Viral Video: হঠাৎ দেখা মেলায়, অচেনা দুই শিশুর হাসি-খেলায় মুছল সমাজের বিভাজন, আবেগে ভাসল নেটপাড়া

এমন 'মিষ্টি' মুহূর্তের ভিডিয়ো সত্যিই 'দিল' জিতে নেওয়ার ক্ষমতা রাখে। অনেকের মুখেই হাসি ফুটেছে এই ভিডিয়ো দেখে। হয়তো বা চোখের কোণটা একটু চিকচিক করেও উঠেছে। বা একবার হলেও মোচড় দিয়েছে বুকের বাঁ-পাশটা।

Viral Video: হঠাৎ দেখা মেলায়, অচেনা দুই শিশুর হাসি-খেলায় মুছল সমাজের বিভাজন, আবেগে ভাসল নেটপাড়া
দুই শিশুর হাসিতেই মজেছেন নেটিজ়েনরা।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 18, 2021 | 7:02 PM

শিশুমনে ঈশ্বরের বাস। দুনিয়ার সমস্ত সারল্য থাকে ওই একরত্তিদের মনেই। একথা যে শুধু প্রবাদে নয়, ঘোর বাস্তবেও মহাসত্য সম্প্রতি তারই নমুনা পাওয়া গিয়েছে নেট মাধ্যমে। ভাইরাল হয়েছে দুই শিশুর ভিডিয়ো। আর তাদের দেখে প্রাণ জুড়িয়েছে নেট পাড়ার। আজকাল হামেশাই যখন আমাদের দেশে জাতপাত, ধর্ম, আর্থিক বৈষম্য এইসব প্রসঙ্গে বিভিন্ন নৃশংস ঘটনা প্রকাশ্যে আসে, সেই সময়ে দাঁড়িয়ে এমন ‘মিষ্টি’ মুহূর্তের ভিডিয়ো সত্যিই ‘দিল’ জিতে নেওয়ার ক্ষমতা রাখে।

সদ্য ভাইরাল হওয়া ভিডিয়ো দেখে মনে হয়েছে তা কোনও মেলা প্রাঙ্গণে তোলা হয়েছে। সেখানে এসেছিল এক খুদে। উল্টোদিকে নিজেরই সমবয়সী আর একজনকে দেখে তার আনন্দ আর ধরে না। হেসে, নেচে, হাত-পা ছুঁড়ে সব ভাবে যেন বোঝাতে চাইছে বড় আনন্দ পেয়েছে সে। উল্টদিকের একরত্তি আবার আর এককাঠি উপরে। বন্ধুর আনন্দ দেখে তাকে গিয়ে গলা জড়িয়ে তার সে কী আদর। অথচ এই দুই খুদে কিন্তু একে অন্যকে চেনে। পরিচয়ও কয়েক মুহূর্তের। ওই পথচলতে গিয়ে দেখা হওয়া। কিন্তু তাতেই কত আনন্দ দু’জনের। যেন হারিয়ে যাওয়া বন্ধুকে অনেকদিন পরে দেখতে পেয়েছে।

দেখুন সেই ভিডিয়ো

প্রথমে যে বাচ্চাটির কথা বলা হয়েছে জানা গিয়েছে তার নাম কিষাণ। পরনে ঝাঁ-চকচকে পোশাক। আমাদের সমাজের বিভাজন অনুসারে আর্থিক ভাবে সম্ভ্রান্ত পরিবারের সন্তান। আর উল্টোদিকে দাঁড়ানো একরত্তি এক বেলুনওয়ালির ছেলে। পরনে সাইজের তুলনায় অনেকটা বড় ঢলঢলে পোশাক। তবে জৌলুসহীন পোশাক ওই শিশুর মুখের হাসি আর চোখের ঔজ্জ্বল্যকে কমাতে পারেনি একচুলও। বরং দুই শিশু যখন একসঙ্গে খেলায় মেতেছে তখন নিমেষে দূর হয়ে গিয়েছে সমস্ত বিভাজন। পাশা দাঁড়ানো বেলুনওয়ালি মায়ের মতো আরও অনেকের মুখেই হাসি ফুটেছে এই ভিডিয়ো দেখে। হয়তো বা চোখের কোণটা একটু চিকচিক করেও উঠেছে। বা একবার হলেও মোচড় দিয়েছে বুকের বাঁ-পাশটা।

কিষাণের মা আশু অ্যাঞ্জেল এই ভিডিয়ো তুলেছেন। ইনস্টাগ্রামে এই ভিডিয়ো শেয়ার করেছেন তিনি। ওই প্রোফাইলে আরও অনেক বাচ্চাদের এমন মিষ্টি মুহূর্তের ছবি-ভিডিয়ো রয়েছে। দুই শিশুর হাসি আর সারল্য দেখে মুগ্ধ হয়েছেন নেটিজ়েনরা। ক্রমশই লাইক, ভিউ এবং কমেন্টের সংখ্যা বাড়ছে এই ভিডিয়োতে। সত্যিই এই ভিডিয়ো মন ভাল করে দেবে সকলের। দুই খুদের হাসি দেখলেই দুঃখ ভুলে যাবেন, এমনটাই বলছেন নেটিজ়েনদের একাংশ।

আরও পড়ুন- Viral Video: কিশোরের গলায় আটকে চিকেন স্যান্ডউইচের টুকরো! বড়সড় বিপদ থেকে রক্ষা পেল কিশোর

আরও পড়ুন- Viral Video: প্যানকেক গলায় আটকে প্রায় মরো মরো অবস্থা! ১০ মাসের শিশুর প্রাণ বাঁচালেন এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি

আরও পড়ুন- Viral Video: লোহার বেড়ার উপর চড়ে বসল হাতি! কিন্তু কেন? দেখুন মজার ভিডিয়ো