মহাকাশের ভাসমান পিৎজা পার্টি! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিয়ো দেখে অবাক নেটিজ়েনরা

আন্তর্জাতিক স্পেস স্টেশনে ভাসমান পিৎজা পার্টি করেছেন ছয় নভশ্চরের একটি দল। সেই ভিডিয়োই ভাইরাল হয়েছে ইনস্টাগ্রামে।

মহাকাশের ভাসমান পিৎজা পার্টি! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিয়ো দেখে অবাক নেটিজ়েনরা
ইনস্টাগ্রামে ক্রমশ এই ভিডিয়োর ভিউ এবং লাইকের সংখ্যা বাড়ছে।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 30, 2021 | 3:39 PM

উৎসব পার্বণ হোক কিংবা বন্ধুদের সঙ্গে ঘরোয়া সেলিব্রেশন- পিৎজা পার্টি কিন্তু সকলেরই পছন্দ। কিন্তু মহাকাশের পিৎজা পার্টি কেমন হয় তা কি জানা আছে? পৃথিবীতে তো না হয় পিৎজার বাক্স খোলা মাত্রই নিজের ভাগ বুঝে নেওয়ার জন্য কার্যত ঝাঁপিয়ে পড়েন অনেকে। কিন্তু মহাকাশে? সেখানকার পিৎজা পার্টি কিন্তু বেশ অন্যরকম। শূন্যে ভেসে বেড়ায় পিৎজা। মুখ এগিয়ে নিয়ে কামড়ে কামড়ে খাওয়া যায়। অথবা হাতে নিয়ে খাওয়ার পর আর টেবিলে রাখার প্রয়োজন নেই। শূন্যে ছেড়ে দিলেই হল। আপনাআপনিই ভেসে থাকবে পিৎজা।

সম্প্রতি এমনই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা গিয়েছে, স্পেস অর্থাৎ মহাকাশে অভিযান চালাতে গিয়েছেন এমন একদল নভশ্চর আন্তর্জাতিক স্পেস স্টেশনের ভিতরেই পিৎজা পার্টিতে মজেছেন। ডিনার হিসেবে তাদের সকলেরই পছন্দ পিৎজা। আর তাই দেখা গিয়েছে, বেশ হইহই করে পার্টি করছেন নভশ্চররা। এক মিনিটের এই ইনস্টাগ্রামে শেয়ার করেছে নভশ্চর Thomas Pesquet। ভিডিয়োতে দেখা গিয়েছে, ৬ জন নভশ্চরের একটি দল পিৎজা পার্টিতে মজেছেন। আন্তর্জাতিক স্পেস স্টেশনের ভিতরে ভাসমান পিৎজা নিয়ে এমন অভিনব পার্টি কিন্তু এর আগে চাক্ষুষ করার সৌভাগ্য হয়নি পৃথিবীবাসীর।

মহাকাশের ভাসমান পিৎজা পার্টি, দেখুন ভিডিয়ো

View this post on Instagram

A post shared by Thomas Pesquet (@thom_astro)

ভিডিয়োর ক্যাপশনে অ্যাস্ট্রোনট Thomas Pesquet লিখেছেন, ‘বন্ধুদের সঙ্গে ফ্লোটিং পিৎজা নাইট। মনে হচ্ছে পৃথিবীতে শনিবারের রাত কাটাচ্ছি। সাধারণত শেফরা নিজেদের সিক্রেট প্রকাশ করে না। তবে আমি একটা ভিডিয়ো তৈরি করেছি। তাই আপনার সবটা যাচাই করে নিতে পারবেন। এখানেই সবই রয়েছে। শুধু আনারস নেই। কারণ ইতালিতে আনারস একেবারেই পছন্দ করা হয় না।’  ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে মহাকাশে আন্তর্জাতিক স্পেস স্টেশনে নভশ্চরদের পিৎজা পার্টির এই ভিডিয়ো। চমকে গিয়েছেন নেটিজ়েনরা। অনেকে আবার প্রশ্ন করেছেন পিৎজাগুলো ভেসে রয়েছে কিন্তু তার টপিংগুলো পিৎজার উপরেই রয়েছে। এটা কীভাবে সম্ভব? এটা বেশ রহস্যজনক ব্যাপার। নেটিজ়েনদের অনেকে আবার এও বলেছেন যে মহাকাশে পিৎজা বানানো নিশ্চয় মোটেই সহজ কাজ নয়। এমন ঘটনার সাক্ষী থাকতে পেরে মজা হচ্ছে, ভাল লাগছে। ইনস্টাগ্রামে ক্রমশ এই ভিডিয়োর ভিউ এবং লাইকের সংখ্যা বাড়ছে। মজার মজার বিভিন্ন কমেন্টও করছেন নেটিজ়েনরা।

আরও পড়ুন- NASA X SpaceX: এবার নাসার তরফ থেকে পিঁপড়েকে মহাকাশে পাঠানো হল