Global Voice Message Player: চ্যাটবক্স থেকে বেরিয়ে গেলেও ব্যাকগ্রাউন্ডে চালু থাকবে ভয়েস মেসেজ, হোয়াটসঅ্যাপে আসছে নতুন ফিচার

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার WABetaInfo- র মাধ্যমে জানা গিয়েছে যে, হোয়াটসঅ্যাপ ফর আইওএস বিটা ভার্সান ২২.১.৭২- তে নতুন গ্লোবাল ভয়েস মেসেজ প্লেয়ারের বিটা টেস্টিং শুরু হয়েছে।

Global Voice Message Player: চ্যাটবক্স থেকে বেরিয়ে গেলেও ব্যাকগ্রাউন্ডে চালু থাকবে ভয়েস মেসেজ, হোয়াটসঅ্যাপে আসছে নতুন ফিচার
হোয়াটসঅ্যাপ ভয়েস মেসেজে আসছে নতুন ফিচার।

হোয়াটসঅ্যাপে এক চ্যাট থেকে অন্য চ্যাটে স্থানান্তর করলেও ইউজাররা ব্যাকগ্রাউন্ডে চালু রাখতে পারবেন ভয়েস মেসেজ। একদম স্বাভাবিক ভাবে শুনতেও পাবেন। এমনই চমৎকার ফিচার আনতে চলেছেন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। আর সেই জন্যই শুরু হয়েছে বিটা টেস্টিং। আইওএস ভার্সানে আইফোন ইউজারদের জন্য গ্লোবাল ভয়েস মেসেজ প্লেয়ারের বিটা টেস্টিং শুরু করেছে হোয়াটসঅ্যাপ সংস্থা। আইওএস ভার্সানে হোয়াটসঅ্যাপ বিজনেসের ক্ষেত্রেও এই নতুন ভয়েস মেসেজ ফিচারের বিটা টেস্টিং করা হচ্ছে বলে শোনা গিয়েছে। আগামী দিনে জনসাধারণের চালু হবে এই ফিচার। আইওএসের পর অ্যানড্রয়েডেও এই ভয়েস মেসেজ ফিচার চালু করার পরিকল্পনা রয়েছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষর।

হোয়াটসঅ্যাপের এই নতুন ভয়েস মেসেজ ফিচারের সাহায্যে ব্যাকগ্রাউন্ডে ভয়েস মেসেজ শোনার সুযোগ পাবেন ইউজাররা। অর্থাৎ অ্যাপের চ্যাট স্ক্রিন থেকেই সরাসরি ভয়েস মেসেজ শোনা যাবে। অনেকসময়েই একটি চ্যাটবক্সে ভয়েস মেসেজ আসে। আর সেই সময়েই হয়তো অন্য কাউকে চ্যাট করার প্রয়োজন রয়েছে ইউজারের। এদিকে ভয়েজ মেসেজ শুনে নেওয়াও প্রয়োজন। যদি কিছু জরুরি বার্তা থাকে… এই ধরনের পরিস্থিতিতে একসঙ্গেই দুটো প্রয়োজনীয় কাজ যাতে ইউজাররা সাবলীল ভাবে করতে পারেন, সেই জন্যই এই নতুন ভয়েস মেসেজ প্লেয়ারের ফিচারের বিটা টেস্টিং শুরু হয়েছে। প্রাথমি ভাবে সীমিত সংখ্যক আইওএস ইউজারের ক্ষেত্রে বিটা টেস্টিং চলবে। তারপর সবার জন্য লঞ্চ করা হবে ফিচার।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার WABetaInfo- র মাধ্যমে জানা গিয়েছে যে, হোয়াটসঅ্যাপ ফর আইওএস বিটা ভার্সান ২২.১.৭২- তে নতুন গ্লোবাল ভয়েস মেসেজ প্লেয়ারের বিটা টেস্টিং শুরু হয়েছে। কিছু সংখ্যক ইউজারের জন্য আপাতত এই পরিষেবা চালু হয়েছে। টুইটারে বেশ কয়েকজন বিটা টেস্টার জানিয়েওছেন এই নতুন ভয়েস মেসেজ ফিচার চালু হওয়ার কথা। শোনা গিয়েছে, হোয়াটসঅ্যাপ বিজনেস ফর আইওএস- এর ভার্সান ২২.১.৭২- এর ক্ষেত্রেও এই নতুন ভয়েস মেসেজ ফিচার নির্দিষ্ট সংখ্যক ইউজারের জন্য বিটা টেস্টিংয়ের ভিত্তিতে রোল আউট করা হয়েছে।

WABetaInfoসম্প্রতি একটি স্ক্রিনশট শেয়ার করেছে। সেখানে গ্লোবাল ভয়েস মেসেজ প্লেয়ার সম্পর্কে বিশদে বিবরণ দেওয়া হয়েছে। ওই স্ক্রিনশটে দেখা গিয়েছে, ভয়েস মেসেজ প্লেয়ার থাকবে স্ক্রিনের উপরের দিকে। এর ফলে এক চ্যাটবক্স থেকে অন্য চ্যাটবক্সে গেলেও ইউজাররা ব্যাকগ্রাউন্ডে ভয়েস মেসেজ শুনতে পারবেন। সাধারণত হোয়াটসঅ্যাপে একটা চ্যাটবক্স থেকে বেরিয়ে গেলে সেখানে থাকা ভয়েস মেসেজ বন্ধ হয়ে যায় আপনাআপনি। প্রাথমিক ভাবে গত বছর অক্টোবর মাসে আইওএস ভার্সানে এই গ্লোবাল ভয়েস মেসেজ প্লেয়ারের কথা উল্লেখ করা হয়েছিল। অনুমান করা হচ্ছে, হয়তো চলতি সপ্তাহের শুরুর দিকে অ্যানড্রয়েড ভার্সানেও এই গ্লোবাল ভয়েস মেসেজের বিটা টেস্টিং চালু করা হয়েছে।

আরও পড়ুন- Gmail 10 Billion Download: চতুর্থ অ্যান্ড্রয়েড অ্যাপ হিসেবে ১০ বিলিয়ন ডাউনলোডের রেকর্ড করল জিমেল

Click on your DTH Provider to Add TV9 Bangla