Viral Video: মায়ের কাছে সন্তানই সবার আগে! কুমিরের সঙ্গে লড়াই করে এটা বুঝিয়ে দিল মা হাতি

মহিলা হাতিরা সাধারণত শান্তি প্রিয় হয়। তারা এই ধরনের কোনও কান্ড কখনও করে না। এটা স্পষ্টত যে এই মহিলা হাতি ব্যতিক্রম। তবে সন্তানকে আক্রমণ করলে এই ধরনের ঘটনা যে ঘটতে পারে সেটাই বুঝিয়ে দিল এই হাতিটি।

Viral Video: মায়ের কাছে সন্তানই সবার আগে! কুমিরের সঙ্গে লড়াই করে এটা বুঝিয়ে দিল মা হাতি
কুমিরকে খুঁজে বার করছে মা হাতি
Follow Us:
| Edited By: | Updated on: Oct 21, 2021 | 4:35 PM

সোশ্যাল মিডিয়া হচ্ছে এমন একটি জায়গা যেখানে আপনি সব ধরনের বিষয় বস্তু সহজেই খুঁজে পাবেন। আর এখানে পশু পাখি ভিডিয়ো নিয়মিত ভাইরাল হয়। এই অবলা প্রাণীদের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় খুব একটা অপরিচিত বিষয় নয়। কিন্তু এমন কিছু ঘটনা রয়েছে, যা মানুষকেও প্রতি মুহূর্তে বিস্ময় করে দেয়। এরকমই একটি পশুর ভিডিয়ো ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়।

সম্প্রতি ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা গেছে যে, সন্তানকে তাড়া করায়, জলের ভিতর থেকে কুমিড়কে বের করে তার সঙ্গে লড়াই মা হাতি। এমন বিষয় একটু চমকপ্রদই। জঙ্গলের মধ্যে বেঁচে থাকার জন্য, খাবার খাওয়ার জন্য, নিজের অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য এবং নিজের দাপট বজায় রাখার জন্য প্রতিনিয়ত লড়াই করতে হয়। জঙ্গলের মধ্যেও যে কিছু নিয়ম কানুন রয়েছে তা সিনেমার বাইরেও এই ভিডিয়ো গুলোই আমাদের বুঝিয়ে দেয়।

দেখুন সেই ভাইরাল ভিডিয়ো…

১ মিনিট ৪০ সেকেন্ডের এই ভিডিয়োয় ধরা পড়েছে যে, কীভাবে হাতিটি তল্লাশি চালাচ্ছে কুমিরের। তারপর তাকে খুঁজে পেয়ে আচার মারছে ওই হাতি। এই ভিডিয়োটি দেখে স্পষ্ট বোঝা যাচ্ছে যে, কোনও অর্থেই ওই মা হাতি ছেড়ে দেওয়ার পাত্রী নয়। রীতিমত জলের মধ্যে তল্লাশি চালিয়েছে ‘কালপিট’কে খোঁজার জন্য। আর যখন খুঁজে পেল তখন আর দেখে কে। কুমিরকে উল্টে‌ পাল্টে‌ জবাব দিচ্ছে ওই মা হাতি। এটাও স্পষ্ট যে কুমিরটার কাছেও কোনও উপায় নেই। যতই যে জলে থেকে ডাঙায় শিকার করুক না কেন, আজ সে হার মেনে গেছে মা হাতির কাছে। সুতরাং পরাজয় শিকার করা ছাড়া তার কাছেও কোনও উপায় নেই।

লেটেস্ট সাইটিং নামক একটি ইউটিউব চ্যানেল থেকে ভিডিয়োটি পোস্ট করা হয়েছে। এখান থেকেই জানা গেছে যে এই ঘটনাটি ঘটেছে জম্বিয়ার এক জঙ্গলে। একদল পর্যটক জঙ্গল সাফারিতে গেলে, তাদের নজরে পড়ে এই দৃশ্য। তাদের মধ্যেই হ্যানস হেনরিক হ্যাহর নামে একজন পর্যটক ক্যামেরা বন্দী করেছেন এই প্রতিশোধের ভিডিয়ো।

এখান থেকে এটাও জানা গেছে যে মহিলা হাতিরা সাধারণত শান্তি প্রিয় হয়। তারা এই ধরনের কোনও কান্ড কখনও করে না। এটা স্পষ্টত যে এই মহিলা হাতি ব্যতিক্রম। তবে সন্তানকে আক্রমণ করলে এই ধরনের ঘটনা যে ঘটতে পারে সেটাই বুঝিয়ে দিল এই হাতিটি। ইতিমধ্যেই এই ভিডিয়োটি প্রায় ৫ লক্ষেরও বেশি মানুষের কাছে পৌঁছে গেছে।

আরও পড়ুন: পাগড়ির কাপড় দিয়ে বানানো হল লম্বা দড়ি, বাঁচানো হল দুই পর্বতারোহীকে! শিখদের বীরত্বে মুগ্ধ সবাই…

আরও পড়ুন: আরোহী আছে, কিন্তু চালক নেই, অসম্ভব গতিতে এগিয়ে চলছে বাইক! তাজ্জব ভিডিয়োতে শোরগোল নেটপাড়ায়…

আরও পড়ুন: সোনা দিয়ে মোড়া ‘বাহুবলী মোমো’! হ্যাঁ, মোমোর এই অসাধারণ রেসিপি দেখে তোলপাড় ইন্টারনেট…