WhatsApp Latest Update: পছন্দের কন্ট্যাক্ট ছাড়া অন্য কাউকে নিজের প্রোফাইল পিকচার দেখাতে চান না? নতুন আপডেটে থাকছে সেই সম্ভাবনা…

WABetaInfo রিপোর্ট করেছে যে হোয়াটসঅ্যাপ একটা চতুর্থ অপশন যোগ করার পরিকল্পনা করছে। এই চতুর্থ অপশনটি হবে "মাই কন্ট্যাক্টস এক্সেপ্ট..."। এই সেটিংটি হোয়াটসঅ্যাপ ইউজারদের তাদের নির্দিষ্ট কন্ট্যাক্টগুলিকে ফিল্টার করতে সক্ষম করবে।

WhatsApp Latest Update: পছন্দের কন্ট্যাক্ট ছাড়া অন্য কাউকে নিজের প্রোফাইল পিকচার দেখাতে চান না? নতুন আপডেটে থাকছে সেই সম্ভাবনা...
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 08, 2021 | 11:24 AM

হোয়াটসঅ্যাপ তার প্ল্যাটফর্মে প্রাইভেসি এবং নিরাপত্তা প্রতি মুহূর্তে বাড়িয়ে তুলছে। ফেসবুকের মালিকানাধীন এই মেসেজিং অ্যাপটি তার অ্যান্ড্রয়েড অ্যাপে একটি নতুন সেটিং পরীক্ষা করছে। যা একবার সকল ইউজারের মধ্যে রোল আউট হয়ে গেলে হোয়াটসঅ্যাপ ইউজারদের নির্দিষ্ট কন্ট্যাক্ট থেকে তাদের প্রোফাইল ফটোগুলি লুকিয়ে রাখতে পারবেন। 

এখন পর্যন্ত, হোয়াটসঅ্যাপ ইউজাররা মেসেজিং প্ল্যাটফর্মে তাদের প্রোফাইল ফটো সুরক্ষিত করার জন্য কেবল তিনটি অপশন পেতেন। যদি ‘নোবডি’ অপশন সিলেক্ট করা হত, তাহলে ইউজাররা তাঁদের প্রফাইলের ছবি কন্ট্যাক্টের সবার থেকেই লুকিয়ে রাখতে সক্ষম হন, ‘মাই কন্ট্যাক্টস’ অপশনটি ইউজারকে তাঁর কন্ট্যাক্ট লিস্টের সবার সঙ্গে প্রোফাইল ফটো শেয়ার করে। অর্থাৎ, সেক্ষেত্রে সেভ না করা নম্বর ইউজারের প্রোফাইল ফটো দেখতে পান না। তৃতীয় অপশন, অর্থাৎ, ‘এভরিওয়ান’ ইউজারের প্রোফাইল ফটো সবার কাছেই দৃশ্যমান করে দেয়।

WhatsApp Latest Update

এখন, WABetaInfo রিপোর্ট করেছে যে হোয়াটসঅ্যাপ একটা চতুর্থ অপশন যোগ করার পরিকল্পনা করছে। এই চতুর্থ অপশনটি হবে “মাই কন্ট্যাক্টস এক্সেপ্ট…”। এই সেটিংটি হোয়াটসঅ্যাপ ইউজারদের তাদের নির্দিষ্ট কন্ট্যাক্টগুলিকে ফিল্টার করতে সক্ষম করবে। যাদের কাছে তারা তাদের প্রোফাইল ফটো দেখাতে চায় না, তাদের সিলেক্ট করার সুযোগ করে দেবে। ব্লগ সাইটটি বলছে যে এই নতুন সেটিংটি এখনও ডেভেলপমেন্টের পর্যায়ে রয়েছে। হোয়াটসঅ্যাপের ২.২১.২১.২-এর বিটা ভার্সেনে এই ফিচারটি দেখা যাবে বলে জানা গেছে। এই সেটিংটি হোয়াটসঅ্যাপ ইউজাররা চালু করতে চাইলে তাঁদের এই পদ্ধতি অনুসরণ করতে হবে। 

সেটিংস> প্রাইভেসি> প্রোফাইল ফটো> মাই কন্ট্যাক্টস এক্সেপ্ট 

এই অপশনে ট্যাপ করলে ইউজারকে তাদের সমস্ত হোয়াটসঅ্যাপ কন্ট্যাক্টের তালিকায় নিয়ে যাওয়া হবে। এখান থেকে, তারা তাদের নির্দিষ্ট কন্ট্যাক্ট নির্বাচন করতে সক্ষম হবে। যাদেরকে তারা তাদের প্রোফাইল ফটো দৃশ্যমান করতে চায় না তাদের বাদ দিয়ে দিতে পারবে।

এটা লক্ষনীয় যে ‘মাই কন্ট্যাক্টস এক্সপেট’ অপশনটি প্রোফাইল ফটো প্রাইভেসি সেটিংয়ের মধ্যেই সীমাবদ্ধ থাকবে না। অতীতে পাওয়া রিপোর্টগুলি ইঙ্গিত দিয়েছে যে হোয়াটসঅ্যাপ প্রাইভেসি সেটিংসের মধ্যে অন্যান্য উপ-বিভাগেও একই বৈশিষ্ট্য যুক্ত করার পরিকল্পনা করছে। যার মধ্যে লাস্ট সিনও রয়েছে। মোদ্দা কথায়, যেসব সেটিংসে শুধুমাত্র ‘এভরিওয়ান’, ‘মাই কন্ট্যান্টস’ এবং ‘নোবডি’ বিকল্প রয়েছে, সেসব ক্ষেত্রে চতুর্থ অপশন হিসেবে ‘মাই কন্ট্যাক্টস এক্সেপ্ট’ যোগ করা হবে।

আরও পড়ুন: Amazon Great Indian Festival 2021 Sale: ৩২ ইঞ্চির স্মার্টটিভি পাওয়া যাচ্ছে ২০ হাজার টাকারও কম দামে!

আরও পড়ুন: Boult Audio AirBass SoulPods: সংস্থার প্রথম অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন ফিচারযুক্ত ইয়ারবাডস লঞ্চ হয়েছে ভারতে

আরও পড়ুন: Amazon Great Indian Sale: অ্যামাজনের সেলের দ্বিতীয় দিনে কোন কোন স্মার্টহোম ডিভাইসের দাম কমেছে?