Viral Video: স্পেস স্টেশনে মহাকাশচারীরা চুল কাটান কী ভাবে? ভাইরাল এই ভিডিয়োয় দেখে নিন একবার

Hair Cut In Space Station: সম্প্রতি একটি ভিডিয়ো ব্যাপক ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়, যেখানে দেখা গিয়েছে মহাকাশচারীরা স্পেস স্টেশনে কী ভাবে চুল কাটান। সেই ভিডিয়োটি আপনিও একবার দেখে নিন।

Viral Video: স্পেস স্টেশনে মহাকাশচারীরা চুল কাটান কী ভাবে? ভাইরাল এই ভিডিয়োয় দেখে নিন একবার
ভিডিয়ো থেকে নেওয়া স্ক্রিনশট
Follow Us:
| Edited By: | Updated on: Dec 23, 2021 | 8:59 PM

স্পেস স্টেশনে মহাকাশচারীরা কী ভাবে চুল কাটান? কখনও ভেবে দেখেছেন কী? সম্প্রতি একটি ভিডিয়ো ব্যাপক ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়, যেখানে দেখা গিয়েছে মহাকাশচারীরা স্পেস স্টেশনে কী ভাবে চুল কাটান। সেই ভিডিয়ো আসলে এমনই যা স্বাভাবিক সীমার বাইরে গিয়ে মানুষের ক্ষমতা প্রদর্শন করে। কারণ, মানুষের নড়াচড়া মহাকাশে সীমিত হয়ে যায়।

মহাকাশচারী ম্যাথিয়াস মরিয়ার সেই ভিডিয়োটি টুইটারে পোস্ট করেছেন। সেই ভিডিয়োতে দেখা গিয়েছে, তাঁরই এক সহকর্মী স্পেসক্রাফ্টের ভিতরে তাঁর চুল কেটে দিচ্ছেন। টুইটারে এই ভিডিয়ো শেয়ার করে ম্যাথিয়াস লিখছেন, “স্পেস স্টেশনের এই সালোঁর ভিতরে এক বার ঢুঁ মেরে দেখুন, যেখানে নাপিত @astro_raja-র প্রতিভার তুলনা নেই। কারণ আমরা কেউই চাই না, আমাদের চুল এতটাই বড় হয়ে যাক যে তা আমাদের মাথা, নাক, মুখ ঢেকে দিক। স্পেস স্টেশন সিস্টেমে আমাদের চুলের ক্লিপারের সঙ্গে ভ্যাকিউম অ্যাটাচ করা থাকে। এই স্পেস স্টাইলিস্ট সার্ভিসের জন্য ফাইভ স্টার।”

মহাকাশে প্রতিটি ক্রিয়াকলাপের একটি নির্দিষ্ট মূল্য রয়েছে এবং যদি তা সঠিক ভাবে না করা হয়, তাহলে তা ভবিষ্যতের ভ্রমণকারীদের বা তার চেয়েও খারাপ হতে পারে যখন তা পুরো মহাকাশ মিশনে ফিরে আসতে পারে। কিন্তু মহাকাশচারীরা তাদের জ্ঞান এবং ইচ্ছাশক্তি দিয়ে সব অসম্ভবকেই সম্ভব করে দেখাতে সক্ষম হয়েছেন।

এদিকে আবার সম্প্রতি মহাকাশে ফুড ডেলিভার করেছে উবর ইটস। ড্রাইভার পাঠানোর পরিবর্তে উবর ইটস মহাকাশে তাদের প্রথম খাবারটি পাঠিয়েছে জাপানের উদ্যোগপতি ইউসাকু মায়েজাওয়ার মাধ্যমে। সোইউজ় স্পেসক্রাফ্টে চড়ে আউটার স্পেসে ১২ দিনের মিশনে গিয়েছিলেন ইউসাকু। ব্রাউন পেপারে মোড়া উবর ইটস ব্যাগে করে রেডি টু ইট ক্যানড জাপানিজ় ফুড ইন্টারন্যাশনাল স্পেস স্টেশনের মহাকাশচারীদের কাছে পৌঁছে দেন।

ইউসাকু মহাকাশচারীদের খাবার ডেলিভার করছেন, তার একটি ভিডিয়োও শেয়ার করা হয়েছে উবর ইটসের টুইটার হ্যান্ডেলে। টুইটারে সেই ক্লিপ শেয়ার করে সংস্থার তরফ থেকে বলা হচ্ছে, “উবর ইটসের খাবার এবার মহাকাশেও ডেলিভারি করা হল। একটার পর একটা দুর্গম জায়গায় ফুড ডেলিভার করেই চলেছে উবর ইটস।”

২৫ সেকেন্ডের সেই ছোট্ট ভিডিয়োতে দেখা যাচ্ছে, স্পেসক্রাফ্টে চড়ে উবর ইটসের ব্রাউন রঙের ব্যাগে করে মহাকাশচারীদের হাতে খাবার তুলে দিচ্ছেন সোইউজ়। পাশাপাশি তার মাথায় দেখা গিয়েছে উবর ইটসের একটি টুপিও। সংস্থার তরফ থেকে একটি অফিসিয়াল বিবৃতির মাধ্যমে জানানো হয়েছে, ১১ ডিসেম্বর ঠিক সকাল ৯টা ৪০ মিনিটে উবর ইটসের তরফ থেকে খাবার ডেলিভার করা হয়েছিল। ২৪৮ মাইল দূরত্বে এই খাবার ডেলিভার করা হয়েছিল বলেও উবর ইটসের তরফ থেকে জানানো হয়েছে।

আরও পড়ুন: এবার মহাকাশে খাবার পৌঁছে দিল উবর ইটস, কী কী অর্ডার করছিলেন মহাকাশচারীরা?

আরও পড়ুন: ঘুড়ি ওড়াতে গিয়ে নিজেই উড়ে গেলেন, সুতোয় ঝুলে শেষে মাটিতে পড়ে আহত, শিউরে ওঠার মতো ভিডিয়ো!

আরও পড়ুন: স্ত্রীকে চপস্টিকের সাহায্যে নুডলস খেতে শেখালেন স্বামী, বাধ্য ছাত্রীর মত তা নিমেষে শিখে নিলেন স্ত্রী