গাড়ির মেকানিকের কাজ করে ইন্টারনেটে সার্চ লিস্টে এই ব্যক্তি, মাইনে পান 66 লক্ষ টাকা

Viral Post: এই চাকরির সবচেয়ে বড় সুবিধা হল তাদের মাত্র ছয় মাস কাজ করতে হয় এবং বাকি 6 মাস ছুটি থাকে। চাকরির সময় এক পয়সাও খরচ করতে হয় না। থাকার জায়গা থেকে শুরু করে খাওয়ার খরচ সবই সরকার বহন করে। তবে সমস্যা একটাই। তিনি এমন জায়গায় কাজ করেন, যেখানে সাবধান না হলে মৃত্যু নিশ্চিত।

গাড়ির মেকানিকের কাজ করে ইন্টারনেটে সার্চ লিস্টে এই ব্যক্তি, মাইনে পান 66 লক্ষ টাকা
Follow Us:
| Updated on: Jan 27, 2024 | 5:30 PM

গাড়ির মেকানিকের কাজ করে প্রতি মাসে 5 লাখ টাকার বেশি আয় করেন এক ব্যক্তি। ভাবছেন তো, এমনটা কীভাবে সম্ভব? তাহলে পরিচয় করে নেওয়া যাক সেই ব্যক্তির সঙ্গে। এই গাড়ির মেকানিকের নাম জেফ ক্যাপস। 33 বছর বয়সী জেফ আমেরিকার কলোরাডোর বাসিন্দা। তিনি বার্ষিক বেতন পান 80 হাজার ডলার অর্থাৎ প্রায় 66 লক্ষ টাকা। সমস্ত সুযোগ সুবিধা পান তিনি। তবে সমস্যা একটাই। তিনি এমন জায়গায় কাজ করেন, যেখানে সাবধান না হলে মৃত্যু নিশ্চিত।

নিউইয়র্ক পোস্টের (New York Post) প্রতিবেদন অনুসারে, জেফ আগে একটি গাড়ি ডিলারশিপ কোম্পানিতে কাজ করতেন। আর সেটি ছিল একটি আমেরিকান কোম্পানি। সেখানে তার বেতনও বেশ ভাল ছিল বলেই জানান জেফ। কিন্তু 2019 সালে তিনি সেখানকার চাকরি ছেড়ে দিয়ে এমন একটি জায়গায় কাজ করতে যান, যা বিশ্বের সবচেয়ে শীতল স্থান বলে বিবেচিত হয়। শীতকালে এখানকার তাপমাত্রা মাইনাস 60 ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত চলে যায়। এই জায়গাটি দক্ষিণ মেরু এবং যেখানে জেফ কাজ করে সেটি হল আমুন্ডসেন-স্কট দক্ষিণ মেরু গবেষণা কেন্দ্র।

রিপোর্ট অনুযায়ী, জেফকে একদিন তার এক বন্ধু ফোন করে বলেন, দক্ষিণ মেরুতে একটি গবেষণা স্টেশনের জন্য একজন মেকানিক প্রয়োজন। সেই বন্ধুটিই জেফকে আবেদন করার পরামর্শ দিয়েছিল। এরপরে জেফও সেখানে কাজ পেয়ে যায়। এখন তিনি তার বাড়ি থেকে 9000 মাইল দূরে দক্ষিণ মেরুতে গবেষণা কেন্দ্রে কাজ করেন।

কাজ করতে হয় মাত্র 6 মাস…

এই চাকরির সবচেয়ে বড় সুবিধা হল তাদের মাত্র ছয় মাস কাজ করতে হয় এবং বাকি 6 মাস ছুটি থাকে। চাকরির সময় এক পয়সাও খরচ করতে হয় না। থাকার জায়গা থেকে শুরু করে খাওয়ার খরচ সবই সরকার বহন করে। জেফ জানান, রিসার্চ স্টেশনের বাইরে প্রবল বরফের হাওয়া বয়ে যায়, যা মুহূর্তের মধ্যে যে কাউকে দমবন্ধ করে মেরে ফেলতে পারে। আর এমন পরিবেশেই তিনি কাজ করেন।