Viral Video: ফুচকার এই মিষ্টি ভিডিয়ো একবার দেখলে আপনি নতুন করে প্রেমে পড়তে বাধ্য…

Golgappa: ফুচকাকে আদর করে এক একজন এক একরকম নামে ডাকেন। তবে গোল মুচমুচে ফুচকা তৈরি করা কিন্তু একটা আর্ট

Viral Video: ফুচকার এই মিষ্টি ভিডিয়ো একবার দেখলে আপনি নতুন করে প্রেমে পড়তে বাধ্য...
গোলগাপ্পার এই ভিডিয়ো দেখলে প্রেমে মজবেন আপনিও
Follow Us:
| Edited By: | Updated on: Dec 13, 2021 | 10:45 PM

ফুচকা- নাম শুনলেই জিভে জল আট থেকে আশির। জনপ্রিয় এই স্ট্রিড ফুডটির প্রতি ভালবাসা তৈরি হয় সেই ছোটবেলা থেকেই। যে বয়সে বাচ্চারা বাড়ির তৈরি তরকারি তরকারি দেখলে বলে ঝাল তারাও কিন্তু দিব্যি গপগপিয়ে খেয়ে ফেলে ফুচকা। রাস্তার ধারে দাঁড়িয়ে শালপাতা হাতে ফুচকা খাওয়ার মজাটাই কিন্তু অন্যরকম। আর এই ফুচকাকে কিন্তু নানা জায়গায় নানা নামে ডাকা হয়। মুম্বইতে এই ফুচকাকে বলা হয় গোলগাপ্পা আবার দিল্লিতে এই ফুচকাকেই বলে পানিপুরী।

ফুচকার প্রধান উপকরণ হল সুজি। সুজি আর ময়দা একসঙ্গে মিশিয়ে মেখে তৈরি হয় ফুচকা। সেই সঙ্গে ভেতরে ঠেসে দেওয়া হয় আলু-ছোলার পুর। টকজল-চাটনিতে ফুচকার স্বাদই কিন্তু অন্যরকম। ফুচকার আবিষ্কর্তা কে এই নিয়ে অনেকের মনেই অনেক রকম প্রশ্ন রয়েছে। সম্প্রতি মুম্বইয়ের এক গোলগাপ্পাওয়ালা একটি ভিডিয়ো শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। সেখানে তিনি দেখিয়েছেন কী ভাবে ছাঁকা তেলে ফুচকা ওরফে গোলগাপ্পা ভাজা হচ্ছে। লেচি কেটে তেলে ছাড়তেই গোল বলের মতো ফুলে যাচ্ছে ফুচকা। দেখে মনে হবে কোন এক জাদুমন্ত্রবলে গোল হয়ে ফুলে উঠছে প্রতিটা ফুচকা। আর ফুচকা বানানোর এই ভিডিয়ো এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

ইন্টারনেটে ভিডিয়োটি আপলোড করার পরই তা ভেসে যায় লাইকের বন্যায়। ভিডিয়োর যেমন শেয়ার হয়েছে তেমনই প্রায় ৬৫ হাজারের মত মন্তব্যও এসেছে। আর এই ভিডিয়ো একবার দেখলে প্রেমে পড়বেন আপনিও।  লকডাউনে অনেকেই বাইরে ফুচকা খাওয়া বন্ধ করে দিয়েছিলেন, অনেকেই বাড়িতে বানিয়ে নিয়েছিলেন। কিন্তু বাড়ির বানানো ফুচকায় কি আর আসে সেই স্বাদ। ফুচকা যখন স্ট্রিট ফুড, তখন তার স্বাদ নিতে ভরসা কিন্তু ফুটপাথই।

আরও পড়ুন: Viral Video: পুরনো গাড়ির যন্ত্রাংশ দিয়ে হেলিকপ্টার তৈরি করে ভাইরাল হলেন ইনি!

আরও পড়ুন: Viral Video: মুখ থেকে অক্সিজেন দিয়ে অচেতন বাঁদরের প্রাণ বাঁচালেন, রাতারাতি নেটপাড়ার ‘নয়নমণি’ এই গাড়িচালক

আরও পড়ুন: Viral Video: বিয়ারের গ্লাস ভেঙেছে ভূত! ‘হন্টেড বার’- এর ভিডিয়ো দেখে চমকে উঠলেন নেটিজ়েনরা