Viral Video: ফুচকা বানান ইনি, কিন্তু ভাইরাল অন্য কারণে

Kanpur Golgappa Vendor Viral Video: কানপুরের এক ফুচকা বিক্রেতা সম্প্রতি সংবাদের শিরোনামে চলে এসেছেন। তবে তা সুস্বাদু ফুচকা বিক্রি করার জন্য নয় বা ফুচকা বিক্রির আদপ কায়দার জন্যও নয়। তাহলে কী কারণে তিনি ভাইরাল?

Viral Video: ফুচকা বানান ইনি, কিন্তু ভাইরাল অন্য কারণে
রাহুল নামের সেই ভাইরাল ফুচকা বিক্রেতা। ভাইরাল ভিডিয়ো থেকে নেওয়া স্ক্রিনশট।

এক ফুচকা বিক্রেতার ভিডিয়ো ব্যাপক ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তবে তা অনবদ্য আদপ কায়দায় ফুচকা তৈরি করার জন্য নয় বা ফুচকার অতুলনীয় স্বাদের জন্যও নয়। বরং অন্য কিছুর জন্যই রাতারাতি ভাইরাল হলেন সেই ফুচকা বিক্রেতা। ইংরেজি বলতে পারেন তিনি। কোনও ভুলচুক নেই তাঁর ইংরেজিতে। আর সেই নির্ভুল ইংরেজি বলে ফুচকা বিক্রি করার কারণেই তিনি ভাইরাল। ইনস্টাগ্রামে এই ভিডিয়োটি সর্বপ্রথম পোস্ট করেন ফুড ব্লগার গৌরব ওয়াসন। গৌরব ওয়াসন তাঁর ইউটিউব পেজ Swad Official-এর জন্যই অধিক প্রসিদ্ধ। এই ভিডিয়ো এখনও পর্যন্ত ৩ লাখেরও বেশি ভিউ হয়েছে। আর কমেন্ট ও রিঅ্যাকশনের ঝড় বয়ে গিয়েছে!

ভাইরাল হওয়া সেই ভিডিয়ো থেকে জানা গিয়েছে, ভেন্ডরের নাম রাহুল। ফুচকা, দহি ভাল্লা – ইত্যাদি একাধিক জিহ্বায় জল আনা পদ তিনি তৈরি করছেন ইংরেজি বলেই। ভিডিয়োতে তিনি ইংরেজিতে যা বলছেন বাংলায় তার অনুবাদ করলে দাঁড়ায়, “আমার নাম রাহুল। খুবই সাধারণ একটি নাম। আর আমি হলাম সেই বিখ্যাত স্নাতক ফুচকাওয়ালা। আমার বাবাও খুব বিখ্যাত ছিলেন তাঁর ফুচকার জন্যই। আমি আর বাবা বরাবরই ফুচকার সব মশলা আমাদের বাড়িতেই তৈরি করি।” ভিডিয়ো থেকে আরও জানা গিয়েছে যে, কানপুরের সেই দোকানের নাম মুরলি পাটাশে ওয়ালা।

ফুচকা বিক্রেতার মুখে এমন ইংরেজি শুনে নেটপাড়ার লোকজন একপ্রকার কুপোকাত! স্বপ্নেও তাঁরা কল্পনা করতে পারেননি যে, একটা ফুচকা বিক্রেতার কাছ থেকে এমনতর সারপ্রাইজ আসতে পারে। বিপুল পরিমাণ লাইক, কমেন্ট, শেয়ার ইত্যাদির সবই পেয়েছে এই ভিডিয়ো। ইউজারদের কেউ লিখছেন, ‘অনেক গ্র্যাজুয়েটের থেকেই ভাল ইংরেজি বলতে পারেন এই ফুচকা বিক্রেতা।’ আর এক ইউজার আবার লিখছেন, ‘চার্মিং’। এই সব কিছু মিলিয়েই ভিডিয়োটি নেটপাড়ায় এক প্রকার হইহই রব ফেলে দিয়েছে।

তবে কোনও কোনও ইউজার আবার এই ভিডিয়োর আসল দিকটি তুলে ধরেছেন। এতো ভাল ইংরেজি যদি কেউ বলতে পারেন, তাহলে তিনি ফুচকা বিক্রি করছেন কেন? ভিডিয়োটির কমেন্ট সেকশনে সেই ইউজার লিখছেন, ‘একটা গ্র্যাজুয়েট ছেলে এই ভাবে ফুচকা বিক্রি করছে কেন? ইংরেজিটাও খুব ভাল বলে।’ তিনি আরও যোগ করে বলছেন, ‘একটা জিনিস দেখেও খুব ভাল লাগল যে, এত শিক্ষিত একটা ছেলে। কিন্তু আমাকে একটা বিষয় বলুন, গ্র্যাজুয়েট হওয়া সত্ত্বেও কেন সে ফুচকা বিক্রি করছে।’

আরও পড়ুন: Viral Video: ক্যাডবেরির ৯০-এর দশকের বিজ্ঞাপন অনুকরণ করল ১০ বছরের ছেলে, দেখে নিন ভাইরাল সেই ভিডিয়ো…

আরও পড়ুন: Viral Video: পরনে নেই ব্লাউজ, কিন্তু এক পলকে দেখলে তা বোঝাই যাচ্ছে না, মেহেন্দি ব্লাউজের এই ভিডিয়ো দেখে নিন…

আরও পড়ুন: Viral Video: দুবরাজপুরের বাদাম বিক্রেতার গান এখন লক্ষ লক্ষ মানুষের মুখে, শোনা না হয়ে থাকলে এখানে দেখুন…

Published On - 4:08 pm, Wed, 1 December 21

Click on your DTH Provider to Add TV9 Bangla