Redmi Smart Band Pro: ৯ ফেব্রুয়ারি ভারতে আসছে রেডমি স্মার্ট ব্যান্ড প্রো, দাম কত হতে পারে?

গত বছর নভেম্বর মাসে প্রথম প্রকাশ্যে এসেছিল রেডমি স্মার্ট ব্যান্ড প্রো। এই ওয়ারেবল ডিভাইসে রয়েছে একটি ১.৪৭ ইঞ্চির অ্যামোলেড টাচ ডিসপ্লে।

Redmi Smart Band Pro: ৯ ফেব্রুয়ারি ভারতে আসছে রেডমি স্মার্ট ব্যান্ড প্রো, দাম কত হতে পারে?
রেডমি স্মার্ট ব্যান্ড প্রো Photo Credit: mi.com
Follow Us:
| Edited By: | Updated on: Feb 03, 2022 | 8:12 PM

রেডমি স্মার্ট ব্যান্ড প্রো (Redmi Smart Band Pro) লঞ্চ হবে ভারতে। আগামী ৯ ফেব্রুয়ারি রেডমি নোট ১১এস এবং রেডমি নোট ১১ ফোনের সঙ্গে দেশে এই স্মার্ট ব্যান্ড (Smart Band) লঞ্চের কথা রয়েছে। আনুষ্ঠানিক ভাবে ভারতে রেডমি স্মার্ট ব্যান্ড প্রো লঞ্চের আগে এই ডিভাইসের সম্ভাব্য দাম প্রকাশ্যে এসেছে। সেই সঙ্গে এই ওয়ারেবল ডিভাইসের বেশ কয়েকটি সম্ভাব্য ফিচার এবং স্পেসিফিকেশন সম্পর্কেও আভাস পাওয়া গিয়েছে। বলা হচ্ছে, রেডমি স্মার্ট ব্যান্ড প্রো- এর যে দাম সম্প্রতি প্রকাশ্যে এসেছে, সেটা নাকি ওয়ারেবল ডিভাইসের বক্সে ছাপা রয়েছে। গত বছর বিভিন্ন দেশে এই স্মার্ট ব্যান্ড লঞ্চ হয়েছিল। একটি বড় অ্যামোলেড ডিসপ্লে, হার্ট রেট ট্র্যাকার, অক্সিজেন স্যাচুরেশন লেভেল মনিটরিং (SpO2) ফিচার সমেত লঞ্চ হয়েছিল এই স্মার্ট ব্যান্ড। রেডমি সংস্থার দাবি তাদের এই স্মার্ট ব্যান্ডে একবার চার্জ দিলে ১৪ দিন অর্থাৎ দু’সপ্তাহ পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ থাকবে।

ভারতে রেডমি স্মার্ট ব্যান্ড প্রো- এর সম্ভাব্য দাম

MySmartPrice- এর একটি রিপোর্ট অনুসারে রেডমি স্মার্ট ব্যান্ড প্রো- এর দাম রিটেল বক্সে দেখা গিয়েছে ৫৯৯৯ টাকা। তবে লঞ্চের পর এই স্মার্ট ব্যান্ড আরও কম দামে পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে। ওই রিপোর্টেই বলা হয়েছে যে ইন্ট্রোডাক্টরি অফার যুক্ত হলে এই ওয়ারেবল ডিভাইস প্রাথমিক পর্যায়ে ২৯৯৯ টাকায় ভারতে কেনা যাবে। আবার এও বলা হয়েছে যে প্রথমবার বিক্রি শুরু হলে ইন্ট্রোডাক্টরি অফার প্রাইসের তুলনায় কিছুটা বেশি দামে কিনতে হবে রেডমি স্মার্ট ব্যান্ড প্রো। সেক্ষেত্রে দাম হতে পারে ৩৯৯৯ টাকা বা ৪৪৯৯ টাকা।

রেডমি স্মার্ট ব্যান্ড প্রো- এর সম্ভাব্য স্পেসিফিকেশন

গত বছর নভেম্বর মাসে প্রথম প্রকাশ্যে এসেছিল রেডমি স্মার্ট ব্যান্ড প্রো। এই ওয়ারেবল ডিভাইসে রয়েছে একটি ১.৪৭ ইঞ্চির অ্যামোলেড টাচ ডিসপ্লে। ১১০টিরও বেশি ওয়ার্কআউট মোড রয়েছে রেডমির এই স্মার্ট ব্যান্ডে। তার মধ্যে রয়েছে আউটডোর রানিং, ট্রেডমিল, আউটডোর ওয়াকিং, আউটডোর সাইক্লিং এবং আরও অনেক কিছু। এই ওয়ারেবল ডিভাইসে রয়েছে একটি six-axis সেনসর, পিপিজি হার্ট রেট সেনসর এবং একটি লাইট সেনসর। রেডমি স্মার্ট ব্যান্ড প্রো একটি 5ATM সার্টিফায়েড ডিভাইস। এখানে রয়েছে ব্লুটুথ ভি৫ সাপোর্ট। এছাড়াও এই ওয়ারেবল ডিভাইসে রয়েছে অ্যাপোলো ৩.৫ প্রসেসর। একবার চার্জ দিলে টানা ১৪ দিন চলবে এই স্মার্ট ব্যান্ড। আর পাওয়া সেভিং মোড অন করা থাকলে একবার চার্জে রেডমি স্মার্ট ব্যান্ড প্রো চলবে টানা ২০ দিন।

আরও পড়ুন- Smartphone’s Battery Backup: স্মার্টফোনের ব্যাটারি ব্যাকআপ কীভাবে বাড়াবেন? জেনে নিন ৬টি সহজ পদ্ধতি

আরও পড়ুন- WhatsApp Account Ban December 2021: ভারতে এক ধাক্কায় ফের ২০ লাখ হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যান, নভেম্বরের থেকে ৩ লাখ বেশি