Viral Video: দু’মাথার দৈত্যাকার অ্যান্টিয়েটার নিয়ে নেটপাড়ায় বিরাট হইচই, দেখুন ভিডিয়ো

Two-Headed Anteater Video: খটকা লাগে তখন, যখন প্রাণীটি তার মাথা তোলে। দেখা যায়, ওই অ্যান্টিয়েটারের দুটো মাথা রয়েছে। আশ্চর্যজনক বিষয়টি হল, দুটো মাথা দিয়েই অ্যান্টিয়েটরটি পোকামাকড় সাবার করছে।

Viral Video: দু'মাথার দৈত্যাকার অ্যান্টিয়েটার নিয়ে নেটপাড়ায় বিরাট হইচই, দেখুন ভিডিয়ো
আগে কখনও দেখেছিলেন দুই মাথার অ্যান্টিয়েটর?
Follow Us:
| Edited By: | Updated on: Feb 01, 2023 | 7:00 AM

প্রাণী এবং পাখি, পোকামাকড়দের বিশেষ এক সুরক্ষাস্তর দিয়ে রেখেছে প্রকৃতি। এমনই এক ধরনের প্রতিরক্ষা ব্যবস্থা, যা তাদের শিকারী ও অন্যান্য বিপদ থেকে বাঁচতে সাহায্য করে। ঠিক যেভাবে গিরগিটি রং বদলে চারপাশের সঙ্গে যে কোনও সময় মিশে যেতে পারে। আবার যখন সেই গিরগিটিই রং বদলায় না, তখন তাকে যে কোনও স্থানে খুব সহজেই সনাক্ত করা যায়। তেমনই একটি প্রাণী হল অ্যান্টিয়েটার, যার পোকামাকড় খেয়েই বেঁচে থাকে।

সম্প্রতি একটি ভিডিয়ো খুবই ভাইরাল হয়েছে। সেখানে দেখা গিয়েছে, একটি দৈত্যাকার অ্যান্টিয়েটার পিঁপড়ে ও অন্যান্য পোকামাকড় খাচ্ছে। কিন্তু খটকা লাগে তখন, যখন প্রাণীটি তার মাথা তোলে। দেখা যায়, ওই অ্যান্টিয়েটারের দুটো মাথা রয়েছে। আশ্চর্যজনক বিষয়টি হল, দুটো মাথা দিয়েই অ্যান্টিয়েটরটি পোকামাকড় সাবার করছে। সত্যিই কি দুটো মাথা রয়েছে, নাকি এটি স্রেফ একটি ধাঁধা, রহস্যের কিনারা করতে শেষ পর্যন্ত ভিডিয়োটি আপনাকে দেখতে হবে।

টুইটারে @buitengebieden নামক একটি পেজ থেকে ভিডিয়োটি শেয়ার করা হয়েছে। তার ক্যাপশনে লেখা হয়েছে, “ভিডিয়োটা উদ্ধার করতে আমার এক মিনিট সময় লেগেছে…” যিনি এই ভিডিয়ো শেয়ার করছেন, তাঁরই এত সময় লাগলে বাকিদের অবস্থাটা ভাবুন। ভিডিয়োটা দেখে আপনি কী ভাবলেন?

ভিডিয়োটি দেখে একটা বিষয় পরিষ্কার হয়েছে যে, কোনও কাচের জানলার ওপার থেকে তা ক্যাপচার হয়েছে। 24 ঘণ্টার ব্যবধানে এই ভিডিয়োর ভিউ 1 কোটি ছাপিয়ে গিয়েছে। সহজেই এই বিডিয়ো যে কোনও মানুষকে বোকা বানিয়ে ফেলতে পারে। তার থেকেও বড় কথা হল, অ্যান্টিয়েটারের প্রজাতি সম্পর্কে ভাল জ্ঞান না থাকলে এদের বোঝা অসম্ভব।