WhatsApp Tips: জাস্ট একটা মিসড কল! রেজিস্টার হয়ে যাবে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট, কী ভাবে, জেনে নিন

WhatsApp Account Registration Via Missed Call: এবার একটা মিসড কল দিয়েই আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট রেজিস্টার করতে পারবেন। কী ভাবে, জেনে নিন।

WhatsApp Tips: জাস্ট একটা মিসড কল! রেজিস্টার হয়ে যাবে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট, কী ভাবে, জেনে নিন
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2021 | 4:42 PM

হোয়াটসঅ্যাপ এই মুহূর্তে বিশ্বের সবথেকে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ। আর সেই হোয়াটসঅ্যাপ ব্যবহার করতেই আপনাকে অ্যাপ্লিকেশনে গিয়ে মোবাইল নম্বর দিয়ে রেজিস্টার করতে হয়। আপনি যখন হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খুলবেন বা আপনার চালু অ্যাকাউন্টটিই নতুন ফোন থেকে রি-রেজিস্টার করবেন, তখন ফোন নম্বর দিয়েই নিশ্চিত করতে হবে যে অ্যাকাউন্টটি আপনারই। আর তাতে সুরক্ষিতও থাকবে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট। আর সেই কাজটি সফল ভাবে করতে হলে আপনার একটি অ্যাক্টিভ সিম কার্ড দরকার (যে নম্বরটি দিচ্ছেন সেই সিম কার্ড)। পাশাপাশিই আবার একটি স্টেবল ইন্টারনেট কানেকশন এবং সেলুলার কানেকশনও দারকার হবে।

আপনি যখন একটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ক্রিয়েট করছেন, তখন একই সঙ্গে দুটি ভিন্ন স্ক্রিন আপনার সামনে উপস্থিত হবে। এই দুটি স্ক্রিনের একটি রেজিস্ট্রেশনের জন্য এবং অপরটি দু-স্টেপ ভেরিফিকেশনের জন্য আপনাকে দেখানো হয়। রেজিস্ট্রেশন স্ক্রিন তখনই আপনার সামনে দেখানো হয়, যখন নতুন অ্যাকাউন্ট ক্রিয়েট করছেন অথবা চালু অ্যাকাউন্টটিই পুনরায় রেজিস্টার করছেন। ফোন নম্বরটি যে আপনারই, তা নিশ্চিত করতে ৬ ডিজিটের রেজিস্ট্রেশন কোড আপনার ফোনে SMS বা ফোন কলের মাধ্যমে পাঠানো হয়ে থাকে। মনে রাখতে হবে, রেজিস্ট্রেশন কোডের মাধ্যমে ফোন নম্বর ভেরিফাই করার বিষয়টি আপনার অ্যাকাউন্টকে অ্যাক্টিভ করার একমাত্র পন্থা। আর তার জন্য আপনার ফোনে অতি অবশ্যই কোডটি আসতে হবে।

হোয়াটসঅ্যাপে আপনি সফল ভাবে ফোন নম্বরটি রেজিস্টার করার পরই টু-স্টেপ ভেরিফিকেশন স্ক্রিনটি আপনার সামনে হাজির হয়। প্রসঙ্গত, টু-স্টেপ ভেরিফিকেশন একটি বিকল্প ফিচার, যার মাধ্যমে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট আরও সুরক্ষিত থাকে। তবে টু-স্টেপ ভেরিফিকেশন ব্যতিরেকে আপনার ফোন নম্বরটি একটা SMS বা ফোন কলের মাধ্যমেও ভেরিফাই করা যেতে পারে। ফোন কলের মাধ্যমে যদি আপনার অ্যাকাউন্ট ভেরিফাই করার অপশনটি পেয়ে যান, তাহলে সেই প্রক্রিয়া সম্পূর্ণ করতে হোয়াটসঅ্যাপের কাছ থেকে একটি মিস কল পেয়ে যাবেন।

অ্যান্ড্রয়েড ফোনে পারমিশন ম্যানেজ করবেন কী ভাবে

মিসড কলের মাধ্যমে আপনার অ্যাকাউন্ট ভেরিফাই করতে নিম্নলিখিত পদ্ধতিগুলি অনুসরণ করুন :-

ম্যানেজ কলস – স্বয়ংক্রিয় ভাবেই হোয়টসঅ্যাপকে ফোন কলটি সম্পূর্ণ করতে দিতে হবে। অ্যাকসেস কল লগ – আপনার কল লগের অ্যাকসেস চাইতে পারে হোয়াটসঅ্যাপ, যাতে এক বারেই পরিষ্কার হওয়া যায় যে, আপনিই ফোন কলটি রিসিভ করেছেন।

এই দুটি কাজ সঠিক ভাবে করে ফেললেই হোয়াটসঅ্যাপের কাছ থেকে একটি মিস কল পেয়ে যাবেন। রেজিস্ট্রেশন প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে হোয়াটসঅ্যাপ আপনা-আপনিই সেই কল কেটে গেবে। ইনকামিং কল যে আসছে, তা আপনি বুঝতেও পারবেন না এবং ফোন কল রিসিভ করারও দরকার পড়বে না। একটি অজানা নম্বর থেকে মিসড কল বা রিজেক্টেড কল হিসেবে সেটি আপনার কল লগে থেকে যাবে।

আপনি যদি রেজিস্ট্রেশন সম্পূর্ণ করার আগে এই অনুমতিগুলি অস্বীকার করতে চান, তাহলে অবশ্যই SMS এর মাধ্যমে আপনার ফোন নম্বর যাচাই করতে হবে। অনুরোধ করার পরে রেজিস্ট্রেশন সম্পূর্ণ করতে SMS এর মাধ্যমে আপনাকে পাঠানো 6-সংখ্যার রেজিস্ট্রেশন কোডটি লিখতে হবে। তবে আপনি চাইলে যে কোনও মুহূর্তে পারমিশন ডিজ়েবলও করতে পারে। পারমিশন ডিজ়েবল করতে আপনার ডিভাইসের সেটিংস নেভিগেট করুন এবং তার পরে অ্যাপস অ্যান্ড নোটিফিকেশনস অপশনে ট্যাপ করে, হোয়াটসঅ্যাপে গিয়ে পারমিশনে ক্লিক করুন।

আরও পড়ুন: Facebook Messenger Split Payments: ডিনারে কত খরচ হল, কার টাকা বাকি? সব কিছুর ক্যালকুলেশন এবার ফেসবুক মেসেঞ্জারে

আরও পড়ুন: Google Photos: এবার সমস্ত অ্যান্ড্রয়েড ফোনেই আসছে লকড ফোল্ডার ফিচার, পাসওয়ার্ড দ্বারা সুরক্ষিত থাকবে ছবি-ভিডিয়ো

আরও পড়ুন: Clubhouse New Languages: বাংলা-সহ ক্লাবহাউসে এখন আরও ১৩টি ভাষার সাপোর্ট, লঞ্চ হল ‘টপিকস’ ফিচারও