WhatsApp Voice Waveforms: ভয়েস মেসেজে এবার ওয়েভফর্মের ফিচার যোগ করতে চলেছে হোয়াটসঅ্যাপ

WhatsApp Latest Update: অত্যন্ত জরুরি দুই ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। আপাতত টেস্টিং লেভেলে রয়েছে এই ফিচার। সবিস্তারে জেনে নিন।

WhatsApp Voice Waveforms: ভয়েস মেসেজে এবার ওয়েভফর্মের ফিচার যোগ করতে চলেছে হোয়াটসঅ্যাপ
ভয়েস নোটে ওয়েভফর্ম নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ
Follow Us:
| Edited By: | Updated on: Dec 06, 2021 | 1:53 PM

হোয়াটসঅ্যাপে আপনি যে ভয়েস মেসেজ আপনি পাঠান বা আপনাকে কেই পাঠায়, তারই ওয়েভফর্মস রোল আউট করল বিশ্বের জনপ্রিয় এই ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম। বেশ কিছু বাছাই করা অ্যান্ড্রয়েড এবং আইওএস ইউজারদের জন্যই আপাতত বিটা টেস্টিং চলছে এই ফিচারের। চ্যাট বাবলে ইউজারদের ভয়েস ওয়েভফর্ম দিয়ে অডিও মেসেজের জন্য অরিজিনাল ইন্টারফেস রিপ্লেস করতে চলেছে হোয়াটসঅ্যাপ।

বিটা টেস্টারদের জন্য এই ওয়েভফর্ম যোগ করার অপশন ছাড়া আরও একটি চমৎকার ফিচার নিয়ে আসছে এই ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম। কী সেই ফিচার? মেসেজ রিঅ্যাকশনে ইউজারদের ফোনে যে সব নোটিফিকেশন আসতে থাকবে, সেগুলি টার্ন অফ করে রাখা যাবে। প্রসঙ্গত, এই মেসেজ রিঅ্যাকশন ফিচারটিও শীঘ্রই হোয়াটসঅ্যাপে যোগ হতে চলেছে।

WABetaInfo-র একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, অ্যান্ড্রয়েড ফোনের যে সব ইউজাররা হোয়াটসঅ্যাপ বিটা ভার্সন 2.21.25.11 ব্যবহার করেন, ইতিমধ্যেই তাঁদের ফোনে ভয়েস মেসেজের ওয়েভফর্ম অপশনটি চলে এসেছে। এদিকে আবার যে সব ইউজাররা হোয়াটসঅ্যাপ ফর আইওএস বিটা ভার্সন 2.21.240.18 ব্যবহার করেন, তাঁরাও আইফোনে এই ফিচারটি পেয়ে গিয়েছেন ইতিমধ্যেই।

এর আগে চলতি বছরের জুন মাসেই এই ভয়েস ওয়েভফর্ম ফিচার নিয়ে কাজ শুরু করেছিল হোয়াটসঅ্যাপ। সেই সময় একটি স্ক্রিনশটও ব্যাপক ভাইরাল হয়েছিল। পাশাপাশি সেই সময় আরও দেখা গিয়েছিল, হোয়াটসঅ্যাপের মধ্যে থাকা সিক বারের রিপ্লেসমেন্ট হতে চলেছে এই ফিচার। ইনস্টাগ্রামের ক্ষেত্রে যে ভাবে এই ভয়েস ওয়েভফর্ম কাজ করে, হোয়াটসঅ্যাপের ক্ষেত্রেও তা একই ভাবে কাজ করবে বলে জানা গিয়েছে।

তবে WABetaInfo-র রিপোর্টে পরিষ্কার ভাবে উল্লেখ করা হয়েছে যে, লেটেস্ট বিটা রিলিজ যে সব ইউজারের কাছে থাকবে না, তাঁরা ভয়েস নোট পেলেও সেখানে আপাতত দেখা যাবে না এই ওয়েভফর্ম ফিচার। পাশাপাশি আবার আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে ওয়েভফর্ম ফিচার ডিসেবল করা থাকলেও ইন্টারফেস কিন্তু চলে আসবে। আপনার ফোনে লেটেস্ট বিটা ভার্সন থাকলেও এই একই কাণ্ড ঘটতে চলেছে।

যেমনটা আমরা আগেই হিন্ট দিলাম, নতুন আরও একটি সেটিংস নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ। WABetaInfo-র রিপোর্ট থেকে জানা গিয়েছে, ওয়েব এবং ডেস্কটপ ভার্সনের জন্য মেসেজ রিঅ্যাকশনের ক্ষেত্রে নোটিফিকেশন টার্ন অফ করার ফিচার হতে চলেছে সেটি। হোয়াটসঅ্যাপ ডেস্কটপ বিটা 2.21.2147.11 ভার্সনের একটি স্ক্রিনশট থেকে দেখা গিয়েছে, একটি টগলের মাধ্যমে নোটিফিকেশন অ্যালার্ট ডিসেবল করার ফিচার ইতিমধ্যেই চলে এসেছে। এই ফিচারটিও আপাতত সিলেক্টেড কিছু বিটা টেস্টারদের জন্য উপলব্ধ হতে চলেছে।

আরও পড়ুন: Facebook Messenger Split Payments: ডিনারে কত খরচ হল, কার টাকা বাকি? সব কিছুর ক্যালকুলেশন এবার ফেসবুক মেসেঞ্জারে

আরও পড়ুন: WhatsApp Tips: জাস্ট একটা মিসড কল! রেজিস্টার হয়ে যাবে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট, কী ভাবে, জেনে নিন

আরও পড়ুন: Oppo Pad: ভারতে লঞ্চ হতে পারে ওপ্পোর প্রথম ট্যাবলেট, কবে এই ট্যাব আসছে দেশে?