Viral Video: চা-কেক খাইয়ে মা’কে ফোন, ইউক্রেনীয়দের আতিথেয়তায় রাশিয়ান সেনার চোখে জল!

Russia Ukraine Conflict: আটকে পড়েছে এক রাশিয়ান সেনা। আর সেই সেনাকে চা-জলখাবার খাইয়ে আপ্যায়ন করলেন ইউক্রেনীয়রা। সেই আতিথেয়তা দেখেই রাশিয়ান সেনার চোখে জল!

Viral Video: চা-কেক খাইয়ে মা'কে ফোন, ইউক্রেনীয়দের আতিথেয়তায় রাশিয়ান সেনার চোখে জল!
মানবতার জয়গান, বলছেন নেটাগরিকরা। ভিডিয়ো থেকে নেওয়া স্ক্রিনগ্র্যাব।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 04, 2022 | 7:26 PM

প্রায় এক সপ্তাহেরও বেশি সময় ধরে ইউক্রেনে (Ukraine) রাশিয়ার (Russia) পূর্ণ মাত্রার আগ্রাসন অব্যাহত থাকায়, রাশিয়ান সৈন্যদের (Russian Soldiers) নিজস্ব যানবাহন নাশকতা এবং আত্মসমর্পণ করার রিপোর্ট প্রকাশিত হচ্ছে বিভিন্ন সংবাদমাধ্যমে। সম্প্রতি এক ব্রিটিশ গোয়েন্দা সংস্থার দ্বারা প্রকাশিত রেডিও ক্লিপগুলিতে অভিযোগ করা হয়েছে যে, কিছু রাশিয়ান সৈন্য সরবরাহের অভিযোগ করে রীতিমতো কান্নাকাটি করছে।

এর মধ্যেই এবার এমনই অভিযোগের একটি ভিডিয়ো ব্যাপক ভাবে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। টুইটারে প্রায় এক মিলিয়নের বেশি ভিউ হয়ে গিয়েছে সেই ভিডিয়োটির। ভাইরাল সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, এক রাশিয়ান সৈন্য দৃশ্যত আত্মসমর্পণের পরে কান্নায় ভেঙে পড়ছেন। বন্দি সেই সৈন্যকে গরম বস্ত্র জড়িয়ে, গরম চায়ে চুমুক দিতে এবং পেস্ট্রি খেতে দেখা গিয়েছে। আর তাঁকে ঘিরে রয়েছেন বেশ কয়েক জন ইউক্রেনীয়। তাঁর ঠিক সামনেই মোবাইল ফোন ধরে রয়েছেন এক ইউক্রেনীয় মহিলা। ওই রাশিয়ান সৈন্য যে ফোনে কোনও এক নিকট ব্যক্তির সঙ্গে কথা বলছেন, তা একপ্রকার পরিষ্কার হয়ে গিয়েছে।

ট্যুইটারে প্রকাশিত সেই ভিডিয়ো থেকে জানা গিয়েছে, ইউক্রেনীয় মহিলাটি ওই রাশিয়ান সৈন্যকে ভিডিয়োতে তাঁর মা’কে কল করতে সাহায্য করেছিলেন। ফোনে ইউক্রেনীয় মহিলা রাশিয়ান সেনার মাকে বলছিলেন যে, তাঁর সন্তান আছেন এবং নিরাপদে রয়েছেন। রাশিয়ান সেনা কিছু বলতেই পারছিলেন না। কারণ, ইউক্রেনের মানুষজনের আতিথেয়তায় তিনি অভিভূত, আবেগ নিয়ন্ত্রণে রাখতে কঠিন কসরত করে যাচ্ছিলেন। ভিডিয়ো কল চলাকালীন দেখা গিয়েছে, ওই রাশিয়ান সেনার চোখে জল, আর সেই অবস্থায় তিনি কেবল ঘনঘন চায়ের কাপে চুমুক দিয়ে যাচ্ছিলেন। ভিডিয়ো থেকেই পরিষ্কার হয়ে যায় যে, ফোন কল রাখার সময় তাঁর মা তাঁকে একটি ফ্লাইং কিস ছুড়ে দেন। আর তিনিও মায়ের জন্য তাই করেন।

পাশ থেকেই এক ব্যক্তিকে ইউক্রেনীয় ভাষায় কিছু বলতে শোনা যায়, যার রূপান্তর করলে দাঁড়ায়, “জানি না এই সৈন্যরা এখানে কী করছে। যদিও এখানে চলে আসার বিষয়টার পিছনে এই যুবকদের কোনও দোষ নেই।”

নেটিজেনরা এই ভিডিয়ো দেখার পর সেটিকে হৃদয়বিদারক বলছেন। পাশাপাশি এই কঠিন পরিস্থিতিতেও রাশিয়ান সেনাদের প্রতি সমবেদনা দেখানোর জন্য ইউক্রেনীয়দের প্রশংসাও করেছেন নেটিজেনরা। একজন ট্যুইটার ব্যবহারকারী লিখছেন, “তিনি যে ভাবে চা ও পেস্ট্রি খাচ্ছেন, দেখে মনে হচ্ছে যেন অনেক দিন কিছু খাননি।” তিনি আরও যোগ করে বলেন, “হৃদয়বিদারক একটা ভিডিয়ো যা মানবতার জয়গান গাইছে।”

আরও পড়ুন: মায়ের সঙ্গে ঠাট্টা যুবরাজের, নেটপাড়ায় খুব হাসাহাসি!

আরও পড়ুন: মালাবদলের পর বরের সে কী রাগ! থাপ্পড় কষিয়ে দিলেন কনেকে, বিবাহবাসরে হাতাহাতি দেখে অতিথিরা হতভম্ব

আরও পড়ুন: রাতকে দিন করে দিল সাউদ্যাম্পটনের রহস্যময় বিস্ফোরণ, কারণ শুনে নেটিজেনরা অবাক!