১৫ ফুট গভীর কুয়ো থেকে উদ্ধার এক বছরের হস্তি শাবক, বনবিভাগের কর্মীদের প্রশংসায় পঞ্চমুখ নেটিজ়েনরা

স্থানীয় লোকেরাই প্রথম বনবিভাগের কর্মীদের খবর দেন যে গভীর কূপের ভিতর পড়ে গিয়েছে একটি হস্তি শাবক। খবর পেয়েই তাড়াতাড়ি ওই এলাকায় চলে আসেন বনকর্মীরা।

১৫ ফুট গভীর কুয়ো থেকে উদ্ধার এক বছরের হস্তি শাবক, বনবিভাগের কর্মীদের প্রশংসায় পঞ্চমুখ নেটিজ়েনরা
হস্তি শাবকটিকে উদ্ধারকাজ চলছে। আনা হয়েছে জেসিবি মেশিন।
Follow Us:
| Updated on: Apr 12, 2021 | 1:17 PM

গভীর কুয়োতে পড়ে গিয়েছিল ছোট্ট হাতি। কোনওমতে উদ্ধার করা হয়েছে ওই হস্তি শাবককে। টুইটারে উদ্ধারকাজের ভিডিয়ো ভাইরাল হয়েছে। রবিবার সংবাদসংস্থা এএনআই- এর তরফে টুইট করা হয়েছে ওই ভিডিয়ো। জানা গিয়েছে, এই ঘটনা ঘটেছিল ওড়িশার ময়ূরভঞ্জ জেলায়। ১৫ ফুট গভীর কুয়োতে পড়ে গিয়েছিল ওই হস্তি শাবক। গত শুক্রবার রাতে ঘটেছিল এই ঘটনা। ওই কুয়োর আশপাশেই ঘোরাফেরা করছিল হাতির ছানাটি। অন্ধকারে কুয়ো আছে বুঝতে পারেনি সে। আচমকাই পড়ে যায় গভীর কুয়োয়। জানা গিয়েছে, হাতিটি বয়স মাত্র এক বছর, কোনওভাবে হয়তো দলছুট হয়ে ওই এলাকায় চলে এসেছিল সে। তারপর রাতের অন্ধকারে অসাবধানে পড়ে যায় কুয়োতে।

খবর পেয়েই এলাকায় চলে এসেছিলেন বনবিভাগের কর্মীরা। শুরু হয় উদ্ধারকাজ। দেউলি ফরেন্সট রেঞ্জের রেঞ্জ অফিসার নারায়ণ মহান্তি জানিয়েছেন, উদ্ধার করা হয়েছে হাতিটিকে। ভিডিয়োতে দেখা গিয়েছে, যে গর্তে হাতির ছানাটি পড়ে গিয়েছিল তার মুখ খুবই সরু। তাই জেসিবি মেশিন এনে প্রথম চারপাশের এলাকা থেকে মাটি তুলে গর্তের মুখ বড় করা হয়েছিল। তারপর উদ্ধার করা হয়েছে হাতিটিকে। শনিবার উদ্ধার করা হয়েছিল হস্তি শাবকটিকে।

আরও পড়ুন- দু’ঘণ্টারও কম সময়ে ৩৬টা বই পড়েছে ৫ বছরের কিয়ারা! খুদে ‘বই পোকা’- র কাণ্ডে অবাক নেট দুনিয়া

স্থানীয় লোকেরাই প্রথম বনবিভাগের কর্মীদের খবর দেন যে গভীর কূপের ভিতর পড়ে গিয়েছে একটি হস্তি শাবক। খবর পেয়েই তাড়াতাড়ি ওই এলাকায় চলে আসেন বনকর্মীরা। জেসিবি মেশিন দিয়ে মাটি সরিয়ে তারপর নিরাপদে ওই হস্তি শাবককে গভীর কূপ থেকে তুলে নিয়ে আসা হয়েছে। সে সুস্থই রয়েছে বলে জানিয়েছেন বনবিভাগের কর্মীরা। টুইটে এই ভিডিয়ো ভাইরাল হওয়ার পরই বনবিভাগের কর্মীদের কাজের ভূয়সী প্রশংসা করেছেন টুইটারিয়ানরা।