স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৭ লাইট আসছে ভারতে, কবে লঞ্চ? দামই বা কত, কী কী ফিচার থাকতে পারে

অ্যামাজনের ইন্ডিয়ার মাধ্যমে এই ট্যাব কিনতে পারবেন গ্রাহকরা। আগামী ২৩ জুন দুপুর ১২ টায় লঞ্চ হবে এই ট্যাব। তারপর থেকেই অ্যামাজনে কেনা যাবে এই ট্যাব।

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৭ লাইট আসছে ভারতে, কবে লঞ্চ? দামই বা কত, কী কী ফিচার থাকতে পারে
স্যামসাং গ্যালাক্সির নতুন ট্যাব আসছে ভারতে।

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৭ লাইট লঞ্চ হতে চলেছে ভারতে। অ্যামাজন ইন্ডিয়ার তালিকায় দেখা গিয়েছে, আগামী ২৩ জুন ভারতে আসতে চলেছে স্যামসাং গ্যালাক্সির এই নতুন ট্যাব। অ্যামাজন ইন্ডিয়ার ওয়েবসাইটে অবশ্য প্রাথমিক ভাবে ‘কামিং সুন’ লেখা ছিল স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৭ লাইট- এর সঙ্গে। সেই সময়েই গ্যাজেট প্রেমীদের নজরে আসে এই ট্যাব। জানা গিয়েছে, ২৩ জুন লঞ্চের পরই অ্যামাজনের মাধ্যমে ভারতীয় গ্রাহকরা এই ট্যাব কিনতে পারবেন।

অন্যদিকে, স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৭ লাইট ভারতে লঞ্চ হবে একথা জানালেও এই ট্যাব সম্পর্কে বিশেষ কোনও তথ্য দেয়নি অ্যামাজন ইন্ডিয়া ই-কমার্স সংস্থা। প্রসঙ্গত উল্লেখ্য, গত ২৮ মে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছিল স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৭ লাইট। এই ট্যাবে রয়েছে MediaTek Helio P22T প্রসেসর। এছাড়া ৩ জিবি এবং ৪ জিবি, দু’ধরনের র‍্যামের অপশন রয়েছে এই ডিভাইসে।

ভারতে স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৭ লাইট- এর দাম কত হতে পারে?

২৩ জুন দুপুর ১২টায় এই ট্যাব ভারতে লঞ্চ হবে। তারপর থেকেই অ্যামাজন ইন্ডিয়ার মাধ্যমে এই ট্যাব কিনতে পারবেন গ্রাহকরা। যদিও স্যামসাং কিংবা অ্যামাজনের তরফে এখনও গ্যালাক্সি ট্যাব এ৭ লাইট- এর দাম সম্পর্কে আনুষ্ঠানিক ভাবে কিছু ঘোষণা করেনি। তবে শোনা যাচ্ছে, ওয়াই-ফাই এবং এলটিই মডেলের পাশাপাশি শুধুমাত্র ওয়াই-ফাই মডেলও লঞ্চ হবে ভারতে।

গ্লোবাল মার্কেটে যখন স্যামসাংয়ের গ্যালাক্সি ট্যাব এ৭ লাইট লঞ্চ হয়েছিল তখন তার দাম ছিল GBP 149, ভারতীয় মুদ্রায় ১৫,৪০০ টাকা। এই দাম ধার্য ছিল শুধু ওয়াই-ফাই মডেলের জন্য। অন্যদিকে ওয়াই-ফাই এবং এলটিই মডেলের দাম ছিল GBP 179, যা ভারতীয় মুদ্রায় ১৮,৫০০ টাকা।

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৭ লাইট- এর সম্ভাব্য কিছু ফিচার

১। ৮.৭ ইঞ্চির ডিসপ্লে থাকতে পারে এই ট্যাবে। ৩ জিবি ও ৪ জিবি র‍্যামের পাশাপাশি ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকতে পারে এই ট্যাবে। সেই স্টোরেজ আবার মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ১ টিবি পর্যন্ত বাড়ানোর অপশন থাকার সম্ভাবনা রয়েছে।

২। এর ওজন হতে পারে ৩৬৬ গ্রামের আশপাশে। পুরো ট্যাবই হবে ‘মেটাল বডি’- র। ডলবি অ্যাটমোস সাপোর্ট থাকতে পারে এই গ্যালাক্সি ট্যাবে। সেই সঙ্গে থাকতে পারে ডুয়াল স্পিকার।

আরও পড়ুন- ‘ফ্ল্যাশ কল’, নতুন ফিচার নিয়ে কাজ শুরু করেছে হোয়াটসঅ্যাপ

৩। এই ট্যাবের ব্যাটারি হতে পারে ৫০০০mAh। কিন্তু এর সঙ্গে ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে কি না, তা এখনও নিশ্চিত ভাবে জানা যায়নি।