Viral Video: সিংহের হানা থেকে বাঁচতে মোষের দৌড়, শেষে কুমিরের কাছে আত্মসমর্পণ

ভিডিয়োতে দেখা গিয়েছে, এক সিংহ ধাওয়া করেছে মোষটিকে। আর সে ছুটতে ছুটতে সিংহের আক্রমণ থেকে বেঁচেই গিয়েছে প্রায়। কিন্তু পুকুরে পা রাখতেই সামনে উপস্থিত আর এক বিপদ।

Viral Video: সিংহের হানা থেকে বাঁচতে মোষের দৌড়, শেষে কুমিরের কাছে আত্মসমর্পণ
ভাইরাল ভিডিয়ো থেকে নেওয়া স্ক্রিনশট।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 17, 2022 | 7:23 PM

বিপদঘণ্টি বেজে গিয়েছে! তা-ও মরণফাঁদ থেকে কী ভাবে বেঁচে ফেরা যায়, তা আমাদের শিখিয়েছে মুভি সিরিজ় ফাইনাল ডেস্টিনেশন। জঙ্গলের একটি মোষও (Buffalo) সেই ভাবেই প্রাণে বাঁচার চেষ্টা করেছিল। কিন্তু ভাগ্যের নিষ্ঠুর পরিহাস, শেষরক্ষা হল না। সোশ্যাল মিডিয়ায় এমনই একটি ভিডিয়ো ব্যাপক ভাইরাল হয়েছে। সেই ভিডিয়োতে দেখা গিয়েছে, এক সিংহ (Lion) ধাওয়া করেছে মোষটিকে। আর সে ছুটতে ছুটতে সিংহের আক্রমণ থেকে বেঁচেই গিয়েছে প্রায়। কিন্তু পুকুরে পা রাখতেই সামনে উপস্থিত আর এক বিপদ। কুমিরের (Crocodile) আক্রমণে শেষে প্রাণ হারাতে হয় মোষটিকে।

View this post on Instagram

A post shared by طبیعت (@nature27_12)

ইনস্টাগ্রামে এই ভিডিয়োটি আপলোড করা হয় ‘নেচার২৭_১২’ নামক একটি পেজ থেকে। ২২ হাজারেরও বেশি ভিউ হয়েছে এই ভিডিয়োর। ভাইরাল সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, প্রাণ বাঁচাতে মরিয়া সেই মোষ সিংহের আক্রমণে ছুটেই চলেছে। আর তার অনতিদূরে তাকে ধাওয়া করেই ছুটে চলেছে সিংহটিও। একটু বুদ্ধি করেই ছুটছিল মোষটি। কারণ সে জানত যে, জল খুব একটা পছন্দ করে না সিংহরা। কিন্তু সেই জলেই যে আর এক বিপদ ওঁত পেতে বসে রয়েছে, সে আর কে জানত!

হঠাৎ মহিষের পিছন থেকে একটি কুমির এসে তাকে আক্রমণ করে। কুমিরের আক্রমণ থেকে বাঁচতেও সে সংগ্রাম করে। কিন্তু কুমিরের হাত থেকে বেরিয়ে আসতে পারে না। ব্যাপক সংগ্রামের পরে সে কুমিরটির হাত থেকেও নিজেকে বাঁচাতে সক্ষম হয়। কিন্তু জল থেকে ডাঙায় যে এগিয়ে যাবে, তার জো নেই। কারণ সেই সিংহ এবং আরও কয়েকটি সিংহ সেই ডাঙায় তখন তারই অপেক্ষায় বসে আছে।

শেষমেশ কুমিরের হানা থেকে বাঁচলেও মোষটি আসলে প্রাণে বেঁচেছিল কি না, তা নিয়ে কিছু জানা যায়নি। ভিডিয়োটি ভাইরাল হয়েছে খুব। ফাস্ট ফরোয়ার্ড মোডেই দেখানো হয়েছে ভিডিয়োটি। বহু মানুষ কমেন্ট করেছেন। বহু মানুষ মহিষের এহেন সাহসিকতার পরিচয়ে বাহবাও দিয়েছেন।

আরও পড়ুন: Viral Video: উড়তে উড়তে হঠাৎ মৃত্যু কয়েকশো পাখির, ঝড়ের বেগে ভাইরাল ভিডিয়ো

আরও পড়ুন: Viral Video: বিছানায় শুয়েই কাঁচা বাদাম গানে নাচলেন দ্য গ্রেট খালি, নেটপাড়ায় চলল বেজায় হাসাহাসি!

আরও পড়ুন: Viral Video: গ্রামের রাস্তায় সিংহীর মুখোমুখি দুই বাইক আরোহী! তারপর… দেখুন ভাইরাল ভিডিয়ো