Best Over The Ear Headphones Under Rs 10000: বাজারে ঝড় তুলছে এই ৫ ওভার দ্য ইয়ার হেডফোন! খরচ ১০ হাজার টাকারও কম

Over The Ear Headphones In India: ভারতে এই মুহূর্তের সেরা পাঁচটি ওভার দ্য ইয়ার হেডফোনের তালিকা দেখে নিন।

Best Over The Ear Headphones Under Rs 10000: বাজারে ঝড় তুলছে এই ৫ ওভার দ্য ইয়ার হেডফোন! খরচ ১০ হাজার টাকারও কম
তথ্য আমাদের, তুলনা করে সেরাটা বেছে নেওয়ার দায়িত্ব আপনার!
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2021 | 7:33 PM

হেডফোন এই মুহূর্তের অত্যন্ত জনপ্রিয় এবং জরুরি একটি অ্যাকসেসরি। বাজারে বিভিন্ন ধরনের হেডফোন রয়েছে। গ্রাহক তাঁর চাহিদা অনুযায়ী, কখনও বা পছন্দসই হেডফোন বেছে নেন। তবে গেমার থেকে শুরু করে অফিসের কাজে যাঁদরে রোজ হেডফোনের দরকার হয়, তাঁরা মূলত ওভার দ্য ইয়ার হেডফোনই ব্যবহার করে থাকেন। কেউ কেউ আবার শখেই এই ধরনের হেডফোন ব্যবহার করেন। তবে সেরা ওভার দ্য ইয়ার হেডফোন খুঁজতে ব্যর্থ হন অনেকে। সেই তাঁদের জন্যই ১০ হাজার টাকা বাজেটের মধ্যে সেরা ৫ হেডফোনের তালিকা রইল। এক নজরে দেখে নিন সেই তালিকা।

১) Audio Technica ATH-M40X – এই মুহূর্তের অন্যতম সেরা একটি হেডফোন, যার দাম বাজারে ৮,৯৯৯ টাকা। অ্যামাজন থেকে এই হেডফোন কিনতে একই খরচ পড়বে ইউজারদের। ৪০ মিমি ড্রাইভার্স, রেয়ার আর্থ ম্যাগনেটস এবং কপার-ক্ল্যাড অ্যালুমিনিয়াম ওয়্যার রয়েছে এই হেডফোনে। এই হেডফোনের ফ্রিকোয়েন্সি রেঞ্জ ১৫Hz থেকে ২৪ হাজারHz পর্যন্ত।

২) Sony WH-XB900N – এই প্রাইস ক্যাটেগরির আর একটি চমৎকার হেডফোন। দাম মাত্র ৯,৯৯০ টাকা। রিলায়েন্স ডিজিটাল থেকে এই ওভার দ্য ইয়ার হেডফোন কিনতে পারবেন কাস্টোমাররা। নয়েজ় ক্যান্সেলেশন অপ্টিমাইজার রয়েছে এই হেডফোনে। কুইক অ্যাটেনশন মোড রয়েছে, গ্রাহক যখন কথাবার্তা বলবে, তখন মিউজিক টার্ন ডাউন করে দিতে পারবে এই হেডফোন। এক্সট্রা ব্যাসের জন্য এই হেডফোনে দেওয়া হয়েছে ৪০ মিমি ড্রাইভার্স। সেই সঙ্গেই আবার থাকছে টাচ কন্ট্রোল ফিচার্সও। এক বার চার্জেই ৩০ ঘণ্টার ব্যাটারি লাইফ দিতে পারে এই হেডফোন।

৩) Razer Kraken V3 – ওয়্যার্ড হেডফোন হওয়া সত্ত্বেও দুর্দান্ত পোর্টেবিলিটি দিতে পারে এই Razer Kraken V3। এই ওভার দ্য ইয়ার হেডফোনের দাম মাত্র ৬,৯৯৯ টাকা। অ্যামাজন এবং হেডফোন জোন থেকে এই এই হেডফোন কিনতে পারবেন ইউজাররা। এই হেডফোনেও রয়েছে ৪০ মিমি ডায়নামিক ড্রাইভার্স। হেডফোনটির ওজনও খুব কম। এই হেডফোনের ওজন এতটাই কম যে, গেমাররা খুব সহজেই বহন করতে পারেন। হাইপারক্লিয়ার কার্ডিওয়েড বেন্ডেবল মাইক্রোফোন রয়েছে এতে, যা গুড স্পিচ পিকআপ এবং নয়েজ় ক্যান্সেলেশন ফিচার দিতে পারে।

৪) Sennheiser HD350BT – এই মুহূর্তের অন্যতম সেরা হেডফোন এটি, যার দাম মাত্র ৫,৯৯০ টাকা। অ্যামাজন, রিলায়েন্স ডিজিটাল, বিজয় সেলস-সহ একাধিক রিটেলারদের কাছ থেকে এই ওভার দ্য ইয়ার হেডফোন কিনতে পারবেন ইউজাররা। তবে কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট থেকে এই হেডফোন কিনতেই আবার ৮০০০ টাকা খরচ হবে। কোয়ালকমের AptX HD কোডেক সাপোর্ট করে এই হেডফোন এবং ফ্রিকোয়েন্সি রেঞ্জ দিতে পারে ১৮Hz থেকে ২২ হাজার Hz পর্যন্ত। ৩০০এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ৩০ ঘণ্টা পর্যন্ত ব্যাকআপ দিতে পারে। ওয়্যারলেস কানেক্টিভিটির জন্য এই হেডফোনে রয়েছে ব্লুটুথ ভি৫.০।

৫) Soundcore Life Q35 – খুব সম্প্রতি লঞ্চ হয়েছে এই ওভার দ্য ইয়ার হেডফোন, যার দাম ৯,৯৯৯ টাকা। কেবল মাত্র ফ্লিপকার্ট থেকেই এই হেডফোন কিনতে পারবেন কাস্টোমাররা। ৪০মিমি ড্রাইভার্স রয়েছে। একাধিক ব্লুটুথ কোডেক যেমন, AAC, SBC এবং LDAC সাপোর্ট করে। কোম্পানির তরফ থেকে দাবি করা হচ্ছে, এই হেডফোনের কানেক্টিভিটি রেঞ্জ ১৫ মিটার এবং এটি ব্লুটুথ ভি৫.০ ব্যবহার করে। এছাড়াও এই হেডফোনে রয়েছে একটি ৩.৫ মিমি অডিও জ্যাক, যার সাহায্যে ওয়্যার্ড সেটিংও ব্যবহার করতে পারবেন ইউজাররা।

আরও পড়ুন: Google Pixel Watch: অ্যাপলের স্মার্টওয়াচকে টক্কর দিতে আসছে গুগল পিক্সেল ওয়াচ, লঞ্চ হবে ২০২২ সালেই

আরও পড়ুন: Clubhouse New Languages: বাংলা-সহ ক্লাবহাউসে এখন আরও ১৩টি ভাষার সাপোর্ট, লঞ্চ হল ‘টপিকস’ ফিচারও

আরও পড়ুন: App Store Awards 2021: বছরের সেরা অ্যাপ, গেমের তালিকা প্রকাশ করল অ্যাপল, দেখে নিন