Viral Video: কাগজ নয়, ট্যাটুই হল ভ্যাকসিনের সার্টিফিকেট! মিলল প্রবেশাধিকারও…

আমরা কী করছি বা কী করছি না কিংবা কোনও ট্যাটুর মধ্য দিয়ে আমাদের স্বাধীনতা প্রকাশ পায় না। বরং চিন্তাভাবনাই একে অপরের থেকে আলাদা করে বলে দাবি জানিয়েছেন ইতালির আন্দ্রেয়া।

Viral Video: কাগজ নয়, ট্যাটুই হল ভ্যাকসিনের সার্টিফিকেট! মিলল প্রবেশাধিকারও...
কিউআর কোড ট্যাটু
TV9 Bangla Digital

| Edited By: megha

Aug 24, 2021 | 4:46 PM

সারা পৃথিবী জুড়ে এখন চলছে করোনা ভাইরাসের দাপট। সেই দাপটের হাত থেকে বাঁচতে বিশ্বের বেশির ভাগ দেশেই শুরু হয়েছে গেছে টিকাকরণ। আর ভ্যাকসিন নেওয়ার পর তা হোয়াটস অ্যাপে আপলোড করা যেন আরও একটি অত্যাবশ্যক একটি কাজ হয়ে দাঁড়িয়েছে যুব সম্প্রদায়ের কাছে। তবে ভ্যাকসিনের এই সার্টিফিকেটই হচ্ছে যেকোনও জায়গায় প্রবেশের ছাড়পত্র। তাই নিত্যদিনের সঙ্গী হয়ে উঠেছে ভ্যাকসিনের সার্টিফিকেট। কিন্তু আপনি এই সার্টিফিকেটকে কীভাবে সঙ্গে রাখেন? ফোনে অথবা ব্যাগে। কোনওদিন ট্যাটু হিসাবে রেখেছেন সার্টিফিকেট?

হ্যাঁ, আপনি ঠিকই পড়লেন। ভ্যাকসিনের সার্টিফিকেটকে সঙ্গে রাখতে একেবারে ট্যাটুই বানিয়ে নিয়েছেন একজন যুবক। সেই ট্যাটুই স্ক্যান করে প্রবেশাধিকার মিলছে সব জায়গায়। গাব্রিয়েল পেলারোন নামক ট্যাটু আর্টিসের ইনস্টাগ্রামে শেয়ার করা ভিডিয়োতে দেখা যাচ্ছে কীভাবে কিউআর কোড ট্যাটু দিয়ে প্রবেশাধিকার মিলছে।

দেখুন সেই ভিডিয়ো…

ভিডিয়োতে দেখা যাচ্ছে একজন যুবক তার হাতের ওপর একটি কিউআর কোড ট্যাটু করিয়েছেন। এরপর সে ম্যাক ডোনাল্ডে যায়, সেখানে গিয়ে ওই ট্যাটু করা কিউআর কোড স্ক্যান করে এবং স্ক্যান করার সাথে সাথেই বেড়িয়ে পড়ে করোনা ভ্যাকসিনের সার্টিফিকেট। ভিডিয়োটি যিনি শেয়ার করেছেন অর্থাৎ গাব্রিয়েল পেলারোন, তিনিই এই কিউআর কোড ট্যাটুটি এঁকেছেন। যে যুবকের হাতে তিনি ট্যাটুটি এঁকেছেন তাঁর নাম হল আন্দ্রেয়া কলোনেটা। এঁরা দুজনেই ইতালির বাসিন্দা।

ভিডিয়োটি শেয়ার করার পাশাপাশি গাব্রিয়েল ক্যাপশনে লিখেছেন যে, গ্রিন পাস ট্যাটু। তিনি ক্যাপশনের মাধ্যমে জানিয়েছেন যে এই ট্যাটু উরফে কিউআর কোডটি ম্যাক ডোনাল্ড নামক দোকানে স্ক্যান করা হয়েছে। ভিডিয়োটি পোস্ট করার সাথে সাথেই ৬ হাজারেরও বেশি মানুষের কাছে পৌঁছে গেছে।

ট্যাটুর সাথে আন্দ্রেয়া ও গাব্রিয়েল

যিনি ট্যাটুটি নিজের হাতে করিয়েছেন সেই আন্দ্রেয়া ট্যাটুর ছবি পোস্ট করেছে নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে। তার সাথে ক্যাপশনে যা লিখেছেন তাতে বেশ খুশি ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা। ইতালীয় ভাষায় আন্দ্রেয়া লিখেছেন যে, সফল সামাজিক পরীক্ষা! একটি সাধারণ কিউআর কোড ট্যাটু করার মতো একটি ছোট কাজও সামাজিক মতামতকে বিভক্ত করতে সক্ষম হয়েছে। তিনি লিখেছেন, যে মন্তব্য তাঁরা পেয়েছেন তাতে আজকের সমাজ সম্পর্কে অনেক কিছু ধারনা করা গেছে এবং তিনি সেই বার্তাই সবার কাছে তুলে ধরেছেন। এছাড়াও তিনি লিখেছেন যে, আমরা শুধু কথার মধ্যে নিজেদের সীমাবদ্ধ করে রেখেছি। আমরা কী করছি বা কী করছি না কিংবা কোনও ট্যাটুর মধ্য দিয়ে আমাদের স্বাধীনতা প্রকাশ পায় না। বরং চিন্তাভাবনাই একে অপরের থেকে আলাদা করে বলে দাবি জানিয়েছেন ইতালির আন্দ্রেয়া।

দেখুন আন্দ্রেয়ার সেই পোস্ট..

আরও পড়ুন: ফুচকার জলে বিক্রেতার প্রস্রাব! সোশ্যাল মিডিয়ায় আলোড়ন ফেলে দিল ভিডিয়োটি

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla