WhatsApp Tips: একটাই হোয়াটসঅ্যাপ মেসেজ একসঙ্গে ২৫০ জনকে পাঠাবেন কী ভাবে? জেনে নিন

অনেকেই হয়তো জানেন না যে হোয়াটসঅ্যাপে এমনই এক সুবিধা রয়েছে, যার মাধ্যমে একটি মেসেজ ২৫০ জনেরও বেশি মানুষের কাছে পৌঁছে যেতে পারে। কী ভাবে, তা এখনই দেখে নিন।

WhatsApp Tips: একটাই হোয়াটসঅ্যাপ মেসেজ একসঙ্গে ২৫০ জনকে পাঠাবেন কী ভাবে? জেনে নিন
হোয়াটসঅ্যাপের জরুরি ফিচার
Follow Us:
| Edited By: | Updated on: Jan 02, 2022 | 6:28 PM

ইদানিং কালে হোয়াটসঅ্যাপ ছাড়া এক মুহূর্তও চলে না আমাদের। মেসেজ পাঠানো হোক বা হোক সে কোনও ছবি বা ভিডিয়ো – সব ক্ষেত্রেই আমাদের হোয়াটসঅ্যাপের শরণাপন্ন হতে হয়। একাধিক আকর্ষণীয় ফিচার্স রয়েছে হোয়াটসঅ্যাপে। সেই সঙ্গেই আবার পাল্লা দিয়ে প্রতি বছর একাধিক জম্পেশ ফিচার নিয়ে আসে এই ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি। ২০২১ সালে যেমনটা হয়েছিল, ২০২২ সালেও তার অন্যথা হবে না। এ বারও বহু জরুরি ফিচার নিয়ে হাজির হবে হোয়াটসঅ্যাপ।

তবে হোয়াটসঅ্যাপে একটাই মেসেজ অনেক জনকে পাঠাতো গিয়ে রীতিমতো গোত্তা খেতে হয় আমাদের! কারণ এই মেসেজ শেয়ারিং প্ল্যাটফর্মে একটা মেসেজ একসঙ্গে পাঁচ জনের বেশি কাউকে পাঠানো যায় না। তাই কোনও বড় ইভেন্টের সময় একই মেসেজ বহু মানুষকে পাঠাতে আমাদের অনেক কসরত করতে হয়। সমস্যাটা বিশেষ করে প্রকট হয়েছে এই বড়দিন বা বর্ষবরণের সময়। অনেকেই জানতে চেয়েছেন এমন কোনও উপায় আছে কি না, যেখানে একটা হোয়াটসঅ্যাপ মেসেজ একসঙ্গে অনেকে কাছে পৌঁছে যাবে?

অনেকেই হয়তো জানেন না যে হোয়াটসঅ্যাপে এমনই এক সুবিধা রয়েছে, যার মাধ্যমে একটি মেসেজ ২৫০ জনেরও বেশি মানুষের কাছে পৌঁছে যেতে পারে। খুব দরকারি এই ফিচারের সাহায্যে উপকৃত হতে পারেন বহু মানুষ, কারণ সময় অনেকটাই বাঁচতে পারে। হোয়াটসঅ্যাপে একসঙ্গে ২৫৬ জনকে একটা মেসেজ পাঠানো যেতে পারে। তবে তার জন্য আগে একটা ব্রডকাস্ট লিস্ট তৈরি করতে হয়। কী ভাবে এই কাজটি করবেন, তার খুঁটিনাটি তথ্য জেনে নিন।

হোয়াটসঅ্যাপে একটা মেসেজ কী ভাবে ২৫০ জনের কাছে পৌঁছে দেওয়া যাবে?

১) প্রথমে আপনার স্মার্টফোন থেকে হোয়াটসঅ্যাপ খুলুন। ২) উপরের ডান দিকের কর্নার থেকে থ্রি ডট অপশনে ক্লিক করুন। ৩) স্ক্রিনে আপনার সামনে একটি পপ-আপ মেনু খুলে যাবে। ৪) নতুন ব্রডকাস্টের একটি অপশন দেখানো হবে আপনাকে। ৫) আপনার সামনে এবার কনট্যাক্ট লিস্ট ভেসে উঠবে। ৬) সর্বোপরি ২৫৬টি কনট্যাক্ট বেছে নেওয়া যেতে পারে। ৭) যে কনট্যাক্টে মেসেজ পাঠাতে চান, সেগুলি বেছে নিন। ৮) এবার মেসেজ হোক বা ছবি বা ভিডিয়ো – কোনও গ্রুপ তৈরি না করেই পাঠিয়ে দিন।

আরও পড়ুন: টেলিগ্রামের নতুন ৫ ফিচার, যেগুলি হোয়াটসঅ্যাপের চেয়ে ঢের ভাল!

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপে আসা দরকারি ছবি ডিলিট করে ফেলেছেন? রিকভার করার সহজ ৪ পদ্ধতি জেনে নিন

আরও পড়ুন: ফ্রি-তে ডাউনলোড করে স্পাইডার-ম্যান নো ওয়ে হোম দেখলেন নাকি? ব্যাঙ্ক অ্যাকাউন্টটা একবার চেক করে নিন প্লিজ!