Viral Video: হাঁসের পরিবারকে রাস্তা পার করতে এই সহৃদয় ব্যক্তি এ কী করলেন! ভাইরাল ভিডিয়োটি দেখলেই বুঝবেন…

পৃথিবীতে এখনও এমন সহৃদয় ব্যক্তিদের জন্যই পরিবেশে সৌন্দর্য বজায় রয়েছে। তাঁর এই কীর্তিতে হাঁসের পরিবারটি সফল ও সুরক্ষিতভাবে রাস্তা পার করতে পেরেছে।

Viral Video: হাঁসের পরিবারকে রাস্তা পার করতে এই সহৃদয় ব্যক্তি এ কী করলেন! ভাইরাল ভিডিয়োটি দেখলেই বুঝবেন...
ভাইরাল ভিডিয়ো থেকে পাওয়া ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Aug 27, 2021 | 5:44 PM

মানুষের আসল ধর্ম কী? জাতি-ধর্ম-নির্বিশেষ মানুষের সর্বপ্রথম ও সর্বশেষ ধর্ম হল মানবিকতা। বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামে তো অনেক আগেই বলে গিয়েছেন, সবার উপরে মানুষ সত্য তাহার উপরে নাই। তাই মানবিকতাই মানুষের আসল ধর্ম। পৃথিবীর অন্য সব প্রাণীর থেকে মানুষকে এখানেই আলাদা করে।

সম্প্রতি নেটপাড়ায় একটি মর্মস্পর্শী ভিডিয়ো ভাইরাল হয়েছে। এর আগে এমন ভিডিয়ো অনেকেরই চোখে পড়তে পারে। কিন্তু চালুচুলোহীন এক দুঃস্থের এমন কীর্তি দেখে আবেগে ভেসে গিয়েছেন নেটিজ়েনরা। মা হাঁস ও আর তার ছানাদের ব্যস্ত রাস্তার ট্রাফিক বন্ধ করে পার করতে সাহায্য করছেন একজন। আর এই ভিডিয়োই এখন ভাইরাল হয়ে গিয়েছে।

ভাইরাল ভিডিয়োতে দেখা গিয়েছে, এক ব্যক্তি একটি মা হাঁস ও তার কয়েকটি ছানাকে নিয়ে রাস্তা পার করে দিচ্ছেন। সেই সময় রাস্তায় ব্যস্ততা চরমে। ট্রাফিক নিয়মকে তোয়াক্কা না করেই, হাত দিয়ে গাড়ি থামিয়ে, হাঁসের ছানা-সহ মাকে আগলে রেখে রাস্তা পার করতে সাহায্য করছেন। গাড়ি দুর্ঘটনায় যেন কোনওভাবে আঘাত না পায় তাই, হাঁসেদের থেকে অনেকটা দূরে থেকেই তাদের পারাপার করতে সাহায্য করে চলেছেন। এক সেকেন্ডের ভিডিয়োটি টুইটারে @hopkinsBRFC21 নামে একটি অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়েছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভিডিয়োটিতে হাজার হাজার ভিউ বেড়ে চলেছে।

পৃথিবীতে এখনও এমন সহৃদয় ব্যক্তিদের জন্যই পরিবেশে সৌন্দর্য বজায় রয়েছে। তাঁর এই কীর্তিতে হাঁসের পরিবারটি সফল ও সুরক্ষিতভাবে রাস্তা পার করতে পেরেছে। ভিডিয়োটির ক্যাপশনে লেখা রয়েছে, সব হিরোরা মাথায় ক্যাপ পড়ে না। পোস্টে লেখা রয়েছে মানবিকতা।

টুইটারে ভিডিয়োটি পোস্ট হতে না হতেই কমেন্টের ঝড় বয়ে গিয়েছে। ওই ব্যক্তির প্রশংসায় পঞ্চমুখ নেটিজ়েনরা। একজন লিখেছেন, একেই বলে মহান ব্যক্তিত্ব। মানবিকতা এখনও বিরাজ করে। আর্শীবাদ। এমন অনেক কমেন্ট জমা হয়েছে, যেগুলি থেকে প্রমাণ পাওয়া যায়, পৃথিবী এখনও ভালো মনের মানুষের কদর এখনও রয়েছে।

আরও পড়ুন: Viral Video: মা বিড়ালের শিক্ষায় সিঁড়ি বেয়ে উঠছে ছোট্ট ছানা! ভাইরাল ভিডিয়ো দেখে কী বলছেন নেটিজ়েনরা