Viral Video: জলের গভীরে ডুবুরিকে আক্রমণ সোর্ডফিশের! তারপর… ভাইরাল ভিডিয়ো দেখে শিউরে উঠছেন সকলে

Viral Video: জলের নীচে ৭২১ ফুট গভীরে অর্থাৎ প্রায় ২২০ মিটার তলায় ওই সোর্ডফিশটি (Swordfish) আক্রমণ করেছিল এক ডুবুরিকে (Deep sea Diver)। তারপর কী পরিণতি হয়েছে ওই ডুবুরির? দেখুন ভাইরাল ভিডিয়োতে।

Viral Video: জলের গভীরে ডুবুরিকে আক্রমণ সোর্ডফিশের! তারপর... ভাইরাল ভিডিয়ো দেখে শিউরে উঠছেন সকলে
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2022 | 11:13 PM

ভয়ঙ্কর মাছের কথা বলতেই চোখে ভাসে হাঙর মাছের দৃশ্য। তবে এই অতিকায় মাছের তুলনায় কোনও অংশে কম নয় সোর্ডফিশ (Swordfish)। বলা হয়েছে সবচেয়ে দ্রুতগতিতে জলের তলায় ধাবমান হয় এই সোর্ডফিশ (Swordfish Attacks Deep Sea Diver)। শুধু গতিই নয়, শক্তির দিক থেকেও এই মাছের ধারেকাছে আসে না অন্য মাছেরা। তরোয়ালের মতো তীক্ষ্ণ একটি অংশ এই মাছের মুখের সামনের অংশে থাকে। এই জন্যই একে বলা হয় সোর্ডফিশ। কিন্তু এই তীক্ষ্ণ অংশ মোটেই শিকার ধরার জন্য বা শিকারকে ফালাফালা করে দেওয়ার জন্য ব্যবহার করে না সোর্ডফিশরা। বরং বড় মাছেদের থেকে নিজেদের রক্ষা করার জন্যই এই তীক্ষ্ণ এবং ধারালো অংশের ব্যবহার করা হয়। তিমি মাছ বা হাঙররা অনেকসময়েই এই সোর্ডফিশদের আক্রমণ করে। আর তখনই আত্মরক্ষার্থে মুখের সামনে থাকা ওই তরোয়ালের মতো অংশ এগিয়ে দেয় সোর্ডফিশরা।

তবে এবার এমন একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে যা দেখে আঁতকে উঠেছেন নেটিজ়েনরা। সোশ্যাল মিডিয়ায় পুরনো ভিডিয়ো ভাইরাল হওয়ার ঘটনা অনেকদিন ধরেই ট্রেন্ডিং। এই ভিডিয়োও সেইরকমই। ২০১৬ সালের এই ভিডিয়ো ৬ বছর পর নতুন করে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ওই ভিডিয়োতে দেখা গিয়েছে একটি সোর্ডফিশ জলের নিচে অতর্কিতে আক্রমণ করেছে এক ডুবুরিকে। বারবার নিজের তীক্ষ্ণ ফলা দিয়ে আঘাত করেছে ওই ডুবুরিকে। ভিডিয়ো দেখা মনে হচ্ছে যেন মেরে ফেলার জোগাড়। ওই ডুবুরির সঙ্গেই জলের নীচে ছিলেন আর এক ডুবুরি। তিনিই ওই ঘটনা ক্যামেরাবন্দি করেছিলেন।

সাধারণত ছোট মাছেদেরই আক্রমণ করে সোর্ডফিশ। নিজের সোর্ডের ন্যায় মুখের সামনের অংশ দিয়ে কেবলমাত্র আত্মরক্ষা করে। মানুষকে সোর্ডফিশ আক্রমণ করেছে বা মেরে ফেলেছে এমন ঘটনা বিরল, সচরাচর শোনাই যায় না। কিন্তু এই ভাইরাল ভিডিয়োতে ঠিক সেই কাণ্ডই ঘটেছে। জানা গিয়েছে, ব্রাজিকের উপকূলে এই দুর্ঘটনা ঘটেছিল। গভীর জলে যাওয়া ওই ডুবুরিকে আচমকাই আক্রমণ করেছিল সোর্ডফিশটি। জলের প্রায় ৭২১ ফুট নীচে ছিলেন ওই ডুবুরি। আর তখনই ৫ ফুট লম্বা সোর্ডফিশটি আক্রমণ করে তাঁকে। ডুবুরির পিঠে থাকা অক্সিজেন ট্যাঙ্কে নিজের সোর্ড ঢুকিয়ে দেয় সে। যেন এফোঁড় ওফোঁড় করে দেবে, এমনই পরিকল্পনা। কিন্তু এইসব আক্রমণ করতে গিয়েছে স্কুবা গিয়ারের মধ্যে ওই সোর্ডফিশের মুখের সামনের অংশ আটকে গিয়েছিল। নিজেকে ছাড়ানোর জন্য ছটফট করছিল সে। এদিকে অক্সিজেন ট্যাঙ্ক ফুটো হওয়ায় বিপন্ন ডুবুরির জীবনও। শেষ পর্যন্ত একটি দড়ি বেয়ে উপরে উঠে আসেন তিনি। কিন্তু সেখানেও পিছু পিছু আসে সোর্ডফিশটি। অবশেষে তাকে মুক্ত করা সম্ভব হয়। বরাত জোরে বেঁচে গিয়েছিলেন ওই ডুবুরি।

আরও পড়ুন- Viral Video: ‘বচপন কা পেয়ার’ খ্যাত সহদেব এবার বচ্চন পাণ্ডের অবতারে, ভাইরাল নতুন ভিডিয়ো