New Garia Bimanbandar Metro: নিউ গড়িয়া-বিমানবন্দর করিডোরে বোধনের আগেই শুরু ট্রায়াল রান, চালু হবে কবে?

Metro Railway, Kolkata: মহালয়ার আগের দিনই শুরু হল কলকাতার দ্বিতীয় উত্তর-দক্ষিণ মেট্রো করিডোর অর্থাৎ নিউ গড়িয়া-বিমানবন্দর রুটে মেট্রোর ট্রায়াল রান। প্রথম দফায় 'কবি সুভাষ' মেট্রো স্টেশন অর্থাৎ নিউ গড়িয়া থেকে 'হেমন্ত মুখোপাধ্যায়' মেট্রো স্টেশন অর্থাৎ রুবি পর্যন্ত চলছে ট্রায়াল রান

TV9 Bangla Digital

| Edited By: Supriyo Ghosh

Sep 24, 2022 | 8:21 PM

কলকাতা: হাতে আর মাত্র কয়েকটি দিন। তারপরেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব। ইতিমধ্যেই বেশ কিছু পুজোর উদ্বোধন করে ফেলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সে সবের মাঝেই সুখবর কলকাতার মানুষের জন্য। মহালয়ার আগের দিনই শুরু হল কলকাতার দ্বিতীয় উত্তর-দক্ষিণ মেট্রো করিডোর অর্থাৎ নিউ গড়িয়া-বিমানবন্দর রুটে মেট্রোর ট্রায়াল রান। প্রথম দফায় ‘কবি সুভাষ’ মেট্রো স্টেশন অর্থাৎ নিউ গড়িয়া থেকে ‘হেমন্ত মুখোপাধ্যায়’ মেট্রো স্টেশন অর্থাৎ রুবি পর্যন্ত চলছে ট্রায়াল রান। এই রুটে ট্রায়ালের জন্য নিয়ে আসা হয়েছে মেট্রোর নন-এসি রেক। যেগুলি আগে দমদম-নিউ গড়িয়া রুটে চলাচল করত।

রুবি থেকে নিউ গড়িয়ার মধ্যে রয়েছে মোট ৫টি স্টেশন। মেট্রো সূত্রে খবর, আগামী ১ মাস সপ্তাহে ২ দিন করে চলবে এই ট্রায়াল রান। পরবর্তীতে কমিশনার অফ রেলওয়ে সেফটি এই লাইনে মেট্রো চলাচলের অনুমতি দিলেই এখানে চালু হয়ে যাবে এই লাইন। এই লাইন সুম্পূর্ণ চালু হলে দক্ষিণ ২৪ পরগনা থেকে সল্টলেক বা দমদমের দিকে আসা মানুষদের অনেকাংশে সুবিধা হবে। কিন্তু, আপাতত এই লাইনে ট্রায়াল রান চলবে রুবি পর্যন্ত।

Follow us on

Click on your DTH Provider to Add TV9 Bangla