Viral Video: পোষ্য ও মালিকের যোগাযোগের মাধ্যম সাইন ল্যাঙ্গুয়েজ! ভিডিয়ো মন কাড়ল নেটিজ়েনদের

Animal Video: এখানে এই পোষ্য হল একটি বিড়াল এবং তার মালিক হল এক বধির ব্যক্তি। তবে এখানে নেটিজেনদের মন কেড়েছে অন্য জিনিস।

Viral Video: পোষ্য ও মালিকের যোগাযোগের মাধ্যম সাইন ল্যাঙ্গুয়েজ! ভিডিয়ো মন কাড়ল নেটিজ়েনদের
বিড়াল ও বধির মালিক
Follow Us:
| Edited By: | Updated on: May 05, 2022 | 3:36 PM

পোষ্যদের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় অনেকের মন কেড়ে নেয়। বিশেষ করে সেই সব ভিডিয়ো আরও নজর কাড়ে, যেখানে এক কেয়ারিং পোষ্যের আলাদা করে কেয়ার নেওয়া হয়। এবার এমনই একটি ভিডিয়ো দ্রুত গতিতে ভাইরাল (Viral Video) হয়েছে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে। তবে এই পোষ্যের ‘মানবিকতা’ একটু অন্য ধরনের। এর কারণ ওই পোষ্যের মালিক। এখানে এই পোষ্য হল একটি বিড়াল এবং তার মালিক হল এক বধির ব্যক্তি। তবে এখানে নেটিজেনদের মন কেড়েছে অন্য জিনিস। ভিডিয়োয় দেখা গিয়েছে, বিড়ালটি তার মালিকের সঙ্গে কথা বলছে প্রতীকী ভাষায়।

দেখুন সেই ভাইরাল ভিডিয়ো,

ভাইরাল হওয়া এই ভিডিয়োতে দেখা যাচ্ছে, একটি বিড়াল আর তার মালিক একসঙ্গে একটি টেবিলে বসে খাবার খাচ্ছে। এই ভিডিয়ো থেকে জানা যাচ্ছে এখানে ওই বিড়ালের মালিক বধির। তিনি কানে শুনতে পান না। এটা তাঁর পোষ্য জানে। তাই যখনই ওই ব্যক্তি খাবার খাচ্ছে বিড়ালটা তার মালিকের হাতে টোকা দিচ্ছে। এর সংকেত হল, ‘আমাকেও খাবার খাইয়ে দাও’।

এই ভিডিয়োটি রেডডিট নামক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে পোস্ট করা হয়েছে। এর পাশাপাশি ভিডিয়োটির ক্যাপশনে লেখা রয়েছে, “যখন এই বধির মানুষটির বিড়াল বুঝতে পেরেছিল যে ম্যাও ম্যাও করা বৃথা, তখন সে সংকেতের মাধ্যমে যোগাযোগ করতে শিখে গিয়েছে”।

ভিডিয়োটি দেখে আবেগপ্রবণ হয়ে পড়েছে নেটিজ়েনরা। সবারই মন জয় করে নিয়েছে এই পোষ্য ও মালিকের যুগলবন্দী। একজন ব্যবহারকারী বলেছেন, “বিড়ালরা আসলে সংকেত শেখার ক্ষেত্রে খুব ভাল।” অন্য আরেকজন লিখেছেন যে, “বড় বিড়াল একে অপরের সঙ্গে কণ্ঠস্ব‌রের মাধ্যমে কথা বলে না… তাদের শিকারী স্বভাবের কারণে অনেকাংশে বিড়ালরা নীরব থাকে। বিড়ালরা চাউনির মাধ্যমেই বুঝিয়ে দেয় সবকিছু”।