Xiaomi দুর্দান্ত AC নিয়ে হাজির, 27500 টাকায় দুর্ধর্ষ স্বাস্থ্যসম্মত ফিচার্স, 30 সেকেন্ডে ঘর ঠান্ডা

Xiaomi-র লেটেস্ট এয়ার কন্ডিশনারের নাম Xiaomi Roufeng Air Conditioner। এই নতুন শাওমি এসি লঞ্চ করা হয়েছে সংস্থার Mijia ব্র্যান্ডিংয়ে। 1hp ক্ষমতার এই এয়ার কন্ডিশনার মাত্র 30 সেকেন্ডে আপনার ঘর ঠান্ডা করে দেবে।

Xiaomi দুর্দান্ত AC নিয়ে হাজির, 27500 টাকায় দুর্ধর্ষ স্বাস্থ্যসম্মত ফিচার্স, 30 সেকেন্ডে ঘর ঠান্ডা
বাজারে এসে গেল Xiaomi-র নতুন AC।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 16, 2023 | 9:02 PM

Xiaomi বাজারে তাদের নতুন AC নিয়ে হাজির হল। সেই লেটেস্ট এয়ার কন্ডিশনারের নাম Xiaomi Roufeng Air Conditioner। এই নতুন শাওমি এসি লঞ্চ করা হয়েছে সংস্থার Mijia ব্র্যান্ডিংয়ে। 1hp ক্ষমতার এই এয়ার কন্ডিশনার মাত্র 30 সেকেন্ডে আপনার ঘর ঠান্ডা করে দেবে। কোম্পানির তরফ থেকে অন্তত তেমনটাই দাবি করা হয়েছে। এই শাওমি রুফেং এয়ার কন্ডিশনারে রয়েছে 14টি সুইপিং ব্লেড এবং 602টি বৃত্তাকার মাইক্রো-হোল, যা বাতাসের প্রবাহকে নরম করতে সাহায্য করে। তার থেকেও বড় কথা, এই প্রযুক্তি ঠান্ডা বাতাসকে শরীরে আঘাত করাথেকে বাধা দেবে।

আপাতত এই Xiaomi Roufeng Air Conditionerটি লঞ্চ করা হয়েছে কেবল মাত্র চিনের মার্কেটে। যদিও তা এই মুহূর্তে ক্রাউডফান্ডিংয়ের মাধ্যমে পাওয়া যাবে। কয়েক দিনের মধ্যেই তা রিটেল দোকানে পাওয়া যাবে বলে জানিয়েছে সংস্থাটি। ক্রাউডফান্ডিংয়ে এই এয়ার কন্ডিশনারের দাম 2,299 ইউয়ান, যা ভারতীয় মুদ্রায় প্রায় 27,500 টাকা। Xiaomi-র তরফ থেকে জানানো হয়েছে, রিটেল দোকানে যখন এই এয়ার কন্ডিশনারটি পাওয়া যাবে তখন তার দাম হবে 2,699 ইউয়ান বা ভারতীয় মুদ্রায় প্রায় 32,000 টাকা। শাওমির এই এয়ার কন্ডিশনার কবে নাগাদ ভারতে লঞ্চ করা হবে, সে বিষয়ে সংস্থার তরফ থেকে এখনও পর্যন্ত কিছু জানানো হয়নি।

এই অসাধারণ এয়ার কন্ডিশনারের বৈশিষ্ট্যের কথা বলতে গিয়ে Xiaomi জানিয়েছে, Roufeng এসি প্রতি বছর প্রচুর পরিমাণে বিদ্যুৎ সাশ্রয় করতে পারে। এটি একটি সম্পূর্ণ ডিসি ফ্রিকোয়েন্সি কম্প্রেসার, যা নতুনভাবে ডিজাইন করা এয়ার চ্যানেল যুক্ত। এয়ার কন্ডিশনারটি 16-20 বর্গ মিটারের ঘরগুলিকে খুব দ্রুত ঠান্ডা করতে পারে এবং ঘরের মধ্যে আরামদায়ক পরিবেশের সৃষ্টি করে।

অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে এই Xiaomi Roufeng এয়ার কন্ডিশনারে রয়েছে 14টি সুইপিং ব্লেড এবং 602টি বৃত্তাকার মাইক্রো-হোল, যা ঘরে নরম বাতাস প্রবাহে সাহায্য করে। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, ঠান্ডা, নরম বাতাস প্রবাহের জন্য এই এয়ার কন্ডিশনার শিশু ও বয়স্ক মানুষজনের ব্যবহারের ক্ষেত্রে খুবই ভাল। কারণ, একটা ঘরে হঠাৎ করে ঠান্ডা ভারী বাতাস প্রবাহিত হলে তাতে অনেকেরই ঠান্ডা লেগে যায়। এই এসিটির ক্ষেত্রে কিন্তু তেমনটা হয় না।

রুফেং এয়ার কন্ডিশনারটিতে একটি বড় 106 মিমি সুপার ডায়ামিটারের ক্রস-ফ্লো ফ্যানও রয়েছে, যা 680m3/ঘণ্টা পর্যন্ত সঞ্চালিত বায়ুর পরিমাণে পৌঁছতে পারে। এর সাহায্যে ঘরের উপরে, নীচে এবং চারিদিকে বাতাস ছড়িয়ে পড়তে পারে। এয়ার কন্ডিশনারটি একই সঙ্গে তাপমাত্রা এবং আর্দ্রতা নিয়ন্ত্রণ করতে পারে। এই AC-র ইন্ডোর ও আউটডোর দুটি ইউনিটেই সেলফ-ক্লিয়ারিং বৈশিষ্ট্য রয়েছে, যা এসির রক্ষণাবেক্ষণকে আরও সহজ করে তোলে।

Xiaomi এয়ার কন্ডিশনারে রয়েছে বিল্ট-ইন লাইট-সেন্সিটিভ সেন্সরযুক্ত একটি ছোট LED ডিজিটাল ডিসপ্লে দেওয়া হয়েছে, যা ব্যবহারকারীদের AC-টির একাধিক গুরুত্বপূর্ণ বিবরণ দেখায়। এয়ার কন্ডিশনারটি Xiaomi স্মার্ট হোম ইন্টারকানেকশনকেও সাপোর্ট করে, যার মাধ্যমে ব্যবহারকারীরা এটিকে চালু/বন্ধ/অপারেও করতে পারেন। তার থেকেও বড় কথা হল, এটি Xiao AI-র মাধ্যমে ভয়েস কন্ট্রোলকেও সাপোর্ট করে।