Moto Tab G70: নতুন প্রিমিয়াম রেঞ্জের ট্যাব লঞ্চের পরিকল্পনা রয়েছে মোটরোলার, কী কী ফিচার থাকতে পারে?

মোট ট্যাব জি২০- র পর এবার মোট ট্যাব জি৭০ লঞ্চের পরিকল্পনা করছেন মোটোরোলা কর্তৃপক্ষ। নতুন ট্যাবে ১০ বা ১১ ইঞ্চির ডিসপ্লে থাকার সম্ভাবনা রয়েছে।

Moto Tab G70: নতুন প্রিমিয়াম রেঞ্জের ট্যাব লঞ্চের পরিকল্পনা রয়েছে মোটরোলার, কী কী ফিচার থাকতে পারে?
মোটো ট্যাব জি৭০- এর দাম এখনও প্রকাশ করেনি সংস্থা।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 17, 2021 | 8:09 AM

মোটো ট্যাব জি২০- র পর এবার নতুন ট্যাব মোটো ট্যাব জি৭০ লঞ্চের পরিকল্পনা করছে লেনোভো অধিকৃত সংস্থা মোটোরোলা। শোনা যাচ্ছে, সংস্থার প্রিমিয়াম রেঞ্জের ট্যাবলেট হতে চলেছে মোটো ট্যাব জি৭০। প্রসঙ্গত এর আগে মোটো ট্যাব জি২০ লঞ্চ হয়েছিল বাজেট ক্যাটেগরিতে। অর্থাৎ দাম খুব বেশি ছিল না। তবে মোটো ট্যাব জি৭০ প্রিমিয়াম রেঞ্জের ট্যাবলেট হলে দাম তুলনায় কিছুটা বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে।

সাম্প্রতিক রিপোর্ট অনুসারে জানা গিয়েছে, মোটো ট্যাব জি৭০ নিয়ে বর্তমানে কাজ করছে মোটোরোলা সংস্থা। গুগল প্লে কনসোলের তালিকায় ইতিমধ্যেই এই ট্যাবের নাম দেখা গিয়েছে। এর পাশাপাশি Geekbench লিস্টিং সাইটেও মোটো ট্যাব জি৭০- র নাম দেখা গিয়েছে। আর সেখান থেকেই আভাস পাওয়া গিয়েছে যে মোটো ট্যাব জি৭০ ডিভাইসে হয়তো একটি Helio G৯০T চিপসেট থাকতে পারে। এর সঙ্গে ১০ বা ১১ ইঞ্চির একটি ডিসপ্লে থাকারও সম্ভাবনা রয়েছে।

GSM arena মারফৎও শোনা যাচ্ছে যে, মোটোরোলার নতুন প্রিমিয়াম রেঞ্জের ট্যাবে ১০ কিংবা ১১ ইঞ্চির একটি স্ক্রিন থাকতে পারে। সেই সঙ্গে অবশ্য শোনা গিয়েছে যে এই ট্যাবে একটি MediaTek Kompanio 500 (MT8183A) প্রসেসর থাকার সম্ভাবয়ান রয়েছে। Geekbench listing অবশ্য এই ট্যাবে অন্য প্রসেসর থাকার ইঙ্গিত দিয়েছে। ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ থাকতে পারে মোটো জি৭০ ট্যাবে। এই স্টোরেজের পরিমাণ আবার মাইক্রো এসডি কার্ডের সাহায্যে বাড়ানো সম্ভব।

প্রসঙ্গত উল্লেখ্য, মোটো জি২০ ট্যাব ভারতে লঞ্চ হয়েছিল ‘বাজেট অডিয়েন্স’- দের নিশানা করে। অর্থাৎ বেশি সংখ্যক মানুষের মধ্যে এই ট্যাব বিক্রি করাই ছিল মোটোরোলা কর্তৃপক্ষের মূল লক্ষ্য। তাই মাত্র ১০,৯৯৯ টাকায় ভারতে লঞ্চ করা হয়েছিল মোটো ট্যাব জি২০। কিন্তু মোটোরোলার নতুন ট্যাবলেট মোটো ট্যাব জি৭০- এর দাম এর তুলনায় কিছুটা বেশি হবে বলেই আন্দাজ করছেন বিশেষজ্ঞদের একাংশ। যদিও মোটো ট্যাব জি৭০- এর দাম এখনও প্রকাশ করেনি সংস্থা।

মোট ট্যাব জি২০- র ফিচারগুলো দেখে নিন একনজরে

এই ট্যাবে রয়েছে একটি ৮ ইঞ্চির IPS LCD ডিসপ্লে। এখানে রয়েছে MediaTek Hello P২২T চিপসেট। এছাড়াও রয়েছে ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ। অ্যানড্রয়েড ১১ আউট অফ দ্য বক্সের সাহায্যে পরিচালিত হয় মোটো ট্যাব জি২০। এর পাশাপাশি মোটোরোলার এই ট্যাবে রয়েছে ৫ মেগাপিক্সেলের সিঙ্গল রেয়ার ক্যামেরা সেনসর। ট্যাবের পিছনের অংশে রয়েছে এই সেনসর। আর সামনে সেলফি ক্যামেরা সেনসর হিসেবে রয়েছে ২ মেগাপিক্সেলের একটি সেনসর। Dolby Atmos সাপোর্ট রয়েছে মোটো ট্যাব জি২০ ডিভাইসে। এছাড়াও ৫১০০mAh ব্যাটারি এবং একটি টাইপ- সি ইউএসবি চার্জিং পোর্টও রয়েছে।

আরও পড়ুন- WhatsApp UWP App: স্মার্টফোন কাছে রাখার দরকার হবে না! এই অ্যাপই এবার কম্পিউটারে হোয়াটসঅ্যাপ চালাবে