Viral Video: ভাইরাল নাচকে ঘিরে সমালোচনায় তোলপাড় নেটপাড়া! শেষমেশ মুখ খুললেন ইউ এনের এক সদস্য…

ত্রিশুর সরকারি মেডিকেল কলেজের ছাত্র রাজাক এবং ওমকুমার এপ্রিল মাসে ভাইরাল হওয়া একটি ভিডিয়োতে নাচ করে। ইউরো-ক্যারিবিয়ান পপ গ্রুপ বনি এম-এর "রাসপুটিন" এ নাচ করেছিল তারা।

Viral Video: ভাইরাল নাচকে ঘিরে সমালোচনায় তোলপাড় নেটপাড়া! শেষমেশ মুখ খুললেন ইউ এনের এক সদস্য...
Follow Us:
| Edited By: | Updated on: Oct 22, 2021 | 4:48 PM

জাতিসংঘের একজন প্রতিনিধি কেরালার দুই মেডিকেল শিক্ষার্থীর ভাইরাল নাচের ভিডিয়োর প্রশংসা করেছেন। ইউ এনের সাংস্কৃতিক অধিকারের সদস্য কারিমা বেনৌন ত্রিশুর সরকারি মেডিকেল কলেজের শিক্ষার্থী নবীন রাজাক এবং জানকী ওমকুমারের নাচের ভিডিয়োর প্রশংসা করেছেন। তবে তিনি বলেছেন যে ভিডিয়োটি যে সমালোচনা পেয়েছে তা “সংস্কৃতি মিশ্রণের” বিপদকেই সামনে তুলে ধরে।

সাধারণ পরিষদের তৃতীয় কমিটির একটি অনানুষ্ঠানিক সভায় যা সামাজিক ও মানবিক বিষয় নিয়ে কাজ করে, বৃহস্পতিবার বেনৌন বলেন যে ভিডিয়োটি প্রত্যেকের সাংস্কৃতিক অধিকারকে আরও এগিয়ে নেওয়ার একটি সৃজনশীল উপায়।

ভিডিয়োটি দেখুন:

ভিডিয়োর নেতিবাচক প্রতিক্রিয়া উল্লেখ করে বেনৌন বলেন, “আমরা এমন একটি বিশ্বে সাংস্কৃতিক মিশ্রণকে স্বাভাবিকভাবে নিতে পারি না যেখানে একে প্রায়শই আক্রমণের শিকার হতে হয়।” তাদের এই ভিডিয়োটি ইন্টারনেটে রীতিমতো ভাইরাল হয়েছিল। সাংস্কৃতিক বিদ্বেষ থেকে শুরু করে আরও নানান নেতিবাচক মন্তব্যের মুখে পড়তে হয় তাদের। যদিও, তারা খুব কঠোরভাবে এই সকল সমালোচনার উত্তর দিয়েছিল।

বেনৌন আরও বলেন, “শিক্ষার্থীদের কাছ থেকে সমালোচনার জবাব ছিল: ‘আমরা এভাবেই একসঙ্গে নাচব।’ এটাই অবশ্যই আমাদের সম্মিলিত হওয়ার অনুপ্রেরণা হবে। একবিংশ শতাব্দীতে বৈষম্য ছাড়া সাংস্কৃতিক অধিকার প্রকাশের একমাত্র উপায় হল সৃজনশীল এবং জোরালোভাবে সংস্কৃতির প্রচার। 

ত্রিশুর সরকারি মেডিকেল কলেজের ছাত্র রাজাক এবং ওমকুমার এপ্রিল মাসে ভাইরাল হওয়া একটি ভিডিয়োতে নাচ করে। ইউরো-ক্যারিবিয়ান পপ গ্রুপ বনি এম-এর “রাসপুটিন” এ নাচ করেছিল তারা।

আরও পড়ুন: পাগড়ির কাপড় দিয়ে বানানো হল লম্বা দড়ি, বাঁচানো হল দুই পর্বতারোহীকে! শিখদের বীরত্বে মুগ্ধ সবাই…

আরও পড়ুন: আরোহী আছে, কিন্তু চালক নেই, অসম্ভব গতিতে এগিয়ে চলছে বাইক! তাজ্জব ভিডিয়োতে শোরগোল নেটপাড়ায়…

আরও পড়ুন: সোনা দিয়ে মোড়া ‘বাহুবলী মোমো’! হ্যাঁ, মোমোর এই অসাধারণ রেসিপি দেখে তোলপাড় ইন্টারনেট…