Realme: ভারতে আসছে রিয়েলমি ডিজো ওয়াচ আর এবং ডিজো বাডস জেড প্রো, কবে লঞ্চ?

জানা গিয়েছে ই-কমার্স সংস্থা ফ্লিপকার্ট থেকে ডিজো ওয়াচ আর এবং ডিজো বাডস জেড প্রো কেনা যাবে। 

Realme: ভারতে আসছে রিয়েলমি ডিজো ওয়াচ আর এবং ডিজো বাডস জেড প্রো, কবে লঞ্চ?
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 03, 2022 | 7:24 AM

রিয়েলমির সাব-ব্র্যান্ড ডিজো। আর সেই ডিজো ব্র্যান্ডেরই স্মার্টওয়াচ এবং ইয়ারবাডস লঞ্চ হতে চলেছে ভারতে। আগামী ৫ জানুয়ারি ভারতে লঞ্চ হবে রিয়েলমি ডিজো ওয়াচ আর এবং ডিজো বাডস জেড প্রো। জানা গিয়েছে, রিয়েলমি ডিজো ওয়াচ আর স্মার্টওয়াচে ১.৩ ইঞ্চির একটি অ্যামোলেড ডিসপ্লে থাকবে। অন্যদিকে ডিজো বাডস জেড প্রো ইয়ারবাডসে থাকবে একটি ইন-ইয়ার ডিজাইন। অর্থাৎ কানের ভিতর বা কানে লাগানো বা সেট করা যাবে এমন ইয়ারবাডসই লঞ্চ হবে। তার সঙ্গে থাকবে শর্ট বা ছোট স্টে,। অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন ফিচার থাকবে ডিজো বাডস জেড প্রো ডিভাইসে। এই ইয়ারবাডসে ২৫ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি লাইফ থাকবে বলে দাবি করেছে সংস্থা।

রিয়েলমি ডিজো তাদের অফিশিয়াল টুইটার হ্যান্ডেল মারফৎ এই স্মার্টওয়াচ এবং ইয়ারবাডস লঞ্চের কথা ঘোষণা করেছে। ৫ জানুয়ারি দুপুর ১২টায় (ভারতীয় সময়) ভার্চুয়াল লঞ্চ ইভেন্ট অনুষ্ঠিত হবে। সেখানেই লঞ্চ হবে এই দুই ডিভাইস। জানা গিয়েছে ই-কমার্স সংস্থা ফ্লিপকার্ট থেকে ডিজো ওয়াচ আর এবং ডিজো বাডস জেড প্রো কেনা যাবে।

একনজরে দেখে নেওয়া যাক ডিজো ওয়াচ আর- এর সম্ভাব্য বিভিন্ন স্পেসিফিকেশন এবং ফিচার

  • রিয়েলমি ডিজো ওয়াচ ২- এর সাকসেসর হিসেবে লঞ্চ হতে চলেছে ডিজো ওয়াচ আর। উল্লেখ্য, ২০২১ সালের সেপ্টেম্বর মাসে লঞ্চ হয়েছিল ডিজো ওয়াচ ২।
  • রিয়েলমি ডিজো ওয়াচ আর স্মার্টওয়াচে থাকবে গোলাকার ডায়াল। ১.৩ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে থাকবে এই স্মার্টওয়াচে। এই ডিভাইসে থাকবে পাওয়ার সেভিং ফিচার। এছাড়াও থাকবে অলওয়েজ অন ডিসপ্লে ফিচার এবং ১৫০- র বেশি ওয়াচ ফেসের অপশন। নেভিগেশনের জন্য স্মার্টওয়াচের সাইডে থাকবে দুটো বাটন।
  • ডিজো ওয়াচ আর- এর মধ্যে ব্লাড অক্সিজেন স্যাচুরেশন লেভেল (SpO2) মনিটরিং এবং হার্ট রেট মনিটরিং ফিচার থাকবে। এছাড়াও ১১০টিরও বেশি স্পোর্টস মোড থাকবে এই স্মার্টওয়াচে। এই স্মার্টওয়াচ একটি 5ATM রেটেট ওয়াটারপ্রুফ ডিভাইস। জলের নীচে ৫০ মিটার পর্যন্ত এই স্মার্টওয়াচ রেসিসট্যান্ট হিসেবে কাজ করবে।
  • ডিজো সংস্থা দাবি করেছে এই স্মার্টওয়াচে একটি প্রিমিয়াম মেটাল ফিনিশ থাকবে। সেই সঙ্গে থাকবে ২.৫ডি কার্ভড গ্লাস। কালো এবং সাদা ছাড়া অন্যান্য রঙেও পাওয়া যাবে রিয়েলমি ডিজো ওয়াচ আর।
  • এই স্মার্টওয়াচে থাকবে স্মার্ট নোটিফিকেশন ফিচার। এর সাহায্যে ক্যামেরা বা মিউজিক কন্ট্রোল সম্ভব। স্মার্টফোনের সঙ্গে যুক্ত থাকা অবস্থা এই স্মার্টওয়াচ ওই নিয়ন্ত্রণ করতে পারবে। ডিজো অ্যাপের সঙ্গে এই স্মার্টওয়াচ যুক্ত হতে পারবে। গুগল প্লে বা অ্যাপেল অ্যাপ স্টোর, সবেতেই রয়েছে এই অ্যাপ।

অন্যদিকে, ডিজো বাডস প্রো আসলে ডিজো বাডস জেড ট্রু ওয়্যারলেস স্টিরিয়ো ইয়ারফোনের সাকসেসর মডেল। অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন, ইন ইয়ার ডিজাইন, একবার চার্জ দিলে ২৫ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি লাইফ— এইসব ফিচার রয়েছে ডিজো বাডস প্রো ইয়ারবাডসে। অ্যানড্রয়েড স্মার্টফোনে থাকা রিয়েলমি লিঙ্ক অ্যাপের সঙ্গে এই ইয়ারবাডস যুক্ত হতে পারে।

আরও পড়ুন- Noise ColorFit Caliber: দেহের তাপমাত্রাও মাপতে পারে এই স্মার্টওয়াচ! রয়েছে ১৫ দিনের ব্যাটারি লাইফও