ভারতে লঞ্চ হয়েছে রিয়েলমির তিনটি নতুন ইয়ারবাডস, কোন ডিভাইসে রয়েছে কী ফিচার? দামই বা কত

রিয়েলমি বাডস ওয়্যারলেস ২, রিয়েলমি বাডস ওয়্যারলেস ২ নিও এবং রিয়েলমি বাডস কিউ২ নিও--- এই তিনটি ইয়ারবাডস লঞ্চ হয়েছে ভারতে।

ভারতে লঞ্চ হয়েছে রিয়েলমির তিনটি নতুন ইয়ারবাডস, কোন ডিভাইসে রয়েছে কী ফিচার? দামই বা কত
রিয়েলমি বাডস ওয়্যারলেস ২, রিয়েলমি বাডস ওয়্যারলেস ২ নিও এবং রিয়েলমি বাডস কিউ২ নিও--- এই তিনটি ইয়ারবাডস লঞ্চ হয়েছে ভারতে।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 26, 2021 | 7:50 AM

ভারতে লঞ্চ হয়েছে রিয়েলমির নতুন ইয়ারবাডস। তালিকায় রয়েছে রিয়েলমি বাডস ওয়্যারলেস ২ সিরিজ এবং রিয়েলমি বাডস কিউ ২ নিও। রিয়েলমি বাডস ওয়্যারলেস ২ সিরিজে দু’টি নতুন ইয়ারবাডস লঞ্চ হয়েছে। এর মধ্যে রয়েছে রিয়েলমি বাডস ওয়্যারলেস ২ এবং রিয়েলমি বাডস ওয়্যারলেস ২ নিও। রিয়েলমি বাডস ওয়্যারলেস ২- এর দাম ভারতে ২২৯৯ টাকা। ২৬ জুলাই থেকে রিয়েলমির অফিশিয়াল ওয়েবসাইট Realme.com, ই-কমার্স সংস্থা অ্যামাজন এবং স্থানীয় নির্দিষ্ট কিছু দোকান থেকে এই ইয়ারবাডস কিনতে পারবেন ক্রেতারা। এই ইয়ারবাডসে ‘আর্লি বার্ড প্রাইস’ ১৯৯৯ টাকা। তবে এই দাম শুধু ফ্লিপকার্টে প্রযোজ্য।

অন্যদিকে, রিয়েলমি বাডস ওয়্যারলেস ২ নিও- র দাম ভারতে ১৪৯৯ টাকা। এই ইয়ারবাডসও রিয়েলমির অফিশিয়াল ওয়েবসাইট Realme.com, ই-কমার্স সংস্থা অ্যামাজন এবং স্থানীয় নির্দিষ্ট কিছু দোকান থেকে কেনার সুযোগ পাবেন ক্রেতারা। এক্ষেত্রে ‘আর্লি বার্ড প্রাইস’ ১৩৯৯ টাকা। এক্ষেত্রে এই দাম প্রযোজ্য অ্যামাজনের ওয়েবসাইটে।

রিয়েলমি বাডস কিউ ২ নিও ইয়ারবাডসের দাম ভারতে ১৫৯৯ টাকা। ২৯ জুলাই থেকে Realme.com, ফ্লিপকার্ট এবং নির্দিষ্ট স্থানীয় দোকান থেকে এই ট্রু ওয়্যারলেস ইয়ারফোন কিনতে পারবেন ক্রেতারা। এই ইয়ারবাডসের আর্লি বার্ড প্রাইস ফ্লিপকার্টে ১২৯৯ টাকা।

রিয়েলমি বাডস ওয়্যারলেস ২ সিরিজের ফিচার

  • রিয়েলমি বাডস ওয়ালেস প্রো লঞ্চ হয়েছিল গত বছর অর্থাৎ ২০২০ সালে। তারপ সাকসেসর মডেল রিয়েলমি বাডস ওয়্যারলেস ২।
  • এক্ষেত্রে রয়েছে অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন বা এএনসি ফিচার এবং LDAC অ্যাডভান্স ব্লুটুথ সাপোর্ট। এই ব্লুটুথ codec ফিচারের সাহায্যে সাউন্ড কোয়ালিটি আরও ভাল অর্থাৎ পরিষ্কার এবং স্বচ্ছ হয়। বিশেষ করে হাই রেসোলিউশন অডিয়ো ট্র্যাকের ক্ষেত্রে সেটা বোঝা যায়। এই ইয়ারবাডসে AAC এবং SBC ব্লুটুথ codecs সাপোর্টও রয়েছে।
  • নেকব্যান্ড স্টাইলের এই ওয়্যারলেস ইয়ারফোনে রয়েছে ১৩.৬ মিলিমিটারে ডায়নামিক ড্রাইভার। সংস্থার দাবি, এই ডিভাইসে ২২ ঘণ্টায় ব্যাটারি লাইফ রয়েছে। অর্থাৎ একবার চার্জ দিলে ২২ ঘণ্টা টানা সেই চার্জ থাকবে। এই ইয়ারফোনে রয়েছে IPX5 ওয়াটার রেসসট্যান্ট ফিচার।
  • রিয়েলমি বাডস ওয়্যারলেস ২ নিও- র অনেক ফিচারই বাড ওয়্যারলেস ২- এর মতো। তবে কিছু পরিবর্তন রয়েছে। যেমন এক্ষেত্রে রয়েছে ১১.২ মিলিমিটারে ডায়নামিক ড্রাইভার। এছাড়াও এই ডিভাইসে ১৭ ঘণ্টার ব্যাটারি লাইফ রয়েছে বলে দাবি করেছে রিয়েলমি সংস্থা।
  • এই বাডস ওয়্যারলেস ২ নিও- র ক্ষেত্রে ফাস্ট চার্জিং ফিচার রয়েছে। ১০ মিনিট চার্জ দিলে ১২০ মিনিট প্লেব্যাক লাইফ পাওয়া যায় বলে দাবি করেছে রিয়েলমি সংস্থা। পুরো চার্জ হতে সময় লাগে দু’ঘণ্টা। এক্ষেত্রে ব্যবহার হয় টাইপ সি ইউএসবি চার্জিং পোর্ট।
  • নেকব্যান্ড স্টাইলের বাডস ওয়্যারলেস ২ নিও ডিভাইসে কিন্তু এএনসি ফিচার নেই। তার বদলে রয়েছে এনভায়রনমেন্ট নয়েজ ক্যানসেলেশন (ইএনসি) ফিচার। প্রয়োজনীয় আওয়াজ রেখে ব্যাকগ্রাউন্ডের অপ্রয়োজনীয় আওয়াজ বাদ দিয়ে দেয় এই ফিচার। এক্ষেত্রেও রয়েছে IPX4 ওয়াটার রেসিসট্যান্ট ফিচার।
  • রিয়েলমি বাডস ওয়্যারলেস ২ এবং বাডস ওয়্যারলেস ২ নিও, দু’টি ডিভাইসই অ্যানড্রয়েড এবং আইওএস- দুই ভার্সানে সাবলীল ভাবে কাজ করে।

রিয়েলমি বাডস কিউ২ নিও- র বিভিন্ন ফিচার

  • এই ডিভাইসে রয়েছে ইন-ইয়ার ডিজাইন এবং ১০ মিলিমিটারের ডায়নামিক ড্রাইভার।
  • এই ইয়ারবাডসে অ্যাকটিভ নয়েজ ক্যানসেলেশন ফিচার রয়েছে। তবে এনভায়রনমেন্ট নয়েজ ক্যানসেলেশন (ইএনসি) ফিচার নেই।
  • গেম খেলার ক্ষেত্রে এই ইয়ারবাডস দারুণ ভাল কাজ করে। রয়েছে বিশেষ গেমিং মোড। তার সঙ্গে রয়েছে রিয়েলমি লিঙ্ক অ্যাপের সাপোর্ট।