Jio Emergency Data Loan: গ্রাহকদের সুবিধায় নতুন পরিষেবা চালু করল জিও

জিও ইমার্জেন্সি ডেটা লোন পরিষেবার মাধ্যমে একজন ইউজার তাঁর দৈনিক হাই স্পিড ডেটা শেষ হওয়ার পর ডেটা লোন বা ঋণ নিতে পারবেন। এর জন্য পরে টাকা দেওয়ার সুবিধা থাকছে।

Jio Emergency Data Loan: গ্রাহকদের সুবিধায় নতুন পরিষেবা চালু করল জিও
৫ জিবি পর্যন্ত হাই স্পিড ডেটা ঋণ নিতে পারবেন গ্রাহকরা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 04, 2021 | 11:41 AM

ডেটা অর্থাৎ ইন্টারনেট (হাই স্পিড) লোন নিতে পারবেন জিও ইউজাররা। গ্রাহকদের সুবিধার্থে এমন পরিষেবাই চালু করেছে রিলায়েন্স জিও সংস্থা। এক্ষেত্রে ইন্সট্যান্ট হাই স্পিড ডেটা লোন নিয়ে পরে তার টাকা দেওয়ার সুযোগ থাকবে জিও ইউজারদের জন্য। এই পরিষেবার নাম দেওয়া হয়েছে ‘ইমার্জেন্সি ডেটা লোন’। মুম্বই ভিত্তিক টেলিকম সংস্থার প্রিপেড সাবস্ক্রাইবাররা এই পরিষেবার সুবিধা পাবেন। মোট পাঁচটি ডেটা লোন প্যাক চালু হয়েছে গ্রাহকদের জন্য। এর মাধ্যমে এক থেকে পাঁচ জিবি পর্যন্ত হাই-স্পিড ডেটার সুবিধা পাবেন জিও ইউজাররা।

কোনও ইউজারের দৈনিক ডেটা শেষ হয়ে গেলে তখন এই হাই স্পিড ডেটা লোন নিতে পারবেন ইউজাররা। এর জন্য পেমেন্ট অর্থাৎ টাকাপয়সা দেওয়া যাবে পরে। অর্থাৎ যেসব সাবস্ক্রাইবাররা হয়তো সাময়িক ভাবে টাকার অভাবে রিচার্জ করাতে পারছেন না, কিন্তু তাঁদের দৈনিক ডেটার পরিমাণ শেষ হয়েছে, বিশেষ করে তাঁদের এই ‘ইমার্জেন্সি ডেটা লোন’ পরিষেবা দারুণ ভাবে কাজে লাগবে।

জিওর ‘ইমার্জেন্সি ডেটা লোন’ প্যাকের ক্ষেত্রে ১ জিবি হাই স্পিড ডেটার দাম ১১ টাকা। এর মেয়াদ ইউজারের রিচার্জ করা বেসিক প্ল্যানের সমান। অর্থাৎ যে রিচার্জ প্ল্যান ইউজারের অ্যাকাউন্টে ইতিমধ্যেই রয়েছে, তার মেয়াদ যতদিন, ঠিক ততদিনই মেয়াদ বজায় থাকবে লোন নেওয়া হাই স্পিড ডেটার। সেই সঙ্গে গ্রাহকদের এটাও মনে রাখতে হবে যে, তাঁদের অ্যাকাউন্টে একটা বেসিক অ্যাকটিভ প্ল্যান থাকলে, তবেই এই ‘ইমার্জেন্সি ডেটা লোন’ নেওয়া সম্ভব।

কীভাবে ইমার্জেন্সি হাই স্পিড ডেটা লোন নেবেন জিও ইউজাররা?

মাই জিও অ্যাপের মধ্যেই ইমার্জেন্সি ডেটা লোনের একটি পেজ আপডেট করা হয়েছে।

  • প্রথমে নিজের স্মার্টফোনে মাই জিও অ্যাপ খুলুন।
  • এবার স্ক্রিনের উপরের দিকে বাঁদিকের কোণে থাকা হ্যামবার্গার মেনুতে যান।
  • সেখানে মোবাইল অপশনের মধ্যে ইমার্জেন্সি ডেটা লোন অপশন পাবেন। সেটা সিলেক্ট করুন।
  • ইমার্জেন্সি ডেটা লোন ব্যানারের মধ্যে প্রসিড বাটনে ট্যাপ করুন।
  • পরবর্তী ধাপে ‘গেট ইমার্জেন্সি ডেটা’ অপশন সিলেক্ট করতে হবে।
  • এবার শেষ পর্যায়ে ‘অ্যাকটিভ নাউ’ অপশনে ক্লিক করতে হবে।

আরও পড়ুন- জিওর নতুন বার্ষিক রিচার্জ প্ল্যান, ৩৪৯৯ টাকায় কী কী সুবিধা পাবেন গ্রাহকরা?