Viral Video: গাছেই চলছিল লুকোচুরি খেলা, ব্যাকফ্লিপ দিয়ে খপাত করে বাঁদরটাকে ধরে চমকে দিল লেপার্ড

Viral Video Today: গাছের উপরে উঠে বানরকে (Monkey) আক্রমণে উদ্যত হয়েছিল একটি লেপার্ড (Leopard)। কিন্তু সে বাঁদরটিও ওই লেপার্ডকে একপ্রকার ঘোল খাইয়ে ছাড়ে। কিন্তু সে লেপার্ডও হার মানার পাত্র নয় যে সে। তারপর কীভাবে ব্যাকফ্লিপ দিয়ে বাঁদরটিকে ধরে সে, দেখুন একবার।

Viral Video: গাছেই চলছিল লুকোচুরি খেলা, ব্যাকফ্লিপ দিয়ে খপাত করে বাঁদরটাকে ধরে চমকে দিল লেপার্ড
ব্যাকফ্লিপ দিয়ে চমকে দিল লেপার্ডটি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 15, 2023 | 2:47 AM

Latest Viral Video: বন্যজীবনে বিড়াল পরিবার তর্কাতীতভাবে সেরা শিকারী। বাঘ হোক বা সিংহ, বিড়াল প্রজাতির সদস্যদের অবিশ্বাস্য কিছু শিকারের ঘটনা আমরা টিভির পর্দায় বা সোশ্যাল মিডিয়া দৌলতে দেখেছি। আমাদের বাড়ির আশপাশ বা চারপাশের বিড়াল যে ইঁদুর দেখা মাত্রই সুকৌশলে তাকে শিকার করে, তেমনই আবার জঙ্গলে বাঘ, সিংহ বা চিতার মতো শিকারী প্রায় নেই বললেই চলে। সম্প্রতি একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল হয়েছে। সেখানে দেখা গিয়েছে, গাছের উপরে উঠে বানরকে (Monkey) আক্রমণে উদ্যত হয়েছিল একটি লেপার্ড (Leopard)। কিন্তু সে বাঁদরটিও ওই লেপার্ডকে একপ্রকার ঘোল খাইয়ে ছাড়ে। কিন্তু সে যে লেপার্ড, বিড়াল প্রজাতির, হার মানার পাত্র নয় যে সে। শেষমেশ খপাত করে বানরটিকে ধরে ফেলে ওই লেপার্ড।

সদ্য ভাইরাল হওয়া ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, বাঁদরটিকে শিকার করার জন্য ওই লেপার্ডটি তাড়া করেছে। বাঁদর গাছে উঠে পড়েছে। তার দেখাদেখি ওই লেপার্ডটিও গাছে উঠে পড়েছে। তারপর বেশ কিছুক্ষণ ধরে দুই প্রাণীরই একপ্রকার লুকোচুরি খেলা চলতে থাকে গাছেই। এবার হুট করেই বানরটি মাটিতে লাফ দেয়। লেপার্ডটিও তাকে অনুসরণ করতে করতে মাটিতে নেমে আসে।

বানরটি এবার ওই গাছের এক্কেবারে মগডালে উঠে পড়ে আর কী, যেটি মাটি থেকে অনেকটাই উঁচুতে এবং সেখানে গাছের শাখাগুলিও খুব দুর্বল। লেপার্ডটি সেখানে পৌঁছে বাঁদরটাকে চমকে দেয়। এবার বাঁদরটা কী করবে? সে তখন লাফিয়ে গাছের আর একটি শাখায় পৌঁছে যায়। আর এমন পরিস্থিতিতে দুই প্রাণীর ভারে গাছটি টলমল করতে থাকে। কিন্তু সেই পাশের শাখাতে গিয়েও নিস্তার পায়নি বাঁদরটি। সেখানেও লাফ দিয়ে বাঁদরটাকে ধরেই ফেলে ওই লেপার্ড। মাত্র কয়েক সেকেন্ডের ব্যবধানে সমগ্র ঘটনাটি ঘটে।

টুইটারে @weirdterrifying নামক একটি পেজ থেকে এই ভিডিয়োটি শেয়ার করা হয়েছে, যার ভিউ এখন 1.6 মিলিয়ন। লেপার্ডটি যে ভাবে ওই বাঁদরকে গাছের উপরে উঠে এ ডাল থেকে সে ডালে লাফালাফি করে ধরেছে, তা সত্যিই অনেকের কাছে অকল্পনীয় ঠেঁকেছে। কেউ বলেছেন, ‘ব্ল্যাক ফ্লিপ দেওয়ার জন্যই শেষ পর্যন্ত লেপার্ডটি সফল হয়।’ কেউ আবার যোগ করেছেন, “আমেরিকাতেও এবার এরকম একটা লেপার্ডের দরকার।”