Huawei Watch GT Runner: ১০০ স্পোর্টস মোড, ব্যাপক ব্যবহারেও ১৪ দিন ব্যাটারি ব্যাকআপ, হুয়াওয়ে নিয়ে এল চমৎকার স্মার্টওয়াচ

Huawei Watch GT Runner Price, Specifications: চিনের মার্কেটে নতুন স্মার্টওয়াচ লঞ্চ করল হুয়াওয়ে। এই হাত ঘড়িটির দাম একটু চড়া হলেও চমৎকার কিছু ফিচার্স রয়েছে। এক নজরে দেখে নিন।

Huawei Watch GT Runner: ১০০ স্পোর্টস মোড, ব্যাপক ব্যবহারেও ১৪ দিন ব্যাটারি ব্যাকআপ, হুয়াওয়ে নিয়ে এল চমৎকার স্মার্টওয়াচ
ফের নতুন স্মার্টওয়াচ নিয়ে এল হুয়াওয়ে
Follow Us:
| Edited By: | Updated on: Nov 19, 2021 | 11:10 AM

হুয়াওয়ে একটি চমৎকার স্মার্টওয়াচ লঞ্চ করল চিনের মার্কেটে। কোম্পানির সেই লেটেস্ট স্মার্টওয়াচের নাম হুয়াওয়ে ওয়াচ জিটি রানার (Huawei Watch GT Runner) এই স্মার্টওয়াচে রয়েছে একটি ১.৪৩ ইঞ্চির অ্যামোলেড স্ক্রিন এবং হার্ট রেট মনিটরিং এবং ব্লাড অক্সিজেন স্যাচুরেশন-এর (SpO2) মতো হেলথ-মনিটরিং ফিচার্স। এই হুয়াওয়ে ওয়াচ জিটি রানার ঘড়িটি মোট ১০০টি স্পোর্টস মোড সাপোর্ট করে। লেটেস্ট এই স্মার্টওয়াচের দাম-সহ ফিচার্স এবং স্পেসিফিকেশনস সংক্রান্ত যাবতীয় তথ্য জেনে নেওয়া যাক।

হুয়াওয়ে ওয়াচ জিটি রানার স্পেসিফিকেশনস, ফিচার্স –

হুয়াওয়ে-র এই লেটেস্ট স্মার্টওয়াচের পরিমাপ ৪৬.৪X৪৬.৪X১১ মিমি এবং ওজন ৩৮.৫ গ্রাম। স্ট্র্যাপ ছাড়া ঘড়িটির এই ওজন। সফ্টওয়্যারের দিক থেকে এই স্মার্টওয়াচ দৌড়বে হারমনি অপারেটিং সিস্টেমের সাহায্যে। এই ডিভাইসে রয়েছে একটি ১.৪৩ ইঞ্চির অ্যামোলেড টাচস্ক্রিন ডিসপ্লে, যার রেজোলিউশন ৪৬৬X৪৬৬ পিক্সেলস এবং তার ডায়াল ৪৬ মিলিমিটারের। ঘড়িটির ঠিক ডান দিকে রয়েছে দুটি বাটন।

এই স্মার্টওয়াচে বিভিন্ন ধরনের হেলথ ট্র্যাকিং ফিচার্স রয়েছে, তার মধ্যে উল্লেখযোগ্য হল ট্রুস্ক্রিন ৫.০ প্লাস হার্ট রেট মনিটরিং, ব্লাড অক্সিজেন স্যাচুরেশন (SpO2) মনিটরিং, স্লিপ এবং স্ট্রেস মনিটরিং।

অতিরিক্ত ফিচার্স হিসেবে এই স্মার্টওয়াচ ব্যবহারকারীরা মোট ১০০টি স্পোর্টস মোডস পেয়ে যাবেন। কানেক্টিভিটির দিক থেকে হুয়াওয়ে ওয়াচ জিটি রানার স্মার্টওয়াচে ব্লুটুথ ভি৫.২ এবং তার সঙ্গে ২.৪Ghz ব্যান্ড এবং NFC সাপোর্ট রয়েছে। এছাড়াও এই স্মার্টওয়াচ ব্লুটুথ কলিং সাপোর্ট করবে যখন আপনার ফোনটি স্মার্টফোনের সঙ্গে কানেক্ট করা থাকবে। তবে এই সুবিধা আপনি তখনই পাবেন, যখন আপনার স্মার্টফোন অ্যান্ড্রয়েড ৬.০/আইওএস ৯.০ বা তার পরবর্তী কোনও ভার্সনের অপারেটিং সিস্টেম দ্বারা চালিত হবে।

জাইরোস্কোপ, অ্যাক্সিলারোমিটার, কম্পাস, জিও-ম্যাগনেটিক, এয়ার প্রেসার-এর মতো একাধিক সেন্সর সাপোর্ট করে এই স্মার্টফোন। এই হুয়াওয়ে স্মার্টওয়াচে ডাস্ট এবং ওয়াটার রেজিস্ট্যান্সের জন্য রয়েছে IP68 রেটিং। ৫০ মিটার পর্যন্ত দূরত্বে এই ফিরাটি উপভোগ করা যাবে।

Huawei Watch GT Runner-এ বেশ শক্তিশালী এবং বড় একটি ৪৫১এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। কোম্পানির তরফ থেকে দাবি করা হচ্ছে, টিপিকালি ব্যবহার করলে এই ব্যাটারি অন্ততপক্ষে ১৪ দিন ব্যাকআপ এবং ব্যাপক হারে ব্যবহারের পর ৭ দিনের ব্যাটারি জীবনে পাওয়া যাবে। মাত্র ২ ঘণ্টা চার্জ দিলেই সম্পূর্ণ রূপে চার্জড আপ হয়ে যাবে এই ব্যাটারি, এমনই দাবি কোম্পানির।

হুয়াওয়ে ওয়াচ জিটি রানার দাম ও উপলব্ধতা –

চিনে হুয়াওয়ে ওয়াচ জিটি রানার লঞ্চ করা হয়েছে CNY ২,১৮৮ বা প্রায় ২৫,৫০০ টাকা দামে। আপাতত এই হাত ঘড়ি প্রি-অর্ডারের জন্য উপলব্ধ হয়েছে। ২৬ নভেম্বর থেকে বিক্রিবাট্টা শুরু হবে Huawei Watch GT Runner-এর।

আরও পড়ুন: স্যামসাংয়ের বাডস ইয়ারফোন ব্যবহার করলেই কানের সংক্রমণ! টাকা ফেরত দিচ্ছে কোম্পানি…

আরও পড়ুন: ‘হিংলিশ’ ফিচার পেতে চলেছে গুগল পে, হিন্দি-ইংরেজিতে ভয়েস রেকর্ড করেই সরাসরি অ্যাকাউন্টে টাকা পাঠানো যাবে

আরও পড়ুন: ভিডিয়ো মিটিংয়ে এবার ৫০০ জন যোগ দিতে পারবে, নতুন ফিচার যোগ করল গুগল মিট