Viral Video: বিয়ার ক্যানে মাথা ঢুকে বিপত্তি, বিশেষজ্ঞদের আপ্রাণ চেষ্টায় প্রাণ বাঁচল ৪ ফুট লম্বা কেউটের

Snake Video: বিয়ারের ক্যানে মাথা ঢুকিয়ে ফেলে বড়সড় বিপদের মুখ থেকে ফিরে এল একটি ৪ ফুট লম্বা কেউটে সাপ। ভাইরাল ভিডিয়োটি দেখে নিন।

Viral Video: বিয়ার ক্যানে মাথা ঢুকে বিপত্তি, বিশেষজ্ঞদের আপ্রাণ চেষ্টায় প্রাণ বাঁচল ৪ ফুট লম্বা কেউটের
ভাইরাল ভিডিয়ো থেকে নেওয়া স্ক্রিনশট
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2021 | 3:08 PM

যথেচ্ছ ভাবে ডাস্টবিনে খাবারের প্যাকেট বা কন্টেনার ফেলার অভ্যাস রয়েছে আপনার? বদভ্যাস! কেন এ কথা বলছি জানেন? এতে শুধু যে আপনার ক্ষতি হচ্ছে তাই নয়। ভয়ঙ্কর সমস্যার সম্মুখীন হচ্ছে নিরীহ কিছু পশুপ্রাণী, সরীসৃপও। ভূমি দূষণ বিভিন্ন উপায়ে প্রাণীজগৎের ক্ষতি করতে পারে। বিষাক্ত বর্জ্য এবং দূষিত পদার্থ মানুষ এবং প্রাণীদের দ্বারা গৃহীত হতে পারে, যার ফলে রোগ বাসা বাঁধতে পারে যখন-তখন। সম্প্রতি ওড়িশায় সামান্য একটা বিয়ারের ক্যান ঠিক ভাবে নিষ্পত্তি না করার ফলে সাপের প্রাণ নিয়ে সংশয় তৈরি হল।

ইউটিউবে ব্যাপক ভাইরাল হয়েছে সেই ভিডিয়োটি। ৪ ফুট লম্বা একটি সাপের মাথা ঢুকে গিয়েছিল বিয়ার ক্যানের ভিতরে। দীর্ঘ ক্ষণ ছটফট করতে থাকে সে। পুরী থেকে অনতিদূরে মাধিপুর গ্রামের ঘটনা। শেষমেশ গ্রামবাসীদের আপ্রাণ চেষ্টায় প্রাণ বাঁচে সেই সাপের। এমনকি ফেলে দেওয়া বিয়ার ক্যানের ভিতরে কেউটে সাপের মাথা পুরোপুরি আটকে যাওয়ায় ঘটনাস্থলে ডেকে নিয়ে আসা হয় বনকর্মীদেরও। পরবর্তীতে একজন বনকর্মী সাপ ধরার ধাতব যন্ত্র দিয়ে উদ্ধার করেন।

কী ভাবে এই অসাধ্যসাধন তিনি করলেন? অনেক কাঠখড়ই পোড়াতে হয়েছে সেই বনকর্মীকে। সাপের লেজের দিকটিকে তিনি একটি ব্যাগের ভিতরে রেখে দিন। আর নিজের ডান হাত দিয়ে বিয়ারের ক্যান থেকে সাপের মাথাটি বের করার চেষ্টায় উদ্যত থাকেন। কিন্তু কিছুতেই সেই সাপের মাথা তিনি বের করতে পারছিলেন না। শেষমেশ বিয়ার ক্যানটি তিনি কাটতে বাধ্য হন। আর তারপরই নিঃশ্বাস নিতে পারে সেই কেউটে সাপটি। ক্যান থেকে সাপের মাথা বের করার পরই বিশেষজ্ঞরা একটি খোলা প্লাস্টিকের টিউব ব্যবহার করে মুখ ঢেকে রাখেন যাতে সেটি কাউকে কামড়াতে না পারে।

ভাইরাল ভিডিয়োটি দেখতে এখানে ক্লিক করুন

একবার সেই সাপের মাথা টিউবের ভিতরে সম্পূর্ণ হয়ে গেলে, বিশেষজ্ঞরা প্রাণীটিকে সম্পূর্ণরূপে মুক্ত করার জন্য ক্যানের বাকি অংশটি কেটে ফেলেন। সাপটিকে মুক্ত করতে প্রায় ২০ মিনিটেরও বেশি সময় নিয়েছিলেন বনকর্মীরা। তারপরে তার শরীরের ক্ষতস্থানের চিকিত্সা করা হয় এবং পরবর্তীতে সাপটিকে বনে ছেড়ে দেওয়া হয়।

চলতি বছরের জুন মাসে এমনই একটি কাণ্ড ঘটেছিল ওড়িশার ময়ূরভঞ্জে। ৮ ফুট লম্বা সেই সাপটিকে উদ্ধার করেছিলেন একজন গৃহকর্ত্রী। সেই মহিলার নাম সাসমিতে গোছাইত। বাড়ির সামনেই তিনি দাঁড়িয়েছিলেন। হঠাৎই ঘর থেকে তাঁর ২ বছরের সন্তানের কান্নার আওয়াজ ভেসে আসে। ঘরে ঢুকে তিনি দেখেন মস্ত একটা সাপ। মহিলার স্বামী তাঁর সন্তানকে উদ্ধার করলেও সাপটিকে ঘর থেকে বের করতে অপারগ হন। অনায়াসে দুষ্কর কাজটি করে দেখান সাসমিতে নামের সেই মহিলা। আর তাঁর এমনতর সাহস দেখে নেটিজেনরা বাহবাও দিয়েছিলেন।

আরও পড়ুন: Viral Video: রাতের আকাশে রহস্যজনক আলো! দেখা গেল জম্মু-কাশ্মীর ও পাঞ্জাবে, দেখুন ভাইরাল ভিডিয়ো

আরও পড়ুন: Viral Video: রান্নাঘরে উঁকিঝুঁকি বিড়ালের, চালু ছিল টোস্টার, কী হল তারপর… ভিডিয়ো দেখলে হাসবেন আপনিও

আরও পড়ুন: Viral Video: পেছনে দাউ দাউ করে জ্বলছে আগুন, তা দেখেও বিয়েবাড়ির খাবার খেতে মশগুল মানুষজন…