Viral Video: দ্রুত আসতে চলেছে ধোসা তৈরির নতুন টেকনিক! তারই এক ঝলক শোরগোল ফেলল নেটপাড়ায়

সম্প্রতি লিংকডইনে  একটি ধোসা তৈরি ভিডিয়ো ট্রেন্ড হয়েছে। যেখানে দেখা যাচ্ছে কীভাবে সহজেই আপনি গোল আকারের ধোসা তৈরি করতে পারেন।

Viral Video: দ্রুত আসতে চলেছে ধোসা তৈরির নতুন টেকনিক! তারই এক ঝলক শোরগোল ফেলল নেটপাড়ায়
ধোসা মেকার


ধোসা দক্ষিণ ভারতের একটি জনপ্রিয় খাদ্য। বিশেষত প্রাতঃরাশে এই ধোসা খাওয়া হয়। তবে উত্তর ভারতের বিভিন্ন জায়গায় যেমন মহারাষ্ট্র, গুজরাট ও রাজস্থানে এই ধোসা খাওয়া চল রয়েছে। গোল আকৃতির দেখতে হয় ধোসা। কিন্তু এই ধোসাকে গোল করতে সব রাঁধুনিরা পারেন না।

ইন্টারনেটে বিচিত্র রকমের খাবার তৈরি করির ভিডিয়ো পোস্ট করে ভাইরাল করা আজকাল দিনে সোশ্যাল মিডিয়া ট্রেন্ড তৈরি হয়েছে। সম্প্রতি লিংকডইনে  একটি ধোসা তৈরি ভিডিয়ো ট্রেন্ড হয়েছে। যেখানে দেখা যাচ্ছে কীভাবে সহজেই আপনি গোল আকারের ধোসা তৈরি করতে পারেন।

দেখুন সেই ভাইরাল ভিডিয়ো,

সম্প্রতি ভাইরাল হওয়া এই ভিডিয়োতে দেখা গেছে, একটি বাচ্চা ছেলে ধোসার ব্যাটার দিচ্ছে কড়াইতে। তারপর ঢাকনা চাপা দিয়ে সেই ব্যাটারটা ঘুরিয়ে দিচ্ছে। আর তাতে পাওয়া যাচ্ছে ধোসার পারফেক্ট আকার। এমন নতুন ও সহজ টেকনিজ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হবে না, তা কখনও হয়!

এই ভিডিয়োটি মুস্তফা নামক এক ব্যক্তি তাঁর লিংকডইন প্রোফাইলে শেয়ার করেছেন। ওই ভদ্রলোক আসলে আইডি ফ্রেশ ফুড ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের সিইও। তিনি ভিডিয়োটি পোস্ট করার পাশপাশি ক্যাপশনে লিখেছেন যে, “১৫ বছর ধরে ধোসা তৈরির ব্যবসা করার পরেও, আমি ধোসা করলে তা কখনও অস্ট্রেলিয়ার আকার নেয়। আবার কখনও ভারতের”।

এরই সঙ্গে তিনি আরও লিখেছেন যে, “এখানে আমাদের প্রযুক্তি উদ্ভাবনের একটি নিদর্শন রইল, যা আমার মত বহু মানুষকে ধোসা তৈরিতে সাহায্য করবে। শীঘ্রই বাজারে আসতে চলেছে আইডি ধোসা মেকার, আমার সহ-প্রতিষ্ঠাতা আব্দুল নাজেরের ধারণা ও বিকাশ”।

৩০ সেকেন্ডের এই ধোসা তৈরির বিজ্ঞাপনী ভিডিয়োটি ভাইরাল এখন নেটদুনিয়ায়। ৩০ হাজারেরও বেশি মানুষ প্রশংসা করেছেন এই ধোসা মেকারের। আর করবেন নাই বা কেন। গৃহিণী হোক বা ব্যাচেলর, সবার কাজেই সহজ করে দেবে এই ধোসা মেকার। কিন্তু ধোসা বানাবেন কীভাবে ভাবছেন? তারও রেসিপি দেওয়া হল নীচে…

আগের দিন রাতে চাল, ডাল ভিজিয়ে রাখুন। পরের দিন ওই চাল ও ডালকে মিক্সিতে বেটে নিন। তারপর পরিমাণ জল দিয়ে ব্যাটারটা পাতলা করে নিন। তারপর তাতে পরিমাণ মত নুন দিয়ে তৈরি করে নিন ধোসার মিশ্রণ। এবার কড়াইতে অল্প তেল গরম করুন। তাতে এই ব্যাটারটা গোলাকার ভাবে দিয়ে দিন। উভয় পিঠ ভাল করে ভেজে নিন। ব্যস তৈরি আপনার ধোসা। প্রয়োজনে আপনি ধোসার মাঝে সবজির পুর দিয়ে মশলা ধোসা, পনির ধোসা ইত্যাদি তৈরি করতে পারেন।

আরও পড়ুন: আইসক্রিম স্টিকে গেঁথে রয়েছে ইডলি! আনন্দ মহিন্দ্রায় টুইট ঘিরে শোরগোল নেটপাড়ায়

আরও পড়ুন: ঠান্ডা পানীয়ের গ্লাসে পিত্‍জার টুকরো ভিজিয়ে খাওয়ার ভিডিয়ো ভাইরাল! ‘দেশি স্টাইল’ নিয়ে ক্ষুব্ধ নেটিজ়েনরা

Click on your DTH Provider to Add TV9 Bangla