্টিকার কী ভাবে তৈর করবেন

আপনার নিজস্ব স্টিকার এবার তৈরি করতে দেবে হোয়াটসঅ্যাপ। নিজস্ব এই কাস্টম স্টিকার তৈরি করার ফিচারটি রোল আউট করা হয়েছে হোয়াটসঅ্যাপ ওয়েব এবং হোয়াটসঅ্যাপ ডেস্কটপ সমস্ত ইউজারের জন্যই। সামনের সপ্তাহ থেকেই হোয়াটসঅ্যাপ ওয়েব এবং হোয়াটসঅ্যাপ ফর ডেস্কটপ ইউজাররা এই স্টিকার মেকার ফিচারটি ব্যবহার করতে পারবেন। প্রসঙ্গত, এই স্টিকার ফিচার হোয়াটসঅ্যাপ-এ বহু দিন ধরেই রয়েছে। কিন্তু ইউজাররা নিজেদের স্টিকার বানাতে পারতেন না এত দিন। এর আগে এই কাজের জন্য ইউজারদের থার্ড পার্টি অ্যাপের সাহায্য নিতে হত।

এই স্টিকার মেকার টুল আপাতত পিসি এবং ম্যাক ইউজারদের জন্যই নিয়ে এসেছে বিশ্বের অন্যতম জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ। তবে অ্যান্ড্রয়েড এবং আইওএস ইউজারদের জন্য ফিচারটি কবে লঞ্চ করা হবে, সে বিষয়ে এখনও পর্যন্ত কোম্পানির তরফ থেকে কিছুই জানানো হয়নি। আপাতত যে সব গ্রাহকরা (ওয়েব ও ডেস্কটপ ব্যবহারকারীরা) হোয়াটসঅ্যাপ-এর এই ফিচারটি ব্যবহার করতে চাইবেন, তাঁদের অতি অবশ্যই অ্যাপের লেটেস্ট ভার্সনটি আপডেট করিয়ে নিতে হবে। লেটেস্ট ভার্সনে যাওয়ার পরে কাস্টম স্টিকার পাঠাতে যে কোনও চ্যাট অপশনে চলে যান। এবার চ্যাট বারে অ্যাটাচ আইকনে ক্লিক করে স্টিকার অপশনটি বেছে নিন। এই স্টিকার মেকার অপশনটি গ্রুপ চ্যাট এবং ব্যক্তিগত চ্যাট – সমস্ত ক্ষেত্রেই উপলব্ধ হতে চলেছে।

হোয়াটসঅ্যাপ-এ কাস্টম স্টিকার তৈরি করবেন কী ভাবে

নিজস্ব স্টিকার তৈরি করতে নিম্নলিখিত এই সব পদ্ধতি অনুসরণ করে চলুন:-

১) প্রথমেই হোয়াটসঅ্যাপ ওয়েব খুলুন। এবার যে চ্যাটে কাস্টম স্টিকার পাঠাতে চান, সেখানে চলে যান।

২) চ্যাট বারে (পেপারক্লিপ আইকন) অ্যাটাচ আইকনে ক্লিক করুন এবং তার পরে স্টিকার অপশনটি বেছে নিন।

৩) অ্যাটাচ বাটন থেকে নতুন স্টিকার অপশন বাছাই করা হয়ে গেলে হোয়াটসঅ্যাপ ইউজাররা নিজেদের কম্পিউটারে থাকা যে কোনও ছবি সিলেক্ট করে এডিট ও কাস্টোমাইজ় করতে পারবেন। এবার যে ছবিটি আপনি স্টিকার হিসেবে পাঠাতে চান, সেটি সিলেক্ট করে, হোয়াটসঅ্যাপ-এর সমস্ট টুল ব্যবহার করে এডিট করে নিন।

৪) হোয়াটসঅ্যাপ আপনাকে ইমোজি, স্টিকার প্যানেল থেকে বিভিন্ন স্টিকার এবং এমন কি টেক্সটও যোগ করতে দেবে। পাশাপাশি ইউজাররা ছবি আঁকতে, সেটি ইচ্ছ মতো ক্রপও করে নিতে পারবেন। এডিট সেকশনে গেলে গ্রাহকরা আনডু এবং রিডু বাটনও পেয়ে যাবেন।

৫) কাস্টম স্টিকার সফল ভাবে তৈরি করার পরে এডিট করা হয়ে গেলে হোয়াটসঅ্যাপ ইউজাররা সেন্ড অপশন বেছে নিতে পারবেন। চ্যাট স্ক্রিনের ঠিক ডান দিকের নীচে এই অপশনটি পেয়ে যাবেন ইউজাররা।

আরও পড়ুন: ওয়ানপ্লাস, স্যামসাং এবং শাওমির একাধিক ফোনে রয়েছে আকর্ষণীয় ছাড়, দেখে নিন বিস্তারিত

আরও পড়ুন: Oppo K9 Smart TV Series: আগামী বছর ভারতে লঞ্চ হতে পারে ওপ্পো কে৯ স্মার্ট টিভি সিরিজ

আরও পড়ুন: Xiaomi TWS 3 Pro: ভারতে দ্রুত লঞ্চ হতে পারে এই ইয়ারবাডস, থাকবে অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন ফিচার

Click on your DTH Provider to Add TV9 Bangla