Realme Watch T1: ভারতে শীঘ্রই লঞ্চ হতে চলেছে এই স্মার্টওয়াচ, দেখা মিলল BIS লিস্টিংয়ে

Realme Watch T1 Launch Date In India: ভারতে নতুন স্মার্টওয়াচ নিয়ে আসছে রিয়েলমি, যার নাম রিয়েলমি ওয়াচ টি১। কয়েক দিন আগেই চিনে লঞ্চ করেছিল এই স্মার্টওয়াচ।

Realme Watch T1: ভারতে শীঘ্রই লঞ্চ হতে চলেছে এই স্মার্টওয়াচ, দেখা মিলল BIS লিস্টিংয়ে
দুর্দান্ত এই স্মার্টওয়াচ নিয়ে আসছে রিয়েলমি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2021 | 8:41 PM

রিয়েলমি ওয়াচ টি১ (Realme Watch T1) শীঘ্রই ভারতের বাজারে লঞ্চ করতে চলেছে। কোম্পানির তরফ থেকে এখনও পর্যন্ত এই ফোনের লঞ্চ ডেট সম্পর্কে ঘোষণা করা হয়নি। তবে সম্প্রতি এই স্মার্টওয়াচের দেখা মিলেছে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) ওয়েবসাইটে। আর সেখান থেকেই মনে করা হচ্ছে, এই হাতঘড়িটি শীঘ্রই ভারতে লঞ্চ করতে পারে। চলতি বছরের অক্টোবর মাসে চিনে এই স্মার্টওয়াচ লঞ্চ করা হয়েছিল। সেই সঙ্গেই সে দেশে কোম্পানি নিয়ে এসেছিল রিয়েলমি জিটি নিও ২টি এবং রিয়েলমি কিউথ্রিএস। এই স্মার্টওয়াচে রয়েছে একটি রাউন্ড AMOLED ডিসপ্লে, মোট ১১০টি স্পোর্টস মোড ফিচার করতে পারে এই রিয়েলমি ওয়াচ টি১।

BIS লিস্টিংয়ে যে রিয়েলমি প্রডাক্ট দেখা গিয়েছে, তার মডেল নম্বর RMW2103। মনে করা হচ্ছে, এই প্রডাক্টই রিয়েলমি ওয়াচ টি১ হতে চলেছে। জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা (@stufflistings) সর্বপ্রথম এই স্মার্টওয়াচের লিস্টিং লক্ষ্য করেন। তিনিই জানিয়েছেন যে, চিনে এই হাতঘড়িরই মডেল নম্বর RMW2102। আর সেখান থেকেই এক প্রকার নিশ্চিত হয়ে বলা যেতে পারে, রিয়েলমি টি১ স্মার্টওয়াচ ভারতেও খুব দ্রুত লঞ্চ হয়ে যাবে। রিয়েলমি ওয়াচ টি১ চিনে লঞ্চ করা হয়েছিল CNY 699 বা ৮,২০০ টাকায়। কালো, মিন্ট এবং ওলিভ গ্রিন – মূলত এই তিনটি কালার ভ্যারিয়েন্টে লঞ্চ করা হয়েছিল ঘড়িটি।

রিয়েলমি ওয়াচ টি১ স্পেসিফিকেশনস, ফিচার্স

এই স্মার্টওয়াচে রয়েছে একটি ১.৩ ইঞ্চির রাউন্ড AMOLED ডিসপ্লে, যার রেজোলিুশন ৪১৬X৪১৬ পিক্সেলস, পিক্সেল ডেনসিটি ৩২৫পিপিআই এবং গ্লোবাল রিফ্রেশ রেট ৫০Hz। কর্নিং গোরিলা গ্লাস দ্বারা সুরক্ষিত এই স্মার্টওয়াচের ডিসপ্লে। কানেক্টিভিটির দিক থেকে ঘড়িটিতে রয়েছে, ব্লুটুথ ভি৫.০, জিপিএস/ এ-জিপিএস/ গ্লোনাস/ গ্যালিলিও এবং NFC। ব্লুটুথ কলিংও সাপোর্ট করে এই স্মার্টওয়াচ।

রিয়েলমি ওয়াচ টি১-এ রয়েছে ৪জিবি পর্যন্চ অনবোর্ড স্টোরেজ। অফলাইন প্লেব্যাক সাপোর্ট অফার করে এই হাতঘড়িটি। অনবোর্ড সেন্সর হিসেবে রয়েছে, অ্যাক্সিলারোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, জাইরোস্কোপ, জিওম্যাগনেটিক সেন্সর এবং হার্ট রেট ব্লাড অক্সিজেন। রিয়্যাল টাইম হার্ট রেট মনিটরিংও দিতে সক্ষম এই স্মার্টওয়াচ। এছাড়াও রয়েছে SpO2 মনিটরিং এবং স্লিপ অ্যানালিসিস ফিচার।

রিয়েলমি ওয়াচ টি১-এ (Realme Watch T1) মোট ১১০ রকমের স্পোর্টস মোড রয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য হল, ব্যাডমিন্টন, এলিপটিক্যাল, হাইকিং, ওয়াকিং-সহ আরও একগুচ্ছ। প্রায় ৫০টিরও বেশি ওয়াচ ফেসেস অফার করে এই হাতঘড়ি। এই স্মার্টওয়াচ 5ATM (50 মিটার) ওয়াটারপ্রুফ। একটি ২২৮এমএএইচ ব্যাটারি রয়েছে এতে, যা এক বার চার্জে সাত দিনের ব্যাটারি জীবন দিতে পারে।

আরও পড়ুন: Best Over The Ear Headphones Under Rs 10000: বাজারে ঝড় তুলছে এই ৫ ওভার দ্য ইয়ার হেডফোন! খরচ ১০ হাজার টাকারও কম

আরও পড়ুন: Google Pixel Watch: অ্যাপলের স্মার্টওয়াচকে টক্কর দিতে আসছে গুগল পিক্সেল ওয়াচ, লঞ্চ হবে ২০২২ সালেই

আরও পড়ুন: Clubhouse New Languages: বাংলা-সহ ক্লাবহাউসে এখন আরও ১৩টি ভাষার সাপোর্ট, লঞ্চ হল ‘টপিকস’ ফিচারও