Viral Video: রাতের আকাশে রহস্যজনক আলো! দেখা গেল জম্মু-কাশ্মীর ও পাঞ্জাবে, দেখুন ভাইরাল ভিডিয়ো

কেউ বলেছেন, এই রহস্যময় আলো আসলে ইলন মাস্কের স্টারলিঙ্ক স্যাটেলাইট। কেউ বা বলেছেন এর সঙ্গে যোগ রয়েছে ইউএফও বা এলিয়ানের।

Viral Video: রাতের আকাশে রহস্যজনক আলো! দেখা গেল জম্মু-কাশ্মীর ও পাঞ্জাবে, দেখুন ভাইরাল ভিডিয়ো
ছবি সৌজন্যে সংবাদসংস্থা এএনআই।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 04, 2021 | 6:59 PM

রাতের আকাশে দেখা গিয়েছে রহস্যজনক আলো। নিকষ আলো অন্ধকারের মধ্যে একঝলক দেখলে মনে হবে যেন জেট প্লেন উড়ে যাওয়ার পর আকাশে থেকে যাওয়া ধোঁয়ার রেশের মতো লম্বা এই আলোকচ্ছটা। জম্মু ও কাশ্মীর এবং পাঞ্জাবে দেখা গিয়েছে এই রহস্যজনক আলো। শুক্রবার রাতে এই ছবি টুইটারে শেয়ার করেছেন অনেকেই। আর এই ছবিতে থাকা আলোকরশ্মি নিয়ে শুরু হয়েছে জোরদার জল্পনা।

কেউ বলেছেন, এই রহস্যময় আলো আসলে ইলন মাস্কের স্টারলিঙ্ক স্যাটেলাইট। কেউ বা বলেছেন এর সঙ্গে যোগ রয়েছে ইউএফও বা এলিয়ানের। অনেকসময় উল্কাপাতের সময় ছবি তোলা হলে এ ধরনের লম্বা আলোর রেশ আকাশে দেখা যায়। তবে এই নতুন আলোর রশ্মি সবার থেকেই বেশ খানিকটা আলাদা। আর তাই এটা নিয়ে জল্পনাও হচ্ছে বেশি। অনেকে বলেছেন, একনজরে দেখে মনে হয় যেন চলন্ত ট্রেন।

দেখুন শুক্রবার রাতের আকাশে দেখা যাওয়া সেই রহস্যজনক আলোর ভিডিয়ো

যদিও সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, সেনাবাহিনী সূত্রে খবর যে এটি আদতে একটি স্যাটেলাইট। তবে তা ইলন মাস্কের স্টারলিঙ্ক কিনা, সে ব্যাপারে নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। কিন্তু এর ফলে ইউএফও এবং এলিয়ানের তত্ত্ব ধামাচাপা পড়ে গিয়েছে। শুক্রবার রাত থেকে মাঝ আকাশের এই রহস্যজনক আলোর ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। পাঞ্জাবের পাঠানকোটে এবং জম্মু ও কাশ্মীরে শুক্রবার রাতে আকাশে এই রহস্যজনক আলো দেখা গিয়েছে। অনেকে আবার বলেছেন পুঞ্চ এবং রাজৌরি জেলাতেও এই আলো দেখা গিয়েছে রাতের আকাশে। এই আলো একটি স্যাটেলাইট একথা জানা গেলেও কী স্যাটেলাইট তা জানা যায়নি।

স্টারলিঙ্ক আসলে কী?

ইলন মাস্কের সংস্থা স্পেস এক্স ইন্টারনেট পরিষেবা প্রদানের জন্য একটি স্যাটেলাইট নির্মাণ করেছে, যার নাম স্টারলিঙ্ক। শোনা যাচ্ছে, ভারতের জন্য আগামী মাসের মধ্যে স্টারলিঙ্কের লাইসেন্সের আবেদন জানাবে স্পেস এক্স সংস্থা। জানুয়ারি মাস শেষ হওয়ার আগেই লাইসেন্সের জন্য আবেদন করা হবে। মার্কিন ধনকুবের ইলন মাস্কের সংস্থা স্পেস এক্সের নির্মাণ করা এই স্টারলিঙ্ক আসলে একটি কৃত্রিম স্যাটেলাইট ইন্টারনেট নক্ষত্রপুঞ্জ বা তারকামণ্ডল। এর সাহায্যে পৃথিবীরে বেশিরভাগ অংশে স্যাটেলাইট ইন্টারনেট পরিষেবা পৌঁছে দেওয়া সম্ভব।

আরও পড়ুন- Viral Video: রান্নাঘরে উঁকিঝুঁকি বিড়ালের, চালু ছিল টোস্টার, কী হল তারপর… ভিডিয়ো দেখলে হাসবেন আপনিও

আরও পড়ুন- Viral Video: ঢেকুর তুলে বিশ্ব রেকর্ড! সবচেয়ে জোরে আওয়াজ করে ঢেকুর তুলে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়েছেন অস্ট্রেলিয়ার যুবক

আরও পড়ুন- Viral Video: ফের ভাইরাল স্যান্ডি সাহা! এবার গায়ে বাদামের খোলা জড়িয়ে ‘বাদাম বাদাম’ গানে অদ্ভুত নাচ তাঁর…