WhatsApp Latest Update: এবার হোয়াটসঅ্যাপের গ্রুপ ইনফোতে আসতে চলেছে নতুন আপডেট!

কোম্পানি ইউজারের ইন্টারফেস পরিবর্তনগুলি আনতে চায়। অর্থাৎ এটি অ্যাপের বিজনেস ইনফো সেকশনে যে পরিবর্তনগুলো এনেছিল সেগুলো এবার গ্রুপ ইনফো সেকশনেও আনতে চলেছে।

WhatsApp Latest Update: এবার হোয়াটসঅ্যাপের গ্রুপ ইনফোতে আসতে চলেছে নতুন আপডেট!
Follow Us:
| Edited By: | Updated on: Sep 10, 2021 | 6:02 PM

হোয়াটসঅ্যাপ ক্রমাগত তার প্ল্যাটফর্মে নতুন ফিচার যুক্ত করে চলেছে। সম্প্রতি, হোয়াটসঅ্যাপ ঘোষণা করেছে যে এরা একটা নতুন ফিচার চালু করছে যা ইউজারদের তাদের চ্যাট হিস্ট্রি স্থানান্তর করতে সক্ষম করবে। যার মধ্যে রয়েছে তাদের কনভারসেশন, মিডিয়া ফাইল, ভিডিয়ো এবং ছবি। হোয়াটসঅ্যাপের আইওএস-ভিত্তিক অ্যাপ থেকে হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড-ভিত্তিক অ্যাপ সবেই হোয়াটসঅ্যাপের এই ফিচারটি চালু করা হবে। স্যামসাং স্মার্টফোনের জন্য ইতিমধ্যেই এই ফিচার চালু করা হয়েছে। এখন কথা হচ্ছে, ফেসবুকের মালিকানাধীন কোম্পানি আরেকটি নতুন ফিচার দেওয়ার জন্য কাজ করছে। যার লক্ষ্য হবে হোয়াটসঅ্যাপের গ্রুপ ইনফো সেকশনের চেহারা এবং অনুভূতি আপগ্রেড করা।

কোম্পানি, এই বছরের জুন মাসে, ব্যবসা সংক্রান্ত কাজের সুবিধার জন্য একটি নতুন ইউজার ইন্টারফেস ফিচার নিয়ে কাজ শুরু করেছিল। এই ফিচারটি হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড-ভিত্তিক ব্যবসায়িক অ্যাপের জন্য তৈরি করা হয়েছিল। এটি অ্যাপের ব্যবসায়িক ইউজারদের ইন্টারফেসে বিশাল একটা পরিবর্তন এনেছে।

WhatsApp Latest Update

হোয়াটসঅ্যাপের নতুন আপডেট

বিজনেস প্রোফাইল ইউজারদের একটি বিশেষ সেকশনে নিয়ে যাবে যেখানে তারা তিনটি অপশন দেখতে পাবে। মেসেজ, ব্যবসার সঙ্গে জড়িত কলিং অপশন এবং তাদের কন্ট্যাক্টে ব্যবসার বিশদ ফরওয়ার্ড করার জন্য একটি ফরওয়ার্ড অপশন। এছাড়াও, ইউজাররা একটি নির্দিষ্ট দিনে ব্যবসা বন্ধ বা খোলা থাকলে প্রোডাক্ট ক্যাটালগও দেখতে পারেন। এখন, কথা হল যে হোয়াটসঅ্যাপ সাধারণ মানুষের জন্যও এই ধরনের নানান ব্যবস্থা আনার কাজ শুরু করেছে।

কোম্পানি ইউজারের ইন্টারফেস পরিবর্তনগুলি আনতে চায়। অর্থাৎ এটি অ্যাপের বিজনেস ইনফো সেকশনে যে পরিবর্তনগুলো এনেছিল সেগুলো এবার গ্রুপ ইনফো সেকশনেও আনতে চলেছে। WABetaInfo দ্বারা শেয়ার করা একটি স্ক্রিনশট দেখায় যে হোয়াটসঅ্যাপ ইউজারদের দুটি অপশন দেওয়া হবে। একটি ভিডিয়ো কলিং এবং অন্যটি ভয়েস কলিং। গ্রুপের নামের নিচে এই কলিং অপশনে অংশগ্রহণকারীদের মোট সংখ্যাও দেখা যাবে।

এই বিকল্পের অধীনে, হোয়াটসঅ্যাপ ইউজাররা অন্যান্য গ্রুপ-ভিত্তিক সেটিংস অপশন পাবেন। যার মধ্যে রয়েছে মিডিয়া, লিঙ্ক এবং ডক্স বিভাগ। নোটিফিকেশনগুলিকে মিউট করার জন্য টগল বাটন এবং কাস্টম বিজ্ঞপ্তি এবং মিডিয়া দেখতে পাওয়ার মতো অন্যান্য সেটিংসও থাকবে। কাস্টম বিজ্ঞপ্তি এবং মিডিয়া দৃশ্যমানতার কার্যকারিতা কী হবে তা আপাতত বিস্তারে জানা যায় নি। হোয়াটসঅ্যাপ খুব তাড়াতাড়িি এই নতুন আপডেটগুলি বেটা ইউজারদের জন্য উপলব্ধ করতে চলেছে বলেই জানা গেছে।

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপে আসতে চলছে একগুচ্ছ নতুন ফিচার, দেখে নিন তালিকায় রয়েছে কী কী

আরও পড়ুন: কী করে বুঝবেন আপনাকে হোয়াটসঅ্যাপে কেউ ব্লক করেছে কি না?