Viral: আইফোন ১৩ ম্যাক্স প্রোয়ের ক্যামেরা দিয়েই চলছে চোখের পরীক্ষা, সবাইকে অবাক করে দিলেন এই ডাক্তার!

অ্যান্ড্রয়েড ফোনগুলির মতো এই ম্যাক্রো লেন্স নয়। অ্যাপল তার ম্যাক্রো লেন্সের সঙ্গে একটি অতি-বিস্তৃত ক্যামেরা ইনস্টল করেছে।

Viral: আইফোন ১৩ ম্যাক্স প্রোয়ের ক্যামেরা দিয়েই চলছে চোখের পরীক্ষা, সবাইকে অবাক করে দিলেন এই ডাক্তার!
Follow Us:
| Edited By: | Updated on: Oct 05, 2021 | 2:23 PM

গত মাসে, অ্যাপল তার আইফোন থেকে শুরু করে ম্যাকবুক, সব কিছুতেই বেশ কিছু নতুন আপগ্রেড নিয়ে এসেছিল। আইফোন ১৩ চারটি নতুন ভ্যারিয়েন্টে বাজারে লঞ্চ করা হয়েছিল আপেলের তরফ থেকে।

অ্যাপলের ফোনগুলি সাম্প্রতিককালে তাদের ক্যামেরা এবং ফটোগ্রাফির জন্য বিশেষভাবে পরিচিতি পেয়েছে।  বেশিরভাগ আইফোনই তাদের ক্যামেরা এবং লেন্সের মানের ভিত্তিতে কেনা হয়। এই বছর, অ্যাপল আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্সে ম্যাক্রো ফটোগ্রাফি অন্তর্ভুক্ত করা হয়েছে। এই ক্যামেরা ফিচারটি ইতিমধ্যে কয়েক বছর ধরে অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য উপলব্ধ ছিল। কিন্তু অ্যাপল সদ্য এটি চালু করেছে।

iPhone 13 Viral Post

এবার একটা অদ্ভুত ঘটনা জানা গেছে। একজন চক্ষু বিশেষজ্ঞ আইফোন ১৩ প্রো ম্যাক্স ব্যবহার করে তাঁর রোগীদের ডায়াগনোসিস করছেন। হ্যাঁ, একজন ডাক্তার তাঁর রোগীদের দৃষ্টিশক্তি পরীক্ষা করার পদ্ধতি হিসেবে একটি আইফোন ব্যবহার করছেন।

চক্ষু বিশেষজ্ঞ ডঃ টমি কর্ন তাঁর নতুন গ্যাজেটটির এই ব্যবহারের দিকটি জনগণের মাঝে ছড়িয়ে দিতে নিজের লিঙ্কডইন একাউন্টে যান। সেখানে ডাক্তার দেখান কীভাবে আইফোন ১৩ প্রো ম্যাক্সের ম্যাক্রো মোড ব্যবহার করে তাঁর রোগীদের চোখের ক্লোজ-আপ ছবি ক্লিক করছেন, আর তারপর সেই ছবিকে ডায়াগনোসিস করছেন। তাঁর মতে, এটি ডাক্তারদের চিকিৎসাজনিত সমস্যা এবং ব্যাধিগুলিকে আরও ভালভাবে বুঝতে সাহায্য করতে পারে।

অ্যান্ড্রয়েড ফোনগুলির মতো এই ম্যাক্রো লেন্স নয়। অ্যাপল তার ম্যাক্রো লেন্সের সঙ্গে একটি অতি-বিস্তৃত ক্যামেরা ইনস্টল করেছে। যা লেন্স থেকে দুই সেন্টিমিটারের কাছাকাছি বস্তুর স্পষ্ট ছবি তুলতে সাহায্য করে।

আরও পড়ুন: Viral Video: চকোলেটের শিঙাড়ায় জ্যামের পুর! রয়েছে স্ট্রবেরি শিঙাড়াও, ভাইরাল ভিডিয়ো দেখে ক্ষেপে লাল নেটিজ়েনরা

আরও পড়ুন: Viral Video: বিয়ে করে জেসিবিতে চড়ে বাড়ি ফিরলেন নতুন দম্পতি! দেখে নিন পাকিস্তানের এই ভাইরাল ভিডিয়ো…

আরও পড়ুন: Viral Video: মাউন্ট এভারেস্টের দৃশ্য আর রইল না অজানা! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল শীর্ষের ভিডিয়ো