Leopard And Cow: গরুর কোলে শুয়ে রয়েছে লেপার্ড, 21 বছর আগের গুজরাতের ছবি নতুন করে ভাইরাল

Cow And Leopard Viral Photo: ছবিটি গুজরাতের ভদোদরায় একটি গ্রামের এক বছরের লেপার্ড এবং তিন বছরের গরুর। লেপার্ডটি যখন ওই গ্রামে আসত, তখন গ্রামবাসীরা ভয়ে সিঁটিয়ে থাকত। কিন্তু লেপার্ডটি বারবার ওই গ্রামেই ফিরে আসত গরুটির সঙ্গে দেখা করতে।

Leopard And Cow: গরুর কোলে শুয়ে রয়েছে লেপার্ড, 21 বছর আগের গুজরাতের ছবি নতুন করে ভাইরাল
অবাক কাণ্ড!
Follow Us:
| Edited By: | Updated on: Mar 22, 2023 | 5:37 PM

Cow And Leopard Friendship: কথা ছিল, বাঘে গরুতে একঘাটে জল খাবে। বাস্তবে হুবহু তেমনটা না ঘটলেও গরুর কোলে মাথা দিয়ে শুয়ে থাকতে দেখা গেল একটি চিতাকে। তৃণভোজী এবং মাংসাশী প্রাণী একে অপরকে আলিঙ্গন করে আছে, এ যেন ভাবাই যায় না। যে চিতা তার লাঞ্চ বা ডিনার নিশ্চিত করতে গরুকে আক্রমণ করে, সেই লেপার্ডই নাকি একটি গরুর কোলে মাথা দিয়ে শুয়ে আছে। না, ভাবের জগতের কথা হচ্ছে না। কথা হচ্ছে বাস্তবেরই। বেঁচে থাকতে যে লেপার্ড গরুকে আক্রমণ করতে পারে, সেখানে তাদের মধ্যে বন্ধুত্বের তো কোনও সম্ভাবনাই দেখা যায় না। গুজরাতের ভদোদরার (Vadodara, Gujarat) এক গ্রামে একটি গরু এবং একটি লেপার্ডের আলিঙ্গন করে শুয়ে থাকার একটি ছবি খুব ভাইরাল হয়েছে। অসম্ভব আত্মীয়তার সম্পর্কও যে সম্ভব হয়েছে, তা দেখেই ঘুম উড়েছে নেটিজ়েনদের।

তবে এই ছবি আজকের নয়। দুই দশক আগে এই ছবিটি নিয়ে প্রথম খবর হয়েছিল। লেপার্ড ও গরুটি এমন ভাবেই স্বাচ্ছন্দ্যের সঙ্গে বসে রয়েছে যে, ছবিটা নজর কেড়ে নেবে যে কারও। সংবাদমাধ্যম Oddity Central-এ ফটোগ্রাফারের ক্যাপশন উদ্ধৃত করে বলা হয়েছে যে, বাচ্চা অবস্থায় এই গরুটির কাছে এসেছিল মা-হারা লেপার্ডটি। সেই তখন থেকেই এই গরুটাই ওই লেপার্ডের মা। এই ছবি এবং তার পিছনের গল্প আপনার অতিরঞ্জিত বলে মনে হতে পারে। কিন্তু একদমই তা নয়।

বিভিন্ন সময়ে বিভিন্ন পেজ ও ওয়েবসাইট থেকে ছবিটি পোস্ট করা হয় এবং ছবিটিকে নতুন বলে খবরও করা হয়েছে একাধিক বার। এবারও তার অন্যথা হয়নি। আদতে এই ছবিটি 21 বছরের পুরনো। সংবাদমাধ্যম দ্য টাইমস অই ইন্ডিয়া তাদের ওয়েবসাইটে এই ছবিটি প্রথম পোস্ট করেছিল।

টাইমস অফ ইন্ডিয়ার রিপোর্টে বলা হয়েছিল, ছবিটি গুজরাতের ভদোদরায় একটি গ্রামের এক বছরের লেপার্ড এবং তিন বছরের গরুর। লেপার্ডটি যখন ওই গ্রামে আসত, তখন গ্রামবাসীরা ভয়ে সিঁটিয়ে থাকত। কিন্তু লেপার্ডটি বারবার ওই গ্রামেই ফিরে আসত গরুটির সঙ্গে দেখা করতে। সেই গ্রামের লোকজন ভাবতেন, এই লেপার্ডটি হয়তো গরুটিকে আক্রমণ করার জন্য এসেছে। কিন্তু সে এসে গরুটিকে আলিঙ্গন করে শুয়ে পড়ত।

লেপার্ডটি যেখানে গরুটির সঙ্গে সময় কাটাতে ভালবাসত, ঠিক সেখানেই বেশি লোকজন জড়ো হয়ে গেলে মোটেই পছন্দ হত না তার। তাই, ধীকে ধীরে লেপার্ডটি ভদোদরার ওই গ্রামের কম আসতে থাকে। গ্রামবাসীদেরও এই ঘটনা বিস্মিত করত বলেই তাঁরা বারবার তাদের একসঙ্গে দেখতে যেতেন। আক্রমণ করার পরিবর্তে কীভাবে একটা গরুকে তার বন্ধু বানাতে পারে লেপার্ড, তাই ভেবে পেতেন না মানুষজন। আজও তা ভাবতে পারেন না অনেকেই। তাই, এই অমূল্য ছবিটি বিভিন্ন সময়ে ঘুরে ফিরে আসে।