Viral Video: বস্তা ভর্তি খুচরো পয়সা জমিয়ে স্কুটার কিনলেন অসমের এই ব্যক্তি, বাহবা দিলেন নেটাগরিকরা

খুচরো টাকা জমিয়ে একটা স্কুটি কিনে ফেললেন অসমের এক দোকানদার। বস্তা ভর্তি সেই খুচরো স্কুটারের শোরুম পর্যন্ত নিয়ে গেলেন তিনজন। ভিডিয়োটি দেখুন।

Viral Video: বস্তা ভর্তি খুচরো পয়সা জমিয়ে স্কুটার কিনলেন অসমের এই ব্যক্তি, বাহবা দিলেন নেটাগরিকরা
বাঁ দিকে সেই সব খুচরো পয়সা ও ডান দিকে অসমের সেই ব্যক্তি।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 18, 2022 | 7:56 PM

কথায় বলে, বিন্দু থেকেই সিন্ধু। আর সেই প্রবাদবাক্য অক্ষরে অক্ষরে পালন করলেন অসমের (Assam) এক ব্যক্তি। পেশায় তিনি একজন দোকানদার। ইচ্ছে ছিল, টাকা জমিয়ে একটা দু’চাকা গাড়ি (Two Wheeler) কিনবেন। সেই মোতাবেক খুচরো টাকাও জমিয়ে যাচ্ছিলেন। অতঃপর সেই সব খুচরো টাকা (Coins) এককাট্টা করে সোজা পৌঁছে গেলেন বাইকের শোরুমে। কিনে ফেললেন সুজ়ুকির একটি চমৎকার স্কুটার। সোশ্যাল মিডিয়ায় এই ঘটনা প্রকাশ্যে আসতেই বহু মানুষ ওই ব্যক্তির প্রশংসা করেছেন, মানুষটি প্রেরণাও যুগিয়েছেন বহু মানুষকে।

ফেসবুকে এই ঘটনাটি শেয়ার করেছেন জনপ্রিয় ইউটিউবার হীরক জে দাস। ফেসবুকে তিনি বেশ কয়েকটি ছবি দিয়ে ঘটনাটি সম্পর্কে জানিয়েছেন। পোস্ট করেছেন একটি ইউটিউব ভিডিয়োও। আর সেই সঙ্গে তাঁর ভক্তদের উদ্দেশ্যে হীরক বলেছেন, “এই গল্প থেকে আমার বন্ধুরা অনেক কিছু শিখতে পারবেন। অনেক সময় একটা স্বপ্ন সত্যি করতে অনেকটা টাকা লেগে যায়, আবার অনেক সময় অনেক টাকা বাঁচিয়েও স্বপ্ন সফল করা যায়।”


তিনি ইউটিউবে একটি ভিডিয়ো পোস্ট করেছেন যেখানে এই স্টেশনারি দোকানদারকে দেখানো হয়েছে, যিনি তাঁর স্বপ্নকে তাড়া করতে অর্থের অভাবে কখনও বিচলিত হননি। হীরক তাঁর ভিডিওতে দাবি করেছেন যে, ওই দোকানদার একটি টু-হুইলার কেনার জন্য প্রায় সাত থেকে আট মাস ধরে জীবনে কিছু পরিবর্তন করতে শুরু করেছিলেন। সব টাকা জমিয়ে সোজা চলে যান অসমের বরপেতা জেলায় সুজ়ুকির শোরুমে।

ভিডিয়োতে দেখা গিয়েছে, খুচরো পয়সা ভর্তি একটি বস্তা নিয়ে কঠিন কসরত করে বাইকের শোরুমে নিয়ে যাচ্ছেন তিন ব্যক্তি। তার পরে বস্তা থেকে খুচরো পয়সাগুলি বের করে রাখা হয় কয়েকটি প্লাস্টিকের ঝুড়িতে। আর সেই বালতিগুলি থেকে খুচরো পয়সার গণনা করতেও যেন শোরুমের কর্মীদের কালঘাম ছুটে যাওয়ার মতো অবস্থা। একবার একটি নতুন স্কুটারের জন্য প্রয়োজনীয় অর্থের পরিমাণে পৌঁছে যেতেই ভিডিয়োতে দেখা যায়, গর্বিত নতুন বাইকের মালিক কাগজপত্রে স্বাক্ষর করছেন এবং তাঁর স্বপ্নের গাড়ির চাবি সংগ্রহ করছেন।

ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়েছে। নেটাগরিকরা ওই দোকানদারের ধৈর্য্যের প্রতি স্যালুট জানিয়েছেন। প্রত্যেকেই প্রায় সহমত হয়েছেন যে, স্বপ্ন সত্যি করতে অর্থ দরকার হয় না, দরকার হয় পরিশ্রম ও ধৈর্যের।

আরও পড়ুন: এবার ‘কাঁচা বাদাম’ গানে নাচলেন তানজানিয়ার বিখ্যাত ইনস্টাগ্রামার ভাই-বোন কিলি আর নীমা, দেখুন ভাইরাল ভিডিয়ো

আরও পড়ুন: সুদূর অকল্যান্ডে সামি সামি গানে নাচ অন্তঃসত্ত্বা মহিলার, মুহূর্তে ভাইরাল হল ভিডিয়ো

আরও পড়ুন: সিংহের হানা থেকে বাঁচতে মোষের দৌড়, শেষে কুমিরের কাছে আত্মসমর্পণ